Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: পণ্য পরিবহনে উদ্যোগী রেল, হবে অনেক কর্মসংস্থান

Paschim Bardhaman: পণ্য পরিবহনে উদ্যোগী রেল, হবে অনেক কর্মসংস্থান

title=

পণ্য পরিবহনের জন্য নতুন দিশা খুলে গেল পাণ্ডবেশ্বরে। পাণ্ডবেশ্বরে রেলের উদ্যোগে নতুন সাইডিং এর উদ্বোধন করা হয়েছে। যার ফলে রেলের লক্ষ্মীলাভ তো হবেই, পাশাপাশি উপকৃত হবেন স্থানীয় মানুষজন।

  • Share this:

    পশ্চিম বর্ধমান : পণ্য পরিবহনের জন্য নতুন দিশা খুলে গেল পাণ্ডবেশ্বরে। পাণ্ডবেশ্বরে রেলের উদ্যোগে নতুন সাইডিং এর উদ্বোধন করা হয়েছে। যার ফলে রেলের লক্ষ্মীলাভ তো হবেই, পাশাপাশি উপকৃত হবেন স্থানীয় মানুষজন। এমনটাই আশা প্রকাশ করেছেন পাণ্ডবেশ্বর এর বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। পাণ্ডবেশ্বরের সোনাবাঁধি এলাকায় নতুন এই রেল সাইডিং গড়ে তোলা হয়েছে। যেখান থেকে মূলত বালি এবং আকরিক লোহা পরিবহন করা হবে। আর নতুন রেল সাইডিং এর ফলে স্থানীয় বহু ছেলেমেয়ে কর্মসংস্থান হবে বলে মনে করা হচ্ছে। নতুন রেল সাইডিং এর উদ্বোধন করেছেন পাণ্ডবেশ্বরের বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী। সঙ্গে ছিলেন রেলের ডিআরএম, কমার্শিয়াল ম্যানেজার সহ অন্যান্য কর্তারা।

    আশা করা হচ্ছে, এই পণ্য পরিবহনের জন্য সোনাবাঁধি এলাকায় যে সাইডিংগড়ে তোলা হয়েছে, পুরো এলাকার আর্থসামাজিক চিত্র বদলাতে পারবে। এমনটাই মনে করছেন স্থানীয় বিধায়ক। উল্লেখ্য আগেই থেকেই পাণ্ডবেশ্বর একটি রেল সাইডিং রয়েছে। কিন্তু সেটি মূলত ব্যবহার করা হয় কয়লা পরিবহনের জন্য। কিন্তু পাণ্ডবেশ্বর এলাকা থেকে প্রচুর পরিমাণে বালিঘাটগুলি থেকে বালু উত্তোলন করা হয়। সেই সমস্ত বালি পরিবহনের কাজে আসবে সোনাবাঁধি এলাকায় তৈরি এই রেল সাইড।

    আরও পড়ুনঃ স্বস্তির বৃষ্টিতে অস্বস্তি বাড়ছে বামুনারায়

    যা থেকে রেল এবং স্থানীয় ব্যবসায়ীরা উপকৃত হবেন। পাশাপাশি আকরিক লোহা পরিবহনের ক্ষেত্রে এই নতুন পরিবহন ব্যবস্থা কাজে আসবে বলে মনে করা হচ্ছে। এ বিষয়ে বিধায়ক নরেন্দ্রনাথ চক্রবর্তী বলেছেন, রেলকে অনেক ধন্যবাদ এই উদ্যোগ নেওয়ার জন্য। পুরো এলাকাটি মডেল পাণ্ডবেশ্বর হিসেবে আস্তে আস্তে এগিয়ে যাচ্ছে।

    আরও পড়ুনঃ শতাব্দী ছুঁতে চলা হাট সাজিয়ে তুলতে উদ্যোগী জেলা প্রশাসন

    এলাকার আর্থিক উন্নতির দিকে এগিয়ে যাচ্ছে। রেলের কমার্শিয়াল ম্যানেজার শান্তনু বাবু জানিয়েছেন, এই ব্যবস্থার ফলে রেল যেমন উপকৃত হবে, তেমন ভাবেই স্থানীয় ব্যবসায়ী এবং স্থানীয় মানুষজন উপকৃত হবেন। তাদের কর্মসংস্থান বাড়বে, ব্যবসা বাড়বে।

    Nayan Ghosh
    First published:

    Tags: Eastern Railway, Pandabeswar, Paschim bardhaman

    পরবর্তী খবর