Home /News /west-midnapore /
Paschim Medinipur: গাছ কাটা নিয়ে কড়া পদক্ষেপ বন দফতরের

Paschim Medinipur: গাছ কাটা নিয়ে কড়া পদক্ষেপ বন দফতরের

title=

যৌথ বন পরিচালন এর উদ্যোগে সোমবার মেদিনীপুর প্রদ্যুত স্মৃতি ভবনে বন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন মুখ্য বনপাল সৌমিত্র দাশগুপ্ত ,মুখ্য বনপাল ( দক্ষিণ ) কল্যাণ দাস , বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক , রাষ্ট্রমন্ত্রী বীরবাহা হাঁসদা।

আরও পড়ুন...
  • Share this:

    পশ্চিম মেদিনীপুর: যৌথ বন পরিচালন এর উদ্যোগে সোমবার মেদিনীপুর প্রদ্যুত স্মৃতি ভবনে বন বিষয়ক সভা অনুষ্ঠিত হয়। উপস্থিত ছিলেন মুখ্য বনপাল সৌমিত্র দাশগুপ্ত ,মুখ্য বনপাল ( দক্ষিণ ) কল্যাণ দাস , বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক , রাষ্ট্রমন্ত্রী বীরবাহা হাঁসদা। এদিনের বৈঠকে বন মন্ত্রী জানান , এবছর বন সপ্তাহে সারা রাজ্য জুড়ে এক কোটি চারা গাছ লাগানো হবে। বেসরকারি বিভিন্ন সংস্থার হাতে আরো এক কোটি চারা গাছ তুলে দেওয়া হবে। তিনি জানান, গড়বেতার গাছ কাটার ঘটনায় কড়া পদক্ষেপ নিয়েছে সরকার। এছাড়াও বন দপ্তরের বিট অফিসারদের বাইক ও এন্ড্রয়েড মোবাইল দেওয়ার পরিকল্পনা নেওয়া হয়েছে। এর পাশাপাশি তিনি জানান, বনসুরক্ষা কমিটির উন্নতির জন্য জন্য সরকার সব ধরনের ব্যবস্থা গ্রহণ করেছে।

    মূলত গাছ কাটা নিয়ে রাজ্য সরকার কড়া পদক্ষেপ গ্রহণ করেছে, কোনও ভাবেই গাছ কাটা যাবে না। তিনি বলেন একটি গাছ কাটা মানে একটি শিশুকে হত্যা করা। এছাড়াও মন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক জানান, আরবান ডেভেলপমেন্ট এর সঙ্গে যৌথ প্রচেষ্টায় দিঘাতে একটি চিড়িয়াখানা করার উদ্যোগ নেওয়া হচ্ছে।

    আরও পড়ুনঃ একটানা ২৫ দিন রক্তদান শিবির! ৪০০ লিটার রক্ত সংগ্রহ মেদিনীপুর পুরসভার

    পাশাপাশি নিউটাউনেও একটি চিড়িয়াখানা তৈরি করা হয়েছে। এছাড়াও রাজ্যের প্রতিটি জেলায় বনদপ্তর এর তরফ হরিনালয় গড়ে তোলা হবে। পাশাপশি জেলা গুলোতে পাখিরালয় তৈরী করা হবে। বাচ্চাদের বিনোদনের জায়গাও গড়ে তোলার পরিকল্পনা নেওয়া হয়েছে।

    আরও পড়ুনঃ মেদিনীপুর- খড়্গপুর সংযোগকারী দেশপ্রান বীরেন্দ্র সেতুতে ভারি যান চলাচল বন্ধ

    এদিনের অনুষ্ঠানে বনমন্ত্রী জ্যোতিপ্রিয় মল্লিক ছাড়াও উপস্থিত ছিলেন পশ্চিম মেদিনীপুর জেলার জেলাশাসক আয়েশা রানি, জেলা পুলিশ সুপার দিনেশ কুমার, বিধায়ক অজিত মাইতি, উত্তরা সিংহ হাজরা সহ অন্যান্য আধিকারিকগন।

    Partha Mukherjee
    First published:

    Tags: Forest Department, Paschim medinipur

    পরবর্তী খবর