Home /News /west-bardhaman /
Supreme Court decision on Sex Work: পতিতাবৃত্তিকে বৈধ পেশার মর্যাদা দিল সুপ্রিম কোর্ট, উচ্ছ্বসিত নিষিদ্ধপল্লী

Supreme Court decision on Sex Work: পতিতাবৃত্তিকে বৈধ পেশার মর্যাদা দিল সুপ্রিম কোর্ট, উচ্ছ্বসিত নিষিদ্ধপল্লী

চবকা

চবকা ও দিশা নিষিদ্ধপল্লীতে যৌনকর্মীদের মিষ্টি বিতরণ।

মিষ্টি বিতরণ এবং আনন্দ উচ্ছাসের মাধ্যমে যৌনকর্মীরা সুপ্রিম কোর্টের রায়কে এদিন স্বাগত জানিয়েছেন। শীর্ষ আদালতের নির্দেশিকায় যৌনকর্মীরা রীতিমতো আনন্দে ফেটে পড়েছেন। 

  • Share this:

    #আসানসোল: সুপ্রিম কোর্ট পতিতাবৃত্তিকে পেশার মর্যাদা দেওয়ার পর নিষিদ্ধপল্লী এলাকায় সেলিব্রেশন। আসানসোলের কুলটি থানার অন্তর্গত, নিয়ামতপুর ফাঁড়ির অধীনে চবকা ও দিশা যৌনপল্লী এলাকায় দেখা গেল গ্র্যান্ড সেলিব্রেশন। মিষ্টি বিতরণ এবং আনন্দ উচ্ছাসের মাধ্যমে যৌনকর্মীরা সুপ্রিম কোর্টের রায়কে এদিন স্বাগত জানিয়েছেন।

    শীর্ষ আদালতের নির্দেশিকায় যৌনকর্মীরা রীতিমতো আনন্দে ফেটে পড়েছেন। অনেকটা চিন্তা মুক্তও হয়েছেন। আশা করছেন, এবার হয়তো কোনওরকম হেনস্থা ছাড়া নিজেদের কাজ তাঁরা চালিয়ে যেতে পারবেন। এই কারণেই মধ্যরাতে গ্র্যান্ড সেলিব্রেশন দেখা গিয়েছে নিয়ামতপুরের এই নিষিদ্ধপল্লী এলাকায়।

    আরও পড়ুন- ৪০০ একর জমির জলের ঠিকানা পেয়েও পেলেন না কৃষকরা

    প্রসঙ্গত, দেশের শীর্ষ আদালতের রায়, যৌন পেশাকে অন্য যে কোনও পেশার মতো বৈধ বলে ঘোষণা করা হয়েছে। এই বিষয়ে রাজ্য এবং কেন্দ্রীয় সরকারের পাশাপাশি, পুলিশের জন্য বেশ কয়েকটি নির্দেশিকা জারি করেছে আদালত। সুপ্রিম কোর্টের এই রায়ের পর যৌনকর্মীদের মধ্যে ব্যাপক উৎসাহ-উদ্দীপনা লক্ষ্য করা গিয়েছে। শীর্ষ আদালতের এই সিদ্ধান্তের পরে, আসানসোলের কুলটি থানার অন্তর্গত নিয়ামতপুর ফাঁড়ির দিশা ও চবকা যৌন পল্লীতে মিষ্টি বিতরণ করা হয়েছে।

    আরও পড়ুন- নদীর পাড়ে অবৈধ প্রাচীর নির্মাণের অভিযোগ

    উল্লেখ্য, আসানসোলের এই নিষিদ্ধপল্লীটি বাংলার অন্যতম বৃহত্তম যৌনপল্লী। সুপ্রিম কোর্টের সিদ্ধান্তের পর এই এলাকার যৌনকর্মীরা একে অপরকে মিষ্টি খাইয়ে আনন্দ উদযাপন করেছেন এবং সুপ্রিম কোর্টকে ধন্যবাদ জানিয়েছেন। তাঁরা বলছেন, যৌনকর্মী এবং তাঁদের গ্রাহকদের প্রায়ই পুলিশ দ্বারা হেনস্থার শিকার হতে হচ্ছিল। তবে আদালতের এই সিদ্ধান্তের পরে, তাঁরা অন্যান্য পেশাদারদের মতো সম্মানের সঙ্গে তাঁদের পেশা চালিয়ে যেতে পারবেন।

    Nayan Ghosh

    First published:

    Tags: Asansol, Prostitution, Red light area, Sex Workers, Supreme Court Verdict, West Bardhaman

    পরবর্তী খবর