Home /News /west-midnapore /
Paschim Medinipur: ঝাড়গ্রামে হাতির তাণ্ডব অব্যাহত! আতঙ্কে গ্রামবাসীরা

Paschim Medinipur: ঝাড়গ্রামে হাতির তাণ্ডব অব্যাহত! আতঙ্কে গ্রামবাসীরা

title=

ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের সাপধরা গ্রাম পঞ্চায়েতের কুণ্ডলডিহি গ্রামে বুধবার রাতে হাতির হামলায় একজনের মৃত্যুর ঘটনা ঘটে।

  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: ঝাড়গ্রাম জেলার ঝাড়গ্রাম ব্লকের সাপধরা গ্রাম পঞ্চায়েতের কুণ্ডলডিহি গ্রামে বুধবার রাতে হাতির হামলায় একজনের মৃত্যুর ঘটনা ঘটে। ওই ঘটনার রেশ কাটতে না কাটতেই শুক্রবার ভোর থেকে ফের হাতি তান্ডব শুরু করেছে যার ফলে ওই গ্রামের গ্রামবাসীরা যথেষ্ট আতঙ্কের মধ্যে রয়েছেন।দুটি হাতির মধ্যে একটি হাতি শুক্রবার ভোর নাগাদ পুকুরিয়া বীটের কুন্ডলডিহি তে এক ব্যক্তির বাড়ির উঠানে এসে আম গাছের ডাল ভেঙে আম খেয়েছে এবং গোডাউন থেকে ধান বস্তা টেনে বের করে নিয়ে যায় রাস্তায়। বৃহস্পতিবার সন্ধ্যা থেকে পুকুরিয়া বীটের ভারত সেবাশ্রম সঙ্ঘের ভেতরে থাকা বাগানে গিয়ে হাতি কাঁঠাল খেয়েছে। পরে হুলা পার্টি সদস্যরা এসে হাতি কে বের করে জঙ্গলের দিকে নিয়ে গেলেও পরে তারা গভীর রাতে খাবারের সন্ধানে পুনরায় আবার ফিরে আসে পুকুরিয়া মৌজার শিমুলডাঙা,ঢোলকাট,কুন্ডলডিহি সহ পার্শ্ববর্তী গ্ৰামে।

    যার ফলে ওই এলাকার মানুষ খুব আতঙ্কে রয়েছে। সন্ধ্যা নামলেই রাস্তা ঘাট নিস্তব্দ হয়ে যায়। অপরদিকে অন্য আরেকটি হাতি শিমুলডাঙাতে তান্ডব চালিয়েছে রাত ৩টা থেকে। তারমধ্যে দুজন ব্যক্তি হাতির হামলার হাত থেকে কোনোক্রমে বেঁচে যান। একজন বৃহস্পতিবার সন্ধ্যায় কাজ করে বাড়ি ফেরার সময় পুকুরিয়া বীটের ভারতে সেবাশ্রম সঙ্ঘের কাছে শিমুলডাঙা দিকে যেতে রাস্তায় হাতির সামনে পড়ে যান ।

    আরও পড়ুনঃ সুদুর সাইবেরিয়া থেকে গ্রামে আসে পরিযায়ী পাখির দল, বয়ে নিয়ে আসে বর্ষার বার্তা

    ওই ব্যক্তি কোনও রকমে পালিয়ে বাঁচেন এবং অপর দিকে শুক্রবার ভোর নাগাদ এক মাছ ব্যবসায়ী চন্দ্রীর দিক থেকে মোটর সাইকেল নিয়ে মাছ আনতে ঝাড়গ্রাম এর উদ্দেশ্যে বেরোলে শিমুলডাঙা মোড়ে কাছে হাতির সামনে তিনি পড়ে যান। কোনো রকমে গাড়ি ঘুরিয়ে তিনি প্রানে বাঁচেন।

    আরও পড়ুনঃ এবার মাও অধ্যুষিত বেলপাহাড়ি থানায় চালু হল মহিলা পুলিশের টিম "উইনার্স"

    অপরদিকে প্রায় ১২ টি দাঁতাল হাতি ঝাড়গ্রাম ব্লকের গড় শালবনি এলাকায় দাপিয়ে বেড়াচ্ছে শুক্রবার সকাল থেকে। যার ফলে হাতির হামলার আশঙ্কায় আতঙ্কে রয়েছেন ওই এলাকার বাসিন্দারা।

    Partha Mukherjee
    First published:

    Tags: Jhargram, Paschim medinipur

    পরবর্তী খবর