Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: শতাব্দী ছুঁতে চলা হাট সাজিয়ে তুলতে উদ্যোগী জেলা প্রশাসন

Paschim Bardhaman: শতাব্দী ছুঁতে চলা হাট সাজিয়ে তুলতে উদ্যোগী জেলা প্রশাসন

title=

বারাবনি ব্লকের দোমাহানি হাট। এই বাজার এলাকাটি প্রায় ৮০ থেকে ৯০ বছরের পুরনো। কিন্তু দীর্ঘদিন সংস্কার না হওয়ার ফলে জায়গাটি রীতিমতো ভগ্নদশায় পড়ে।

  • Share this:

    পশ্চিম বর্ধমান : বারাবনি ব্লকের দোমাহানি হাট। এই বাজার এলাকাটি প্রায় ৮০ থেকে ৯০ বছরের পুরনো। কিন্তু দীর্ঘদিন সংস্কার না হওয়ার ফলে জায়গাটি রীতিমতো ভগ্নদশায় পড়ে। বাজারে আসা ব্যবসায়ী থেকে ক্রেতা, সকলেই সমস্যায় পড়তেন। এমনকি বাজারে ভিড় বাড়তে থাকায়, ক্রেতাদেরও সমস্যার সম্মুখীন হতে হতো। এছাড়া বাজারে বসার জায়গাগুলি নষ্ট হয়ে গিয়েছিল। সবমিলিয়ে নিজের অস্তিত্ব হারাতে বসেছিল শতাব্দী ছুঁতে চলা দোমাহানি হাট। বিষয়টির দিকে নজর পড়ে রাজ্য সরকারের। তারপরেই দোমাহানি হাট সংস্কার করার উদ্যোগ নেওয়া হয় জেলা প্রশাসনের তরফ থেকে। গত ২০১৭ সালে ওই জায়গায় একটি মার্কেট কমপ্লেক্স তৈরীর উদ্যোগ নেওয়া হয়। কিন্তু আইনি জটিলতায় সেই কাজ এতদিন বন্ধ ছিল।

    তবে প্রশাসন সূত্রে খবর, সেই আইনি জটিলতা কেটে গিয়েছে। তাই এবার দোমাহানি হাটকে নতুন রূপে সাজিয়ে তুলতে উদ্যোগী হয়েছে জেলা প্রশাসন এবং ব্লক প্রশাসন। খুব শীঘ্রই সেই কাজ সম্পন্ন করতে চাইছে প্রশাসন। জানা গিয়েছে, দোমাহানি হাট এলাকায় একটি নতুন মার্কেট কমপ্লেক্স তৈরী হবে। যা তৈরি করতে প্রায় ৪০ লক্ষ টাকা খরচ ধরা হয়েছে প্রশাসনের তরফ থেকে। ইতিমধ্যেই বাজার এলাকাটিতে পরিদর্শন সেরেছেন ব্লক প্রশাসনের কর্তারা।

    আরও পড়ুনঃ দেশের স্বর্ণকন্যা সীমা দত্ত! জয় চারটি সোনার পদক

    পাশাপাশি সেখানে ব্যবসায়ীদের সঙ্গে কথা বলেছেন তারা। হয়েছে মাপজোক করার কাজ। খুব শীঘ্রই নতুন রূপে দোমাহানি হাটকে দেখতে পাওয়া যাবে বলে আশা করা হচ্ছে। প্রশাসনের উদ্যোগ দেখে খুশি স্থানীয় ব্যবসায়ী এবং মানুষজন। কারণ বহু পুরনো এই হাটের ওপর ভরসা করেন বহু মানুষ। সেই জায়গাটি নতুন করে সাজিয়ে তুললে, তা এলাকার শোভাবর্ধন যেমন করবে, তেমন ভাবেই সাধারণ মানুষও উপকৃত হবেন।

    আরও পড়ুনঃ শীঘ্রই শপথ নেবেন আসানসোল পুরনিগমের দুই ডেপুটি

    জানা গিয়েছে, ব্লক প্রশাসন এবং পঞ্চায়েত সমিতির উদ্যোগে এই জায়গাটিকে সাজিয়ে তোলা হবে নতুন করে। পাশাপাশি যাতে হাট এলাকায় কোনওরকম ভাবে আবর্জনা জমা না হয়, তার জন্য বিশেষ উদ্যোগ নেওয়া হবে।

    Nayan Ghosh
    First published:

    Tags: Asansol, Paschim bardhaman

    পরবর্তী খবর