Home /News /west-midnapore /
Jhargram: এবার মাও অধ্যুষিত বেলপাহাড়ি থানায় চালু হল মহিলা পুলিশের টিম "উইনার্স"

Jhargram: এবার মাও অধ্যুষিত বেলপাহাড়ি থানায় চালু হল মহিলা পুলিশের টিম "উইনার্স"

title=

রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঝাড়গ্রামের প্রশাসনিক বৈঠকে বলেছিলেন, অন্যান্য জেলায় যেভাবে মহিলা পুলিশের উইনার্স টিম কাজ করছে।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় ঝাড়গ্রামের প্রশাসনিক বৈঠকে বলেছিলেন, অন্যান্য জেলায় যেভাবে মহিলা পুলিশের উইনার্স টিম কাজ করছে। সেই রকম বেলপাহাড়ির প্রত্যন্ত এবং মাওবাদী অধ্যুষিত এলাকা এবং ঝাড়খন্ড লাগোয়া এলাকা জুড়ে অপরাধ দমনে চালু করা হবে মহিলা পুলিশের একটি বিশেষ টিম উইনার্স। ঝাড়গ্রাম জেলা পুলিশে কর্মরত ১২ জন লেডি কনস্টেবলকে নিয়ে তাদেরকে প্রশিক্ষিত করে, বেলপাহাড়ি থানায় চালু করা হল মহিলা পুলিশের কনস্টেবলদের নিয়ে অপরাধ দমনে উইনার্স টিম। টিমটির আনুষ্ঠানিক সূচনা করেন ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার অরিজিৎ সিংহ। ঝাড়গ্রামের একেবারে শেষপ্রান্তে রয়েছে বেলপাহাড়ি। বেলপাহাড়ির প্রাকৃতিক সৌন্দর্যের টানে প্রায় গোটা বছর ধরেই এই এলাকায় রাজ্যের বিভিন্ন জায়গা থেকে ভ্রমণকারীদের আনাগোনা লেগে থাকে।

    অন্যদিকে একসময় এই বেলপাহাড়ি ছিল মাওবাদীদের ডেরা। সব মিলিয়ে এলাকায় বাড়তি নজরদারির পাশাপাশি মহিলাদের বিভিন্ন সমস্যার সমাধানে এই বিশেষ বাহিনী ভূমিকা নেবে। ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার জানান, এই টিম বেলপাহাড়ির প্রত্যন্ত এলাকায় অপরাধ দমনে কাজ করবে।

    আরও পড়ুনঃ বেড়াতে গিয়ে নিখোঁজ! ৫২ বছর পর বাড়ি ফিরল হারিয়ে যাওয়া মেয়ে!

    এছাড়াও বেলপাহাড়িতে যে সমস্ত টুরিস্ট স্পট গুলো রয়েছে সেগুলোতে টহল দেবে এবং পরবর্তী সময়ে এই মহিলা পুলিশের উইনার্স টিম আরও অন্যান্য জায়গাতেও গঠন করা হবে। সাফল্য পেলে আমরা অন্যান্য জায়গাতেও আরও এই উইনার্স টিম করব বলে জানান ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার অরিজিৎ সিংহ।

    আরও পড়ুনঃ আত্মহত্যার প্রবণতা কমাতে পুলিশের উদ্যোগ আলোদিক, অবসাদগ্রস্থদের করা হবে কাউন্সিলিং

    এই উইনার্স টিম মূলত এলাকায় টহল দেওয়ার কাজে লাগানো হবে। এদিন এই উইনার্স টিম চালুকে কেন্দ্র করে অনুষ্ঠানে ছিল অন্যান্য পুলিশ কর্মীদের মধ্যে বিশেষ উৎসাহ উদ্দীপনা।

    Partha Mukherjee
    First published:

    Tags: Jhargram, Paschim medinipur, Winners Team

    পরবর্তী খবর