Home /News /uncategorized /

Mumbai resident jailed: ব্যস্ত রাজপথে প্রৌঢ়াকে মধ্যমা দেখিয়ে যৌন হেনস্থাকাণ্ডে কারাদণ্ড যুবকের

Mumbai resident jailed: ব্যস্ত রাজপথে প্রৌঢ়াকে মধ্যমা দেখিয়ে যৌন হেনস্থাকাণ্ডে কারাদণ্ড যুবকের

প্রতীকী ছবি

প্রতীকী ছবি

Mumbai resident jailed: ঘটনাটি ঘটে ২০০৮ সালে মুম্বইয়ের হিউস রোডে

  • Share this:

মুম্বই: এক মহিলাকে রাস্তায় মধ্যম আঙুল দেখানোর জন্য, মুম্বইয়ের এক ৩১ বছর বয়সের যুবকের ৬ মাসের জেল হল। ৬৬ বছর বয়সি এক মহিলাকে নিজের মধ্যমা দেখিয়ে যৌন হেনস্থার জন্য সে এই শাস্তি পেল। ঘটনাটি ঘটে ২০০৮ সালে মুম্বইয়ের হিউস রোডে (Mumbai, Hughes Road)। ম্যাজিস্ট্রেট কোর্ট ৩১ বছরের সেই ছেলেটিকে ৬ মাসের জেলের সাজা ঘোষণা করে জানিয়েছে যে, মহিলাদের মৌলিক অধিকার রয়েছে নিজেদের সম্মান নিয়ে বাঁচার। এভাবে মহিলাদের অপদস্থ করা যায় না।

৬৬ বছর বয়সের সেই মহিলা কোর্টে জানিয়েছেন যে, ২০১৮ সালের ১৭ সেপ্টেম্বর তিনি এবং তাঁর ছেলে গাড়িতে অফিসের উদ্দেশে রওনা দেন। সকাল ১১.৪০ নাগাদ তাঁরা ক্যাডবেরি জাঙ্কশনের কাছে পৌঁছন। সেই সময় হঠাৎ সেখানে একটি লাল রঙের গাড়ি এসে উপস্থিত হয়। সেই গাড়িটি তাঁদের গাড়ির বাঁদিক দিয়ে আসে এবং তাঁদের গাড়িকে ঠেলতে থাকে ডিভাইডারের দিকে। সেই মহিলা জানিয়েছেন এমন করে তাঁদের গাড়িকে প্রায় ১০০ মিটার নিয়ে যাওয়া হয়। এর পর তাঁরা যখন মুম্বইয়ের হিউস রোডের ওপর এসে পৌঁছন, তখন সেই মহিলা এবং তাঁর ছেলে লক্ষ করেন তাঁদের গাড়িকে সেই লাল গাড়িটি ওভারটেক করার চেষ্টা করছে। সেই সময় একটা সিগন্যালে তাঁদের গাড়ি এসে দাঁড়ায়।

আরও পড়ুন : সরকার আর অর্ডার দিচ্ছে না, কোভিশিল্ড তৈরি ৫০ শতাংশ কমাচ্ছে সেরাম ইনস্টিটিউট

এর পর লাল গাড়িটি তাঁদের বাঁ দিকে এসে দাঁড়ায় এবং সেই গাড়ির অভিযুক্ত ড্রাইভার জানালার কাচ নামিয়ে তার মধ্যম দেখাতে থাকে। তখন সেই মহিলা তাঁকে বলেন দয়া করে শান্তি বজায় রাখুন, কিন্তু সে সেই কথা না শুনে উল্টে তাঁদের বিরুদ্ধেই অভিযোগ করতে শুরু করে। অভিযোগকারিণী তখন গাড়ি থেকে নেমে কথা বলতে যেতে চান, কিন্তু তাঁর ছেলে তাঁকে বিরত থাকতে বলেন৷ এমন সময়ে সেখানে একজন ট্রাফিক পুলিশ আসেন এবং অনিকেত পাটিল (Aniket Patil) নামের সেই যুবককে গামদেবী পুলিশ স্টেশনে (Gamdevi Police Station) নিয়ে যান।

আরও পড়ুন : ১০ কোটির বেশি 'অব্যবহৃত' কোভিড টিকা! শীর্ষে ৫ রাজ্য, তালিকায় কারা?

অনিকেত পাটিল নিজের ক্ষমতা কাজে লাগিয়ে সেই প্রৌঢ়ার ছেলের বিরুদ্ধেই মিথ্যা এফআইআর (FIR) দায়ের করে। কিন্তু আদালত থেকে স্পষ্ট ভাষায় জানিয়ে দেওয়া হয় একজন সন্তান তার ৬৬ বছর বয়সি মাকে নিয়ে যৌন হেনস্থার মিথ্যা ঘটনা সাজাবেন না, একজনকে দোষী সাব্যস্ত করার জন্য। এর ফলে কোর্ট অনিকেত পাটিলের মিথ্যা এফআইআর খারিজ করে তাকে দোষী সাব্যস্ত করে এবং ৬ মাসের কারাদণ্ড ঘোষণা করে।

Published by:Arpita Roy Chowdhury
First published:

Tags: Mumbai

পরবর্তী খবর