Home /News /west-midnapore /
Paschim Medinipur: ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে 'সহায়' প্রকল্পের উদ্বোধন

Paschim Medinipur: ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে 'সহায়' প্রকল্পের উদ্বোধন

title=

দুয়ারে সরকারের সাফল্যের পর এবার পুলিশের উদ্যোগে জঙ্গলমহলে হল দুয়ারে পুলিশ। সহায় কর্মসূচীর মধ্য দিয়ে পুলিশের এই উদ্যোগের আত্মপ্রকাশ ঘটল।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : দুয়ারে সরকারের সাফল্যের পর এবার পুলিশের উদ্যোগে জঙ্গলমহলে হল দুয়ারে পুলিশ। সহায় কর্মসূচীর মধ্য দিয়ে পুলিশের এই উদ্যোগের আত্মপ্রকাশ ঘটল। ১আগস্ট থেকে সূচনা হল এই কর্মসূচীর। এবার কোনও সমস্যার জন্য আর থানা বা পুলিশ ফাঁড়িতে যেতে হবে না। সহায়তার জন্য পুলিশ থাকবে আপনার পাশে। অভিনব এই কর্মসূচীর শনিবার উদ্বোধন হল ঝাড়গ্রাম জেলার সাঁকরাইল ব্লকের মানগোবিন্দপুরে।মানগোবিন্দপুরের একটি বেসরকারি রিসর্ট প্রাঙ্গণে এই কর্মসূচীর উদ্বোধন করলেন ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার অরিজিৎ সিনহা। এই কর্মসূচীর অঙ্গ হিসাবে গ্রাম পঞ্চায়েত এলাকায় এলাকায় হবে সহায় শিবির। তাঁর জন্য পুলিশ কর্মীদের বেশ কয়েকটি মোটর বাইক দেওয়া হল। স্কুলের ছাত্র ছাত্রীদের বিতরণ করা হল পড়াশোনার সামগ্রী। পুলিশ শিবির করে সহায় কর্মসূচীর মাধ্যমে পরিষেবা দেওয়ার পাশাপাশি সাইবার ক্রাইম, পথ দুর্ঘটনা, সেফ ড্রাইভ সেভ লাইফ সহ বিভিন্ন দিক নিয়ে সচেতনতা মূলক প্রচার চালাবে বলে জানা গেছে।

    ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে আয়োজিত সহায় প্রকল্পের উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, গোপীবল্লভপুরের বিধায়ক ডাঃখগেন্দ্রনাথ মাহাত, ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার অরিজিৎ সিনহা, অতিরিক্ত পুলিশ সুপার উওম ঘোষ সহ ঝাড়গ্রাম জেলা পুলিশ প্রশাসনের একাধিক আধিকারিক। ওই অনুষ্ঠানের সূচনা করে ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার অরিজিৎ সিনহা বলেন, পশ্চিমবঙ্গ সরকারের সহযোগিতায় ঝাড়গ্রাম জেলা পুলিশের উদ্যোগে উইনার্স মহিলা বাইক টিম তৈরি হয়েছে। ঝাড়খন্ড সীমানা লাগোয়া বেলপাহাড়ির প্রত্যন্ত এলাকায় নিরাপত্তার জন্য ওই বন্দোবস্ত।

    আরও পড়ুনঃ রাস্তা মেরামতের দাবিতে অভিনব অবরোধ পড়ুয়াদের! জানুন...

    সেই ধারা বজায় রেখেই এবার জঙ্গলমহলের প্রত্যন্ত এলাকার বাসিন্দাদের সহায় হতে বাইকেই পৌঁছবে দুয়ারে পুলিশ। লক্ষ্য একটাই মানুষকে তার পরিষেবা বাড়িতে পৌঁছে দেওয়া, মানুষকে সচেতন করা এবং এলাকার উন্নয়নের সহযোগিতা করা। আগস্ট মাসের ১ তারিখ থেকে এই কর্মসূচী ঝাড়গ্রাম জেলায় শুরু হল। ঝাড়গ্রাম জেলার নটি থানায় একটি করে মোটরবাইক দেওয়া হল। যে বাইকে লেখা থাকবে দুয়ারে পুলিশ। যেসব এলাকায় গাড়ি ঢোকেনা, সেখানে বাইকে পৌঁছে যাবে পুলিশ আধিকারিকরা। সেখানে গিয়ে এলাকাবাসীর অভাব অভিযোগ জেনে প্রতিকারের ব্যবস্থাও হবে।

    আরও পড়ুনঃ শালবনীতে হাতির হামলায় মৃত্যু এক যুবকের, ক্ষুব্ধ গ্রামবাসীরা!

    পুলিশের উদ্যোগে এলাকায় হবে সচেতনতামূলক শিবির। পুলিশের উদ্যোগে সম্ভবত রাজ্যে প্রথম \"সহায়\" কর্মসূচী ঝাড়গ্রাম জেলাতে শুরু হল। তাই ঝাড়গ্রাম জেলায় জনসংযোগ জোরদার করতে পুলিশের এই উদ্যোগ বলে জানা যায়। এলাকার রাস্তাঘাট পানীয় জল সহ নানা ছোট বড় সমস্যার কথা অনেক ক্ষেত্রেই পঞ্চায়েতে চাপা পড়ে থাকে, আবার প্রত্যন্ত এলাকায় নাবালিকা বিয়ে, ডাইনির প্রথা ,বে আইনি মদের কারবারের মতো নানান সমস্যা রয়েছে। সবেতেই সহায় হবে এই কর্মসূচী বলে আশা করেন ঝাড়গ্রাম জেলার পুলিশ সুপার।

    Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Jhargram, Paschim medinipur

    পরবর্তী খবর