Home /News /west-bardhaman /
Road Condition: এই রাস্তায় গাড়ি! আঁতকে ওঠেন চালকেরা! কেন জানেন?

Road Condition: এই রাস্তায় গাড়ি! আঁতকে ওঠেন চালকেরা! কেন জানেন?

এমনই

এমনই খানাখন্দে ভর্তি জাতীয় সড়কের সংযোগকারী রাস্তাটি।

বর্তমানে রাস্তার অবস্থা এতটাই বেহাল হয়ে দাঁড়িয়েছে যে, কোনও চালক যদি ওই রাস্তায় ভুল করে ঢুকে পড়েন, তাহলে তাকে রীতিমত ঝক্কির সামনে পড়তে হয়

  • Share this:

    #আসানসোল : জাতীয় সড়কের সঙ্গে সংযোগ রক্ষাকারী গুরুত্বপূর্ণ রাস্তার হাল বেহাল। প্রয়োজন দ্রুত সংস্কারের। কিন্তু বিগত পাঁচ বছরে রাস্তাটির হাল ফেরেনি। উল্টে সময় যত এগিয়েছে, রাস্তার অবস্থা আরও খারাপ হয়েছে। স্থানীয়দের দাবি, বর্তমান রাস্তার অবস্থা এতটাই বেহাল হয়ে দাঁড়িয়েছে যে, কোনও চালক যদি ওই রাস্তায় ভুল করে ঢুকে পড়েন, তাহলে তাকে রীতিমত ঝক্কির সামনে পড়তে হয়। রাস্তায় গাড়ি খারাপ হয়ে গেলে তিন চারদিন ধরে রাস্তায় গাড়ি আটকে থাকে। গুরুত্বপূর্ণ এই রাস্তার বেহাল অবস্থার ফলে স্থানীয় বাসিন্দাদের গন্তব্যে পৌঁছতে হয় বহু ঘুরপথে।

    এই নিয়ে বারবার প্রশাসনের কাছে আবেদন জানানো হয়েছে বলে দাবি করছেন স্থানীয় মানুষজন। তবে এখনও পর্যন্ত রাস্তা মেরামতির কাজ শুরু হয়নি। রাস্তার বিভিন্ন জায়গায় বালি, পাথর মেরামতির উদ্দেশ্যে আনা হলেও, এখনও পর্যন্ত সেই কাজের কোনও অগ্রগতি হয়নি।

    আরও পড়ুন- মাদক পাচারের কৌশল দেখে চক্ষু চড়কগাছ গোয়েন্দাদের! কী কাণ্ড দুর্গাপুরে!

    আসানসোলের কুলটি থানার অন্তর্গত বাইপাস। দু'নম্বর জাতীয় সড়ক থেকে চৌরঙ্গি মোড় কানেকটিং এই রাস্তাটির বেহাল দশা। এই কানেকটিং রাস্তা চৌরঙ্গি মোড়ে ওঠে। পাশাপাশি চিত্তরঞ্জন ও নিয়মতপুর যাবার জন্য এই রাস্তাটির ভীষণ গুরুত্ব রয়েছে। এই রাস্তার বেহাল দশার জেরে বন্ধ হয়ে রয়েছে যাতায়াত। ফলে যে সমস্ত গাড়ি চালকরা চিত্তরঞ্জন বা নিয়ামতপুর যেতে চান, তাদের জাতীয় সড়ক হয়ে ঘুরপথে গন্তব্যস্থলে পৌঁছতে হয়।

    আরও পড়ুন- এ রাজ্যে বসেই পাবেন হার্ভার্ডে MBA করার সুযোগ! মিলবে সার্টিফিকেটও! রইল বিস্তারিত তথ্য

    সংস্কারের বদলে রাস্তাটি আপাতত বন্ধ রাখা হয়েছে। রাস্তায় প্রবেশের মুখে রাখা হয়েছে বেশ কয়েকটি ব্যারিকেড। যদিও রাস্তাটি মেরামতির জন্য সেখানে পাথরের ডাস্ট, পাথর ফেলা হয়েছে। কিন্তু শুরু হয়নি সংস্কারের কাজ। ফলে রীতিমতো অসুবিধার মুখে পড়েছেন স্থানীয় মানুষজন থেকে শুরু করে গাড়িচালক সকলেই। অনেক মানুষকে পেশার তাগিদে বা প্রয়োজনে ওই ঘুরপথে যাতায়াত করতে হচ্ছে। ফলে বাড়তি সময় নষ্ট হচ্ছে। পাশাপাশি জ্বালানি তেলের দাম অনেকখানি বেড়ে যাওয়ায়, ঘুরপথে যেতে গিয়ে সমস্যায় পড়ছেন গাড়ি চালকরা। তাই স্থানীয় বাসিন্দারা বলছেন, যত দ্রুত এই গুরুত্বপূর্ণ রাস্তাটির মেরামত হবে, তত স্থানীয়দের জন্য মঙ্গল। পাশাপাশি বহু গাড়িচালক সুবিধা পাবেন।

    Nayan Ghosh

    Published by:Samarpita Banerjee
    First published:

    Tags: Asansol, Bad Road condition, West Bardhaman

    পরবর্তী খবর