Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: পানাগড় শিল্পতালুকে তৈরি হতে চলেছে নতুন ইস্পাত কারখানা

Paschim Bardhaman: পানাগড় শিল্পতালুকে তৈরি হতে চলেছে নতুন ইস্পাত কারখানা

আগামী কয়েক মাসের মধ্যেই নতুন একটি ইস্পাত কারখানা পেতে চলেছে পশ্চিম বর্ধমান জেলা। ইস্পাত নগরীর উপকণ্ঠে অবস্থিত পানাগড় শিল্পতালুকে হতে চলেছে নতুন একটি ইস্পাত কারখানা।

  • Share this:

    #পশ্চিম বর্ধমান : আগামী কয়েক মাসের মধ্যেই নতুন একটি ইস্পাত কারখানা পেতে চলেছে পশ্চিম বর্ধমান জেলা। ইস্পাত নগরীর উপকণ্ঠে অবস্থিত পানাগড় শিল্পতালুকে হতে চলেছে নতুন একটি ইস্পাত কারখানা। যদিও বেসরকারি উদ্যোগে এই ইস্পাত কারখানা তৈরি হবে। তারই সূচনা হল এদিন। দুর্গাপুরের একটি প্রেক্ষাগৃহে এই বেসরকারি কারখানা উদ্বোধনের সূচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। এই নতুন কারখানাকে কেন্দ্র করে জেলায় যেমন নতুন কর্মসংস্থানের আসা তৈরি হচ্ছে, তেমনভাবেই তা জেলার আর্থিক অর্থনৈতিক ভাগ্য বদলেও সাহায্য করবে বলে মনে করা হচ্ছে। পাশাপাশি রাজ্যের শিল্প তৈরিতে তা উল্লেখযোগ্য পদক্ষেপ হবে বলেই আশা করা হচ্ছে। প্রসঙ্গত, কয়েক মাস আগেই পানাগড় শিল্প তালুকে মমতা বন্দ্যোপাধ্যায় বেশ কয়েকটি নতুন কারখানার শিলান্যাস করেছিলেন। তিনি জানিয়েছিলেন, বহু টাকার বিনিয়োগ হচ্ছে পানাগড় শিল্প তালুকে। বহু মানুষের সেখানে কর্মসংস্থান হবে বলে জানিয়েছিলেন মুখ্যমন্ত্রী। একটি কারখানার শিলান্যাস করতে এসেই সেই কথা জানিয়েছিলেন তিনি।

    তার কয়েক মাস পরেই নতুন একটি ইস্পাত কারখানা গড়ে উঠতে চলেছে পানাগড় শিল্পতালুকে। প্রায় ১০ একর জমির ওপর এই ইস্পাত কারখানা তৈরি হচ্ছে। যেখানে আগামী কয়েক মাসের মধ্যেই উৎপাদন চালু হয়ে যাবে বলে জানা গিয়েছে কারখানা কর্তৃপক্ষ সূত্রে। স্বাভাবিকভাবেই নতুন এই কারখানার খবরে উচ্ছ্বসিত জেলার মানুষ। এই খবরে বহু বেকার যুবক-যুবতী নতুন কর্মসংস্থানের আশায় বুক বাঁধছেন।

    আরও পড়ুনঃ দুর্গাপুর স্টিল প্ল্যান্টে চাকরির সুবর্ণ সুযোগ! আবেদন করুন সহজ পদ্ধতিতে

    দুর্গাপুর একটি বেসরকারি হোটেলের সূচনা অনুষ্ঠানের আয়োজন করা হয়েছিল। সেখানে জেলা পরিষদের সভাধিপতি সুভদ্রা বাউরী সহ অতিরিক্ত জেলাশাসক, উপ মহকুমা শাসক সহ অনেকেই উপস্থিত ছিলেন। জেলা প্রশাসন নতুন এই ইস্পাত কারখানা উদ্বোধন হতে চলায়, কারখানা কর্তৃপক্ষকে ধন্যবাদ জানিয়েছেন।

    আরও পড়ুনঃ দুর্গাপুরের সুপার স্পেশালিটি হাসপাতাল বন্ধ করল জেলা স্বাস্থ্য দপ্তর

    জেলা প্রশাসন এবং পানাগড় শিল্প তালুকের ওপর ভরসা করার জন্য জেলা প্রশাসন খুশি। জেলা প্রশাসনের কর্তারা মনে করছেন, এর ফলে যেমন ভাবে আর্থ সামাজিক মানচিত্র বদল ঘটবে। সেখানে স্থানীয় বেকার যুবক যুবতীরা যেমন চাকরি পাবেন, তেমন ভাবেই বাইরের অনেকেও সেখানে চাকরির সুযোগ পাবেন। স্বাভাবিকভাবেই তা জেলার জন্য যথেষ্ট গুরুত্বপূর্ণ হবে বলেই মনে করছেন তারা।

    Nayan Ghosh
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Durgapur, Panagarh, Paschim bardhaman

    পরবর্তী খবর