Home /News /west-midnapore /
Paschim Medinipur: লাগানো হয়েছে হলুদ বোর্ড, বছর ঘুরলেও শুরু হয়নি রাস্তার কাজ

Paschim Medinipur: লাগানো হয়েছে হলুদ বোর্ড, বছর ঘুরলেও শুরু হয়নি রাস্তার কাজ

title=

এলাকার অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তাটির বেহাল দশা নিয়ে একাধিকবার গ্রামবাসী সোচ্চার হয়েছিলেন। আর যার জেরেই সেই সময় তড়িঘড়ি রাস্তা তৈরির একখানি বোর্ড লাগিয়েও ছিল স্থানীয় পঞ্চায়েত প্রশাসন।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : এলাকার অন্যতম গুরুত্বপূর্ণ রাস্তাটির বেহাল দশা নিয়ে একাধিকবার গ্রামবাসী সোচ্চার হয়েছিলেন। আর যার জেরেই সেই সময় তড়িঘড়ি রাস্তা তৈরির একখানি বোর্ড লাগিয়েও ছিল স্থানীয় পঞ্চায়েত প্রশাসন। ঐটুকু করেই হয়তো দায় সারতে চেয়েছিল পঞ্চায়েত। বছর ঘুরতে চললেও রাস্তার বেহাল দশা রয়ে গেছে সেই তিমিরেই। ঝাঁ চকচকে হলুদ রঙের বোর্ডের অস্তিত্ব থাকলেও ঝাঁ চকচকে রাস্তার অস্তিত্ব এখনও অবধি নেই। কারণ রাস্তা তৈরির কাজ বিন্দুমাত্র এগোয়নি। এমনই অবস্থা পশ্চিম মেদিনীপুর জেলার দাসপুর থানার ঝুমঝুমি গ্রামের। স্থানীয় বাসিন্দাদের অভিযোগ, দাসপুরের রাজনগর এলাকার ঝুমঝুমি গ্রামের গুরুত্বপূর্ণ রাস্তাটি দীর্ঘদিন ধরেই বেহাল। একাধিকবার স্থানীয় প্রশাসনকে জানিয়েও লাভ হয়নি কিছুই।

    এই রাস্তা দিয়েই নিত্যদিন যাতায়াত করতে হয় স্কুল, বাজার এমন কি হাসপাতালেও। রাস্তার যা পরিস্থিতি তাতে বড় গাড়ি তো দূরের কথা ট্রলি ভ্যানও ঠিক মত যাতায়াত করতে পারে না। গ্রামের কোন মানুষ অসুস্থ হয়ে পড়লে, কাঁধে চাপিয়ে কিংবা মোটর বাইকে চাপিয়ে হাসপাতাল পর্যন্ত নিয়ে যাওয়া ছাড়া আর কোনও উপায় থাকে না। রাস্তা তৈরির জন্য প্রায় তিন লক্ষ টাকা বরাদ্দ হলেও, রাস্তা তৈরির কাজ কোনও ভাবেই শুরু হয়নি।

    আরও পড়ুনঃ মানবপ্রেমের জয়গান গাইতে গাইতে জীবনের 'হাফ সেঞ্চুরি' অনয়ের

    যদিও এই সমস্যার কথা স্বীকার করে নিয়েছে প্রশাসন। স্থানীয় প্রশাসনের বক্তব্য, কিছু আর্থিক জটিলতার কারণে রাস্তা তৈরির কাজ আটকে রয়েছে। তবে এই ব্যাপারে তারা নতুন করে উদ্যোগ নিতে শুরু করেছেন। কিন্তু কবে ঘুচবে এমন বেহাল দশা সেই দিকেই তাকিয়ে গ্রামের কয়েকশো মানুষ।

    Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Paschim medinipur

    পরবর্তী খবর