Home /News /west-midnapore /
Paschim Medinipur: মেদিনীপুর পুর এলাকায় চিকিৎসা পরিষেবা দিতে সুস্বাস্থ্য কেন্দ্র

Paschim Medinipur: মেদিনীপুর পুর এলাকায় চিকিৎসা পরিষেবা দিতে সুস্বাস্থ্য কেন্দ্র

title=

পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে মেদিনীপুর পৌরসভার সহযোগিতায় সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করা হল মেদিনীপুর পুরসভার অন্তর্গত ১৫ নম্বর ওয়ার্ডের জগন্নাথ মন্দির এলাকায়।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : পশ্চিম মেদিনীপুর জেলা স্বাস্থ্য দপ্তরের উদ্যোগে মেদিনীপুর পৌরসভার সহযোগিতায় সুস্বাস্থ্য কেন্দ্রের উদ্বোধন করা হল মেদিনীপুর পুরসভার অন্তর্গত ১৫ নম্বর ওয়ার্ডের জগন্নাথ মন্দির এলাকায়। এই সুস্বাস্থ্য কেন্দ্রের আনুষ্ঠানিক উদ্বোধন করেন মেদিনীপুর পৌরসভার পৌর প্রধান সৌমেন খান। এছাড়া উপস্থিত ছিলেন ১৫ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর রাহুল বিশই সহ স্বাস্থ্য দপ্তরের আধিকারিকরা। এই সুস্বাস্থ্য কেন্দ্র চালু হওয়ায় ১৫ নম্বর ওয়ার্ড এলাকার বহু মানুষ স্বাস্থ্য পরিষেবা পেয়ে উপকৃত হবেন বলে জানিয়েছেন পৌরপ্রধান সৌমেন খান। তিনি আরও জানিয়েছেন, এই সুস্বাস্থ্য কেন্দ্র থেকে শিশুদের বিভিন্ন টিকাকরণ ও মায়েরাও চিকিৎসা পরিষেবা পাবেন। এছাড়াও এই স্বাস্থ্য কেন্দ্র থেকে কোভিড 19 এর ভ্যাকসিন এবং বয়স্কদের কোভিড ভ্যাকসিন দেওয়ার ব্যবস্থাও রাখা হয়েছে।

    সৌমেন খান আরও জানান, মেদিনীপুর পুরসভা এলাকার মানুষের দীর্ঘদিনের দাবি ছিল স্বাস্থ্য পরিষেবাকে আরও সহজলভ্য করে তোলার। সেইমত মানুষের দাবিকে প্রাধান্য দিয়ে ১৫ নং ওয়ার্ডে সুস্বাস্থ্য কেন্দ্র চালু করা হল। এরপর মেদিনীপুর পুরসভার আরও বেশকিছু ওয়ার্ডে এই ধরনের সুস্বাস্থ্য কেন্দ্র গড়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে পশ্চিম মেদিনীপুর স্বাস্থ্য বিভাগ ও মেদিনীপুর পুরসভার উদ্যোগে।

    আরও পড়ুনঃ ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে 'সহায়' প্রকল্পের উদ্বোধন

    প্রসঙ্গত, মেদিনীপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে রোগীর চাপ কমাতে ইতিমধ্যেই গ্রামীন উপস্বাস্থ্য কেন্দ্র গুলোর চিকিৎসা পরিকাঠামোর উন্নয়ন ঘটানোর উদ্যোগ নিয়েছে স্বাস্থ্য বিভাগ। এবার সুস্বাস্থ্য কেন্দ্র গুলোকেও চিকিৎসার উপযোগী করে তুলতে পৌর এলাকায় নতুন সুস্বাস্থ্য কেন্দ্র এবং পঞ্চায়েত এলাকার সুস্বাস্থ্য কেন্দ্র গুলিকে আরও উন্নততর করার উদ্যোগ নিয়েছে রাজ্য সরকার।

    Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Medinipur, Paschim medinipur

    পরবর্তী খবর