Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: মহা ফাঁপরে পড়ল রেল! হিমসিম খেলেন রেলের আধিকারিকরা!

Paschim Bardhaman: মহা ফাঁপরে পড়ল রেল! হিমসিম খেলেন রেলের আধিকারিকরা!

ট্যাঙ্কার বিকল হয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে মহা ফাঁপরে পড়ল রেল। দীর্ঘক্ষণ একটি ট্যাংকারের জন্য বন্ধ থাকল ট্রেন চলাচল। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হল এক্সপ্রেস, লোকাল ট্রেনগুলিকে।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : ট্যাঙ্কার বিকল হয়ে যাওয়ার ঘটনাকে কেন্দ্র করে মহা ফাঁপরে পড়ল রেল। দীর্ঘক্ষণ একটি ট্যাংকারের জন্য বন্ধ থাকল ট্রেন চলাচল। দীর্ঘ সময় লাইনে দাঁড়িয়ে অপেক্ষা করতে হল এক্সপ্রেস, লোকাল ট্রেনগুলিকে। হয়রানির শিকার হতে হল যাত্রীদের। গন্তব্যে পৌঁছতে গিয়ে হিমশিম খেতে হয়েছে তাদের অন্যদিকে লাইন ক্লিয়ার করতে বেশ কয়েক ঘন্টা ব্যয় করতে হয়েছে পূর্ব রেলকে। যার জেরে হাওড়া থেকে দিল্লিগামী বেশ কয়েকটি ট্রেন দীর্ঘক্ষণ অপেক্ষারত অবস্থায় দাঁড়িয়ে থাকে মেন লাইনের ওপর। মানকর স্টেশনের এই ঘটনায় রীতিমতো হয়রানির শিকার হয়েছে পূর্ব রেল এবং নিত্যযাত্রীরা। এদিন বেলা সাড়ে দশটার দিকে মানকর রেল স্টেশনের পূর্ব রেলগেট এর কাছে একটি ট্যাঙ্কার বিকল হয়ে পড়ে। রেলগেট পার হওয়ার সময় রেললাইনের ওপর বিকল হয়ে পড়ে ট্যাংকারটি। যার জেরে দিল্লি থেকে হাওড়াগামী লাইনের ওপর ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে। দীর্ঘক্ষন বিকল অবস্থাতেই রেললাইনের ওপর দাঁড়িয়েছিল ওই ট্যাংকারটি। অন্যদিকে ব্যস্ত সময়ে একের পর এক এক্সপ্রেস ট্রেন দাঁড়িয়ে পড়তে থাকে মেন লাইনের ওপর। ওই সময় বর্ধমান গামী বহু লোকাল ট্রেন মানকর স্টেশনের আগে দাঁড়িয়ে যায়। ফলে রীতিমতো ভোগান্তির শিকার হয়েছেন যাত্রীরা।

    হাওড়াগামী লাইনের ওপর কার্যত ট্রেন চলাচল বন্ধ হয়ে পড়ে একটি ট্যাংকার বিকল হয়ে যাওয়ার ফলে। খবর যায় রেলের উচ্চপদস্থ কর্তাদের কাছেও। বেশ কয়েক ঘন্টা চেষ্টা পর ওই ট্যাঙ্কারটিকে রেললাইন থেকে সরানো সম্ভব হয়েছে। তারপরে শুরু হয়েছে ট্রেন চলাচল। তবে দীর্ঘক্ষণ ট্রেন দাঁড়িয়ে থাকার ফলে রেলের সময়সূচীতে ব্যাঘাত ঘটেছে এদিন। জানা গিয়েছে, বুদবুদের মানকর স্টেশন ঢোকার মুখে রায়পুর সংলগ্ন রেল গেটের রেল লাইনের উপর একটি ট্যাঙ্কার আটকে পড়ে।

    আরও পড়ুনঃ আইসিএসই পরীক্ষায় তৃতীয় স্থানে জেলার দুই পড়ুয়া

    ফলে দিল্লি থেকে হাওড়া গামী লাইনে ট্রেন চলাচল বন্ধ হয়ে যায়। বুধবার সকাল সাড়ে দশটা নাগাদ এই ঘটনার জেরে পানাগড় স্টেশন, দুর্গাপুর স্টেশন সহ বিভিন্ন স্টেশনে আটকে পড়ে বহু যাত্রীবাহী হাওড়া ও শিয়ালদহ গামী ট্রেন। খবর পেয়ে বুদবুদ খানার পুলিশ সহ রেলের আধিকারিকরা ঘটনাস্থলে পৌঁছন। তারপর রেল লাইনের ওপর আটকে যাওয়া ট্যাঙ্কারটিকে অন্যত্র সরানোর চেষ্টা চালায়। এই ঘটনার জেরে কলকাতাগামী সমস্ত দূর পাল্লা ট্রেন, এক্সপ্রেস ট্রেন ও লোকাল ট্রেন বিভিন্ন স্টেশনে দাঁড়িয়ে পড়ে।

    আরও পড়ুনঃ মাস্ক, ভ্যাকসিনে অনীহা বাড়াচ্ছে জেলার করোনা বিপদ

    পানাগড় স্টেশনেও দাঁড়িয়ে পড়ে বহু ট্রেন। যাত্রীরা জানিয়েছেন, এই ঘটনার জন্য বহু যাত্রীরা সময় মতো গন্তব্যে পৌঁছতে পারেন নি। অগত্যা অনেককেই ট্রেন থেকে নেমে নিজেদের গন্তব্যের উদ্দেশ্যে পাড়ি দিয়েছেন। এদিন দুপুর পৌনে ১টা নাগাদ ট্যাংকারটিকে অন্যত্র সরিয়ে নিয়ে যাওয়া সম্ভব হয়। তারপর ওই লাইনে ট্রেন চলাচল স্বাভাবিক করেন রেলের আধিকারিকরা।

    Nayan Ghosh
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Eastern Railway, Panagarh, Paschim bardhaman

    পরবর্তী খবর