• Home
  • »
  • News
  • »
  • uncategorized
  • »
  • Madhya Pradesh HC Recruitment 2021: হাইকোর্টে মোটা বেতনের চাকরির সুযোগ! জানুন আবেদনের দিন-ক্ষণ ও যোগ্যতা...

Madhya Pradesh HC Recruitment 2021: হাইকোর্টে মোটা বেতনের চাকরির সুযোগ! জানুন আবেদনের দিন-ক্ষণ ও যোগ্যতা...

শূন্যপদে চাকরির সুযোগ

শূন্যপদে চাকরির সুযোগ

এখনও আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়নি। ১৭ অগাস্ট থেকে অনলাইনে আবেদন করা যাবে।

  • Share this:

#Madhya Pradesh HC Recruitment 2021: বেশ কয়েকটি পার্সোনাল অ্যাসিস্ট্যান্ট পদে নিয়োগ করবে মধ্যপ্রদেশ হাই কোর্ট। মোট ২২টি শূন্যপদের জন্য নিয়োগ করা হবে। এখনও আবেদনপত্র গ্রহণের কাজ শুরু হয়নি। ১৭ অগাস্ট থেকে অনলাইনে আবেদন করা যাবে। মধ্যপ্রদেশ হাই কোর্টের ওয়েবসাইটের মাধ্যমে আবেদন করা যাবে।

মধ্যপ্রদেশ হাই কোর্ট রিক্রুটমেন্ট ২০২১ : গুরুত্বপূর্ণ দিন

মধ্যপ্রদেশ হাই কোর্ট রিক্রুটমেন্টের জন্য আবেদনপত্র গ্রহণ করা শুরু হবে ১৭ অগাস্ট ২০২১। আবেদনপত্র গ্রহণের শেষ দিন ৩০ সেপ্টেম্বর। মোট ২২টি শূন্যপদের জন্য নিয়োগ করা হবে। এবং শুধুমাত্র অনলাইনেই আবেদনপত্র গ্রহণ করা হবে।

মধ্যপ্রদেশ হাই কোর্ট রিক্রুটমেন্ট ২০২১ : শিক্ষাগত যোগ্যতা

যাঁরা ওই পদগুলির জন্য আবেদন করতে চান তাঁদের কোনও স্বীকৃত বিশ্ববিদ্যালয় থেকে নূন্যতম স্নাতক উত্তীর্ণ হতে হবে। পাশাপাশি মধ্যপ্রদেশ সরকারের অনুমোদিত কোনও কম্পিউটার প্রশিক্ষণ কেন্দ্র থেকে এক বছরের কম্পিউটারের ডিপ্লোমা করা থাকতে হবে। বিস্তারিত নোটিফিকেশন জানার জন্য https://mphc.gov.in/PDF/web_pdf/RE/FULL%20ADVERTISEMENT%20FOR%20PA%20%20(HINDI).pdf এই লিঙ্কে করতে হবে।

মধ্যপ্রদেশ হাই কোর্ট রিক্রুটমেন্ট ২০২১ : বয়সসীমা

মধ্যপ্রদেশ হাই কোর্টের শূন্যপদে আবেদনের জন্য যাঁরা আবেদন করতে চান তাঁদের বয়স নূন্যতম ১৮ বছর হতে হবে। এবং সর্বোচ্চ ৪০ বছর বয়সীরা আবেদন করতে পারেন।

মধ্যপ্রদেশ হাই কোর্ট রিক্রুটমেন্ট ২০২১ : বাছাই প্রক্রিয়া

যাঁরা আবেদন করবেন তাঁদের প্রথমে ১০০ নম্বরের কম্পিউটার বেসড টেস্ট (CBT) নেওয়া হবে। তার পর ১০০ নম্বরের একটি মেনস পরীক্ষা নেওয়া হবে। এই দুই পরীক্ষার মাধ্যমে প্রার্থী বাছাই করা হবে।

মধ্যপ্রদেশ হাই কোর্ট রিক্রুটমেন্ট ২০২১ : আবেদন ফি

ওই পরীক্ষার জন্য যাঁরা অসংরক্ষিত শ্রেণির জন্য ৯২২ টাকা ১৬ পয়সা আবেদন ফি দিতে হবে। এবং সংরক্ষিত শ্রেণির জন্য ৭২২ টাকা ১৬ পয়সা ফি দিতে হবে।

মধ্যপ্রদেশ হাই কোর্ট রিক্রুটমেন্ট ২০২১ : আবেদন করার প্রক্রিয়া

মধ্যপ্রদেশ হাই কোর্ট রিক্রুটমেন্ট ২০২১-এ আবেদনের জন্য ইচ্ছুক প্রার্থীকে মধ্যপ্রদেশ হাই কোর্টের ওয়েবসাইটে যেতে হবে। সেখানে রেজিস্ট্রেশন করতে হবে। এবং রেজিস্ট্রেশনের পর আবেদন করা যাবে।

মধ্যপ্রদেশ হাই কোর্ট রিক্রুটমেন্ট ২০২১ -এর জন্য যাঁরা আবেদন করতে চান তাঁদের অবশ্যই নোটিফিকেশন ভালো করে পড়ে তার পর আবেদন করা উচিত। পদটির বিষয়ে যাবতীয় খুঁটিনাটি তথ্য সেখানে দেওয়া থাকবে।

Published by:Sanjukta Sarkar
First published: