Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: রাইসিনা হিলের পরিবর্তনের ছাপ জেলায়! উচ্ছ্বসিত আদিবাসী জনগোষ্ঠী

Paschim Bardhaman: রাইসিনা হিলের পরিবর্তনের ছাপ জেলায়! উচ্ছ্বসিত আদিবাসী জনগোষ্ঠী

title=

রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুর জয়ের পর উচ্ছ্বাস দেখা গেল আদিবাসী জনগোষ্ঠীর মানুষজনের মধ্যে। রাইসিনা হিলে পরিবর্তনের ছাপ এসে পড়ল জেলায়।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : ভারতের প্রথম জনজাতি গোষ্ঠীর মহিলা হিসেবে ভারতের রাষ্ট্রপতি পদে বসতে চলেছেন দ্রৌপদী মুর্মু। বিরোধী শিবিরের প্রার্থী যশবন্ত সিনহাকে পরাজিত করে এনডিএ প্রার্থী দ্রৌপদী মূর্মু রাইসিনা হিলে যাওয়ার পথ কার্যত পরিষ্কার করে নিয়েছেন। রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের অবসরের পর দ্রৌপদী মুর্মু বসবেন ভারতের রাষ্ট্রপতি পদে। তিনি ভারতের ১৫তম রাষ্ট্রপতি হতে চলেছেন। আর রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মুর্মুর জয়ের পর উচ্ছ্বাস দেখা গেল আদিবাসী জনগোষ্ঠীর মানুষজনের মধ্যে। রাইসিনা হিলে পরিবর্তনের ছাপ এসে পড়ল জেলায়। জেলার বিভিন্ন জায়গায় আদিবাসী সমাজের মানুষজন সেলিব্রেশন করলেন বর্ণাঢ্য শোভাযাত্রা আর ধামসা মাদলের সুরে। পাশাপাশি বিজয় যাত্রায় অংশগ্রহণ করতে দেখা গিয়েছে বিভিন্ন স্তরের বিজেপি নেতা-নেত্রীদের।

    বর্ণাঢ্য শোভাযাত্রার সঙ্গে ছিল ব্যাপক উচ্ছাস, উদ্দীপনা। সঙ্গে ছিল বাজি ফাঠিয়ে আনন্দ উল্লাস এবং পায়েস বিতরণ। রাষ্ট্রপতি নির্বাচনে দ্রৌপদী মূর্মুর জয়ের পর আসানসোলের সাকতোরিয়া, কাঁকসার মলানদিঘি সহ বিভিন্ন আদিবাসী অধ্যুষিত এলাকায় দেখা গিয়েছে আদিবাসী জনগোষ্ঠীর মানুষজনের উচ্ছ্বাস।

    আরও পড়ুনঃ শহিদ দিবস উপলক্ষে জেলার স্টেশনগুলিতে জোড়াফুলের রমরমা

    দেশের শীর্ষ সাংবিধানিক পদে আদিবাসী জনগোষ্ঠীর একজন বসতে চলায়, তা ভীষণ বড় উপহার হিসেবেই দেখছেন এই সমস্ত সমাজের মানুষ। তার জন্য তারা প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদিকে ধন্যবাদ জানিয়েছেন। আদিবাসী জনগোষ্ঠীর মানুষজনের আশা, এবার হয়তো আদিবাসী সমাজে আরও বেশি উন্নয়নের ধারা উঠে আসবে।

    আরও পড়ুনঃ মহা ফাঁপরে পড়ল রেল! হিমসিম খেলেন রেলের আধিকারিকরা!

    আর সেজন্যই তারা রীতিমত উৎসবের মেতেছে মেতে উঠেছেন দ্রৌপদী মুর্মুর সাফল্যে। এদিনের মিছিলে বারবার উঠে এসেছে কিভাবে জীবনের সঙ্গে লড়াই করতে করতে দেশের শীর্ষ পদে বসতে চলেছেন পরবর্তী রাষ্ট্রপতি দ্রৌপদী মুর্মু।

    Nayan Ghosh
    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Droupadi Murmu, Paschim bardhaman, President of india

    পরবর্তী খবর