Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: খাবারের মান যাচাই করতে মিড ডে মিল খেলেন বিধায়ক

Paschim Bardhaman: খাবারের মান যাচাই করতে মিড ডে মিল খেলেন বিধায়ক

title=

বিদ্যালয়ে মিড ডে মিল ভবনের উদ্বোধন করতে এসে, মিড ডে মিলের খাবার খেয়ে দেখলেন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : বিদ্যালয়ে মিড ডে মিল ভবনের উদ্বোধন করতে এসে, মিড ডে মিলের খাবার খেয়ে দেখলেন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। জানালেন বাচ্চাদের যে খাবার খাওয়ানো হয়, তার গুণগত মান যাচাই করতে মাঝেমধ্যে বিদ্যালয়গুলিতে পরিদর্শনের নির্দেশ দিয়েছেন মুখ্যমন্ত্রী। বিধায়কদের নিজের এলাকার স্কুলগুলিতে খাবারের গুণগত মান যাচাই করার জন্য মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন। পাণ্ডবেশ্বর বিধানসভার জয়পুরিয়া হাই স্কুলে একটি মিড ডে মিল ভবনের উদ্বোধন করতে এসে এই কথা জানিয়েছেন তিনি। পাশাপাশি খাবার খাওয়ার পরে গুণগতমান সম্পর্কে যথেষ্ট সন্তুষ্টি প্রকাশ করেছেন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। বিধায়কের এই কথা শোনার পরে অভিভাবকরা অনেকটাই সন্তুষ্ট হন। কারণ তারা মনে করছেন, এবার হয়তো যে দু একটি স্কুলে মিড ডে মিল নিয়ে যে বেনিয়মের অভিযোগ উঠত, সেই স্কুল কর্তৃপক্ষগুলিও আরও সচেতন হবে। মিড ডে মিলে খাবারের গুণগত মান আরও বৃদ্ধি পাবে।

    প্রসঙ্গত, স্কুলের পড়ুয়াদের সুবিধার্থে বিদ্যালয়ে একটি মিড ডে মিল ভবন তৈরির দাবি ছিল জয়পুরিয়া হাইস্কুল কর্তৃপক্ষের। এই দাবি নিয়েই তারা বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তীর কাছে হাজির হয়েছিলেন। বিদ্যালয়ের কর্তৃপক্ষের দাবি অনুযায়ী বিধায়কের উদ্যোগে নতুন মিড ডে মিল ভবন তৈরি করা হয়েছে।

    আরও পড়ুনঃ স্বাধীনতার ৭৫ তম বর্ষপূর্তিতে মেতে উঠল আসানসোল স্টেশন

    সেটিরই উদ্বোধন করেছেন বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। এই বিষয়ে স্কুল কর্তৃপক্ষ জানিয়েছে, নতুন মিড ডে মিল ভবন তৈরি হওয়ার ফলে খাবার খেতে আর পড়ুয়াদের সমস্যায় পড়তে হবে না। এতদিন স্কুলের মেঝেতে বসে পড়ুয়াদের খাবার খেতে হত। বর্ষার সময় সমস্যার সৃষ্টি হত।

    আরও পড়ুনঃ পানাগড় শিল্পতালুকে তৈরি হতে চলেছে নতুন ইস্পাত কারখানা

    কিন্তু নতুন ভবনটি তৈরি হওয়ার ফলে, সেই সমস্যা দূর হবে। অন্যদিকে বিধায়ক জানিয়েছেন, খাবারের গুণগত মান যাচাই করতে মুখ্যমন্ত্রী নির্দেশ দিয়েছেন। ফলে মিড ডে মিল নিয়ে যে দু - একটি অভিযোগ উঠত, তার সংখ্যা আরও কমবে বলে আশা করছে সংশ্লিষ্ট মহল।

    Nayan Ghosh
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Pandabeswar, Paschim bardhaman

    পরবর্তী খবর