Home /News /west-bardhaman /
Harvard University: এ রাজ্যে বসেই পাবেন হার্ভার্ডে MBA করার সুযোগ! মিলবে সার্টিফিকেটও! রইল বিস্তারিত তথ্য

Harvard University: এ রাজ্যে বসেই পাবেন হার্ভার্ডে MBA করার সুযোগ! মিলবে সার্টিফিকেটও! রইল বিস্তারিত তথ্য

দুর্গাপুরের এনএসএইচএম কলেজ ক্যাম্পাস। (প্রতীকী ছবি)

দুর্গাপুরের এনএসএইচএম কলেজ ক্যাম্পাস। (প্রতীকী ছবি)

হার্ভার্ড ইউনিভার্সিটির সঙ্গে সহযোগিতায় এনএসএইচএম থেকে পাওয়া যাচ্ছে এমবিএ করার সুযোগ। পাওয়া যাবে হার্ভার্ড ইউনিভার্সিটির তরফ থেকে সার্টিফিকেটও

  • Share this:

    #দুর্গাপুর : আপনার কী স্বপ্ন রয়েছে অক্সফোর্ড বা হার্ভার্ড ইউনিভার্সিটির মতো প্রতিষ্ঠানের তত্ত্বাবধানে ডিগ্রি হাসিল করার? তাহলে এবার সেই সুযোগ পেতে পারেন দুর্গাপুরের একটি শিক্ষা প্রতিষ্ঠানের তরফ থেকে। দুর্গাপুরের বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান এনএসএইচএম - এর তরফ থেকে দেওয়া হচ্ছে সেই সুযোগ।

    এনএসএইচএম, হার্ভার্ড বিজনেস স্কুল অনলাইনের সঙ্গে যৌথভাবে বেশ কয়েকটি ব্যবসা সংক্রান্ত পড়াশোনার সুযোগ দিচ্ছে। হার্ভার্ড ইউনিভার্সিটির সঙ্গে সহযোগিতায় এনএসএইচএম থেকে পাওয়া যাচ্ছে এমবিএ করার সুযোগ। পাওয়া যাবে হার্ভার্ড ইউনিভার্সিটির তরফ থেকে সার্টিফিকেটও। যদিও হার্ভার্ড বিশ্ববিদ্যালয়ের সঙ্গে এনএসএইচএম থেকে এমবিএ কোর্সগুলি করতে হলে আপনাকে যেতে হবে সংস্থার কলকাতা ক্যাম্পাসে। এবার বিস্তারিতভাবে জেনে নেওয়া যাক কী কী কোর্স করা যাবে এই বেসরকারি শিক্ষা প্রতিষ্ঠান থেকে।

    আরও পড়ুন- পাণ্ডবেশ্বরের এই দুই বধূ এখন স্যাক্সোফোন শিল্পী! করেছেন ৫০ টিরও বেশি অনুষ্ঠান!

    গুরুত্বপূর্ণ তথ্য-

    *কী কী কোর্স করার সুযোগ রয়েছে - এনএসএইচএম - এর সঙ্গে হার্ভার্ড বিজনেস স্কুল অনলাইনের যৌথ উদ্যোগে মূলত চারটি কোর্স করার সুযোগ আপাতত দেওয়া হচ্ছে। মাস্টার অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন অর্থাৎ এমবিএ পর্যায়ের চারটি কোর্স করা যাবে এই শিক্ষা প্রতিষ্ঠান থেকে। চারটি কোর্স হল - বিজনেস অ্যানালিটিক্সএন্টারপ্রিনিউরশিপ এসেন্সিয়াল, ইকোনমিক্স ফর ম্যানেজার এবং ফিনান্সিয়াল অ্যাকাউন্টিং। এই চারটি কোর্সই এমবিএ পর্যায়ের। কোর্সের সিলেবাসের কিছু অংশ হার্ভার্ড বিজনেস স্কুলের তরফ থেকে অনলাইনে করানো হবে।

    কীভাবে যোগাযোগ করবেন, দেখে নিন একনজরে- 

    প্রথমত, আপনি শিক্ষা প্রতিষ্ঠানটির অফিশিয়াল ওয়েবসাইটে ঢুকে বিস্তারিত তথ্য পেতে পারেন। সেখানেই কোর্স, সিলেবাস ইত্যাদি সম্পর্কে সম্পূর্ণ তথ্য পেয়ে যাবেন। তাছাড়াও অ্যাডমিশন বিভাগের নম্বরে যোগাযোগ করতে পারেন বিস্তারিত তথ্যের জন্য।

    • ওয়েবসাইট-

    https://www.nshm.com/foreign-university-online-certification

    অথবা

    https://www.nshm.com

    ফোন নম্বর - 6292145275

    হোয়াটসঅ্যাপ নম্বর - 9933049448

    বিজনেস অ্যানালিটিক্স

    বিজনেস অ্যানালিটিক্স কোর্সটি হার্ভার্ড বিজনেস স্কুলের তরফ থেকে বিশেষভাবে ডিজাইন করা হয়েছে। যে সমস্ত পড়ুয়ারা, ডেটা অ্যানালিসিস, বেটার ম্যানেজমেন্ট, কোয়ান্টিটেটিভ মেথড নিয়ে শিখতে আগ্রহী, তাদের জন্যই এই কোর্সটি নির্মাণ করা হয়েছে। হার্ভার্ড বিজনেস স্কুল অনলাইনে বিজনেস অ্যানালিটিক্স কোর্সটি শিক্ষার্থীদেরকে ডেটা সংগ্রহ, বিশ্লেষণ এবং ব্যাখ্যা করতে প্রাথমিক বিশ্লেষণাত্মক দক্ষতা শেখাবে।

    আরও পড়ুন- উজ্জ্বল LED আলো আসলে 'সাইলেন্ট কিলার'! গবেষণায় উঠে এল চাঞ্চল্যকর তথ্য!

    এই কোর্সটি একজন শিক্ষার্থীর মূল ধারণা, ব্যবস্থাপক বিচার, এবং প্রকৃত ব্যবসায়িক সমস্যা সম্পর্কে সম্যক ধারণা দেবে। বিজনেস অ্যানালিটিক্স কোর্সের পড়ুয়ারা একটি ওয়েবসাইটের মাধ্যমে কোর্সের ধারণাগুলি শিখতে পারবেন। যেখান থেকে পড়ুয়ারা ব্যবসা সম্পর্কে প্রাথমিক ধারণা পাবেন। পাশাপাশি উৎপাদিত পণ্যের বাজার মূল্য, চাহিদা ইত্যাদি সম্পর্কে ধারণা অর্জন করতে পারবেন। এই কোর্সের মাধ্যমে মূলত একজন পড়ুয়া, ব্যবসা সম্পর্কিত বিশ্লেষণাত্মক কৌশল সম্পর্কে স্পষ্ট ধারণা পাবেন।

    এন্টারপ্রিনিউরশিপ এসেনশিয়াল

    এই কোর্সটি মূলত কোন একজন ব্যবসায়ী কীভাবে তার ব্যবসা শুরু করতে পারেন, সেই বিষয়টি মাথায় রেখেই ডিজাইন করা হয়েছে। ব্যবসা শুরুর আগে, কী কী বিষয়ে তার বিশ্লেষণ প্রয়োজন, কীভাবে ব্যবসার যাত্রা শুরু করানো যায় বা মূলধন জোগাড় করা যায়, সেই সম্পর্কে ধারণা তৈরি করবে এই কোর্স। পাশাপাশি শুরু করা ব্যবসা কীভাবে সাফল্যের সঙ্গে চালিয়ে নিয়ে যাওয়া যায়, সে বিষয়ে ধারণা দেবে কোর্সটি। হার্ভার্ড বিজনেস স্কুলের তরফে অনলাইনের মাধ্যমে এই সমস্ত বিষয়ে শিক্ষা প্রদান করা হবে।

    এছাড়াও ব্যবসা সংক্রান্ত খুঁটিনাটি বিষয়গুলি নিয়ে শিক্ষার জন্য ইকোনমিক্স ফর ম্যানেজার, ফিনান্সিয়াল অ্যাকাউন্টিং কোর্সগুলি সাজানো হয়েছে। এই সমস্ত কোর্সগুলিও অনলাইনের মাধ্যমেই শেখা যাবে হার্ভার্ড বিজনেস স্কুলের তরফ থেকে। সঙ্গে পাওয়া যাবে এনএসএইচএম - এর অধ্যাপকদের কাছে শেখার সুযোগ। তাই আপনি যদি বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে মাস্টার্স করতে চান, তাহলে এই কোর্সগুলি করারও সুযোগ নিতে পারেন।

    Nayan Ghosh

    First published:

    Tags: Certification Course, Durgapur, Online Courses, West Bardhaman

    পরবর্তী খবর