Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: ভ্রমণপিপাসু মানুষদের জন্য দুর্গাপুরে পর্যটন মেলা

Paschim Bardhaman: ভ্রমণপিপাসু মানুষদের জন্য দুর্গাপুরে পর্যটন মেলা

title=

ভ্রমণ পিপাসু মানুষের কথা মাথায় রেখে দুর্গাপুরে আয়োজিত হয়েছে পর্যটন মেলা। দুর্গাপুরের একটি শপিংমলে এই পর্যটন মেলার আয়োজন করা হয়েছে।

  • Share this:

    #দুর্গাপুর : ভ্রমণ পিপাসু মানুষের কথা মাথায় রেখে দুর্গাপুরে আয়োজিত হয়েছে পর্যটন মেলা। দুর্গাপুরের একটি শপিংমলে এই পর্যটন মেলার আয়োজন করা হয়েছে। যেখানে ভ্রমণপিপাসু মানুষের জন্য বিভিন্ন ভ্রমণ স্থলের অফার নিয়ে হাজির হয়েছে বিভিন্ন সংস্থা। দুদিনের জন্য দুর্গাপুরের একটি শপিংমলে এই মেলার আয়োজন করা হয়েছে। ভ্রমণপিপাসু মানুষের কথা মাথায় রেখে, তাদের স্বাদ অনুযায়ী বিভিন্ন ভ্রমণস্থলের পসরা সাজিয়ে হাজির হয়েছেন বিভিন্ন সংস্থার প্রতিনিধিরা। পাশাপাশি বিভিন্ন রাজ্য এবং কেন্দ্র সরকারের অধীনস্থ পর্যটন স্থলগুলি মানুষের কাছে তুলে ধরতে, সংশ্লিষ্ট রাজ্য এবং কেন্দ্র সরকারের পর্যটন দফতরের প্রতিনিধিরাও হাজির হয়েছিলেন সেখানে।

    এই নিয়ে চতুর্থ বারের জন্য দুর্গাপুরে পর্যটন মেলার আয়োজন করা হয়েছে। এখানে এক ছাতার তলায় ভ্রমণ সংক্রান্ত বিভিন্ন সুযোগ-সুবিধা তুলে দেওয়া হয়েছে মানুষের হাতে। করোনার জন্য গত দু'বছর পর্যটন মেলার আয়োজন সেভাবে করা হয়নি। কিন্তু চলতি বছরের ফের একটি বেসরকারি সংস্থার উদ্যোগে দুর্গাপুরে পর্যটন মেলার আয়োজন করা হয়েছিল।

    আরও পড়ুনঃ দেশের প্রথম সিডিএস-এর প্রথম মূর্তি তৈরি আসানসোলে

    সেখানে বিভিন্ন স্টলের ব্যবস্থা করা হয়েছিল। সেখান থেকেই বিভিন্ন অফার নিয়ে হাজির হয়েছিলেন ভ্রমণ সংস্থার প্রতিনিধিরা। বিমানের টিকিট বুকিং থেকে বিদেশে ঘুরতে যাওয়া, বা দেশের এক অজানা জায়গায় ঘুরতে যাওয়া, সমস্ত কিছু সুলুক সন্ধান ছিল এই পর্যটন মেলায়।

    আরও পড়ুনঃ ভ্রাতৃত্বের বন্ধনের ডাক দিয়ে রাখি বন্ধন উৎসব পালন তৃণমূলের

    স্বাভাবিকভাবেই, দুর্গাপুরে আয়োজিত এই পর্যটন মেলাকে কেন্দ্র করে মানুষের উৎসাহ ছিল চোখে পড়ার মত। বিশেষ করে পুজোর সময় মানুষ ঘুরতে যেতে ভালোবাসেন। কারণ সে সময় লম্বা ছুটি পাওয়া যায়। তার মাস দেড়েক আগে এই পর্যটন মেলা অনুষ্ঠিত হওয়ায়, মানুষের অনেক সুবিধা হয়েছে বলে মনে করছেন উদ্যোক্তারা।

    Nayan Ghosh
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Durgapur, Paschim bardhaman

    পরবর্তী খবর