Home /News /west-midnapore /
Paschim Medinipur: ভয়ানক! হাসপাতাল থেকে বিষধর সাপ উদ্ধার!

Paschim Medinipur: ভয়ানক! হাসপাতাল থেকে বিষধর সাপ উদ্ধার!

title=

হাসপাতাল থেকে বিষধর সাপ উদ্ধারের ঘটনায় শোরগোল ক্ষীরপাই গ্রামীন হাসপাতালে। সাপ উদ্ধার হতেই সাপ দেখতে হাসপাতাল চত্বরে ভিড় রোগী থেকে শুরু করে পরিজনেরা।

  • Share this:

    #পশ্চিম মেদিনীপুর : হাসপাতাল থেকে বিষধর সাপ উদ্ধারের ঘটনায় শোরগোল ক্ষীরপাই গ্রামীন হাসপাতালে। সাপ উদ্ধার হতেই সাপ দেখতে হাসপাতাল চত্বরে ভিড় রোগী থেকে শুরু করে পরিজনেরা। সাপের ছবি ক্যামেরাবন্দি করতে ব্যস্ত অনেকেই। মঙ্গলবার এমনই ঘটনা দেখা গেল পশ্চিম মেদিনীপুর জেলার চন্দ্রকোনা ১ নম্বর ব্লকের ক্ষীরপাই গ্রামীণ হাসপাতাল প্রাঙ্গনে। বনদপ্তর সূত্রে খবর, উদ্ধার হওয়া সাপটি গোখরো সাপ, প্রায় ৬ ফুট লম্বা এবং পূর্ন বয়স্ক সাপটির ওজন প্রায় পাঁচ কিলো। ক্ষীরপাই গ্রামীণ হাসপাতালের অফিস কোয়ার্টারে সোমবার কর্তব্যরত হাসপাতালের কর্মীরা দেখতে পান দুটি বিষধর গোখরা সাপ, তারপর কিছুক্ষনের মধ্যেই সাপ আতঙ্ক ছড়িয়ে পড়ে গোটা হাসপাতাল জুড়ে। হাসপাতাল কর্তৃপক্ষের তরফে খবর দেওয়া হয় বন দফতরের দাসপুর সুলতান নগর বিটে।

    খবর পেয়ে বনদপ্তরের কর্মীরা সাপ উদ্ধারে আসলেও সাপ না পেয়ে ফিরে যেতে হয়। পুনরায় মঙ্গলবারও ক্ষীরপাই গ্রামীন হাসপাতাল জুড়ে সাপ আতঙ্ক ছড়িয়ে পড়ে। আবারও খবর দেওয়া হয় বন দফতরে। এদিন পুনরায় বন দফতরের কর্মীরা পৌঁছে গ্রামীন হাসপাতালের অফিস কোয়াটার থেকে উদ্ধার করে একটি বিষধর গোখরো সাপ। বন দফতরের ওয়াইল্ড লাইফ রিকোভারী টিমের সদস্য মলয় ঘোষ জানান, সাপটি পূর্ন বয়স্ক এবং সুস্থ রয়েছে।

    আরও পড়ুনঃ রাখী ও জাতীয় পতাকা তৈরীর জন্য ছাত্রছাত্রীদের নিয়ে কর্মশালা

    সাপটিকে উদ্ধার করে অন্যত্র নিরাপদ স্থানে তার উপযুক্ত পরিবেশে ফিরিয়ে দেওয়া হবে। তবে হাসপাতালের অফিস কোয়ার্টারে আরও বেশ কয়েকটি সাপ আছে বলে বনদফতর সূত্রে খবর। তবে বন দফতরের তরফে সকলকে সচেতন করার উদ্দেশ্যে বলা হয়, যাতে সাপকে কেউ না মারে। বিষধর সাপ দেখতে পেলেই বন দফতরে খবর দিতে বলা হয়েছে।

    Partha Mukherjee
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Chandrakona, Paschim medinipur

    পরবর্তী খবর