Home /News /west-bardhaman /
Paschim Bardhaman: বিনামূল্যে ডায়ালিসিস পরিষেবা দুর্গাপুরে, উদ্বোধন পঞ্চায়েত মন্ত্রীর

Paschim Bardhaman: বিনামূল্যে ডায়ালিসিস পরিষেবা দুর্গাপুরে, উদ্বোধন পঞ্চায়েত মন্ত্রীর

title=

দুর্গাপুর মহকুমা হাসপাতালে বিনামূল্যে ডায়ালাইসিস পরিষেবার উদ্বোধন করলেন রাজ্যের নতুন পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার। সম্পূর্ণ বিনামূল্যে দুর্গাপুর মহকুমা হাসপাতাল থেকে এবার ডায়ালিসিস পরিষেবা পাবেন মানুষজন।

  • Share this:

    #দুর্গাপুর : দুর্গাপুর মহকুমা হাসপাতালে বিনামূল্যে ডায়ালাইসিস পরিষেবার উদ্বোধন করলেন রাজ্যের নতুন পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদার। সম্পূর্ণ বিনামূল্যে দুর্গাপুর মহকুমা হাসপাতাল থেকে এবার ডায়ালিসিস পরিষেবা পাবেন মানুষজন। যে ডায়ালিসিস বাইরে হাসপাতাল বা অন্যান্য জায়গা থেকে করাতে অনেক খরচ করতে হয় রোগীর পরিবারকে, সেই পরিষেবা এবার দুর্গাপুর মহকুমা হাসপাতাল পাওয়া যাবে। হাসপাতালে এই পরিষেবা চালু হয়েছে রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় এবং দুর্গাপুর পূর্বের বিধায়ক তথা রাজ্যের পঞ্চায়েত মন্ত্রী প্রদীপ মজুমদারের উদ্যোগে। দুর্গাপুর হাসপাতালে এই পরিষেবা চালু হওয়ায় স্বাভাবিকভাবেই খুশি শহরের মানুষজন। তারা বলছেন, রোগীর পরিবারগুলির অনেক সুবিধা হবে। কারণ বাইরে থেকে ডায়ালিসিস করাতে গিয়ে অনেক রোগীর পরিবারগুলির অনেক খরচ হত। ফলে সমস্যার সম্মুখীন হতেন তারা। সমস্যায় পড়তেন রোগীরাও।

    তবে এবার দুর্গাপুর মহকুমা হাসপাতালে বিনামূল্যে ডায়ালিসিস পরিষেবা পাওয়া যাবে। যার ফলে উপকৃত হবেন দুর্গাপুর সহ আশপাশের এলাকা গুলির বহু মানুষজন। উল্লেখ্য, দুর্গাপুর মহকুমা হাসপাতালে আগেও ডায়ালিসিস পরিষেবা দেওয়া হত।

    আরও পড়ুনঃ বিধানকে পদে রাখতে উপনির্বাচন, প্রার্থী দিলেন বিরোধীরাও

    তখন নামমাত্র খরচে এই ডায়ালাইসিস করে পরিষেবা পাওয়া যেত দুর্গাপুর মহকুমা হাসপাতাল থেকে। একটি বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে এই পরিষেবা দেওয়া হত দুর্গাপুর মহকুমা হাসপাতালে। কিন্তু বিভিন্ন সমস্যার জেরে এই পরিষেবা বন্ধ হয়ে যায় বিধাননগরের মহকুমা হাসপাতালে।

    আরও পড়ুনঃ কয়লা, বালি, মাদক - অবৈধ কারবার রুখতে সক্রিয় ভূমিকায় পুলিশ

    কিন্তু গত বছর মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায় যখন দুর্গাপুরে এসেছিলেন বৈঠকের জন্য, তখন অনেকেই বিধাননগর মহকুমা হাসপাতালে ডায়ালিসিস পরিষেবা চালু করার প্রসঙ্গে প্রশ্ন তোলেন। তারপর প্রদীপ মজুমদারের প্রচেষ্টায় আবার চালু হল এই পরিষেবা। একটি বেসরকারি সংস্থার সঙ্গে হাত মিলিয়ে দুর্গাপুর মহকুমা হাসপাতাল থেকে সম্পূর্ণ বিনামূল্যে ডায়ালিসিস পরিষেবা দেওয়া হবে এবার থেকে।

    Nayan Ghosh
    Published by:Soumabrata Ghosh
    First published:

    Tags: Durgapur, Paschim bardhaman

    পরবর্তী খবর