Home /News /west-midnapore /
Paschim Medinipur: টানা কয়েক ঘন্টার বৃষ্টিতে জলমগ্ন চন্দ্রকোনা টাউনের কদমতলা

Paschim Medinipur: টানা কয়েক ঘন্টার বৃষ্টিতে জলমগ্ন চন্দ্রকোনা টাউনের কদমতলা

title=

টানা কয়েক ঘণ্টা বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ল পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনার বেশকিছু এলাকা। বৃষ্টির জল প্রবেশ করেছে দোকান ঘরে, ডুবেছে চাতাল।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : টানা কয়েক ঘণ্টা বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ল পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনার বেশকিছু এলাকা। বৃষ্টির জল প্রবেশ করেছে দোকান ঘরে, ডুবেছে চাতাল। রাতভর টানা বৃষ্টির জেরে জলমগ্ন হয়ে পড়ল পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ২ নং ব্লকের বান্দিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের কদমতলা এলাকা। জানা যায়, চলতি মরশুমের সামান্য বৃষ্টির জেরে প্লাবিত হয় চন্দ্রকোনা দু নম্বর ব্লকের বান্দিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের কদমতলা এলাকা, জল থৈ থৈ করছে পুরো এলাকা জুড়ে, এমনকি এলাকায় থাকা বেশ কয়েকটি দোকান ঘরেও প্রবেশ করেছে বৃষ্টির জল। এমনই ছবি লক্ষ্য করা গেল চন্দ্রকোনা দু নম্বর ব্লকের বান্দিপুর এক নম্বর গ্রাম পঞ্চায়েতের কদমতলা এলাকায়।

    বৃষ্টির জল বেড়ে কদমতলা এলাকায় ডুবেছে চাতালও। ফলে চরম সমস্যায় পড়েছেন এলাকার মানুষ। এলাকাবাসীর অভিযোগ, জলনিকাশী ব্যবস্থা না থাকায় অল্প বৃষ্টিতেই এই এলাকা জলমগ্ন হয়ে পড়ে। এই এলাকার খালগুলি সংস্কারের প্রয়োজন রয়েছে। প্রশাসন যদি খাল সংস্কার না করে, তাহলে দুয়েকদিনের বৃষ্টিতে বন্যা পরিস্থিতির সৃষ্টি হতে পারে।

    আরও পড়ুনঃ বিদ্যাসাগর বিশ্ববিদ্যালয়ে আদিবাসী বিষয়ক জাতীয় আলোচনাচক্র

    যদিও আর নতুন করে বৃষ্টি না হওয়ায় যে সমস্ত এলাকা জলমগ্ন হয়ে পড়েছিল, সেই সমস্ত এলাকার জল বেরোতে শুরু করেছে। তবে এলাকাবাসির আশঙ্কা, বিভিন্ন জলাধার থেকে জল ছাড়লে আবার এলাকায় জল ঢুকতে শুরু করবে এবং প্লাবিত হবে বিস্তীর্ণ এলাকা। পাশাপাশি গ্রামবাসিরা মনে করছেন এলাকার বেশকিছু মাটির কাঁচা বাড়ি ভেঙে পড়ার সম্ভাবনা রয়েছে।

    Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Chandrakona, Paschim medinipur

    পরবর্তী খবর