হোম /খবর /মোবাইল /
বড়সড় চমক দিল শাওমি, লঞ্চ হল রেডমি নোট ১১ প্রো সিরিজের ফোন!

Xiaomi Redmi Note 11 Pro Series: বড়সড় চমক দিল শাওমি, লঞ্চ হল রেডমি নোট ১১ প্রো সিরিজের ফোন!

Xiaomi Redmi Note 11 Pro Series:সংস্থা সূত্রে জানানো হয়েছে যে, ভারতে এই সিরিজের ফোনের দাম শুরু হচ্ছে ১৭৯৯৯ টাকা থেকে।

  • Share this:

#নয়াদিল্লি: রেডমি ব্যবহারকারীদের জন্য সুখবর। বুধবার শাওমি সংস্থার তরফে ভারতে লঞ্চ করা হল রেডমি নোট ১১ প্রো সিরিজের ফোন। আর এই সিরিজের মধ্যেই থাকছে প্রো প্লাস ভ্যারিয়েন্ট। যার জন্য ক্রেতারা অনেক দিন ধরেই অপেক্ষা করে ছিলেন। মজা করে বলা হচ্ছে, রেডমি নোট ১১ ফোনেরই বড় দাদা হল রেডমি নোট ১১ প্রো (Redmi Note 11 Pro)।

সূত্রের খবর, রেডমি নোট ১১ প্রো-এ মিলবে ৪জি পরিষেবা। তবে সেখানে রেডমি নোট ১১ প্রো প্লাসে পাওয়া যাবে ৫জি পরিষেবা। সংস্থা সূত্রে জানানো হয়েছে যে, ভারতে এই সিরিজের ফোনের দাম শুরু হচ্ছে ১৭৯৯৯ টাকা থেকে। অর্থাৎ মিড রেঞ্জ দামের আপগ্রেডেড ফোনের এই বছর ভালোই চাহিদা থাকবে বলে আশাবাদী সকলে। এ বার আসা যাক, এই ফোনের বৈশিষ্ট্যের বিষয়ে।

রেডমি নোট ১১ প্রো এবং রেডমি নোট ১১ প্রো প্লাসে (Redmi Note 11 Pro Plus) রয়েছে পুরোপুরি এইচডি+ রেজোলিউশন-সহ ৬.৬৭ ইঞ্চি ১২০ হার্ৎজ ডিসপ্লে। শুধু তা-ই নয়, স্ক্রিনে থাকছে কর্নিং গোরিলা গ্লাস ৫ প্রোটেকশন।পাঞ্চ হোল কাট আউট থাকবে একেবারের উপরের দিকে।

রেডমি নোট ১১ প্রো আসলে ৪জি পরিষেবা যুক্ত, যেখানে পাওয়া যাবে মিডিয়াটেক হেলিও জি৯৬ প্রসেসর। আর এই ফোনটি পাওয়া যাবে ৬ জিবি ও ৮ জিবি র‍্যামের অপশনে। আর প্রো মডেলের ক্ষেত্রে স্টোরেজ মিলবে ১২৮ জিবি পর্যন্তই। তবে রেডমি নোট ১১ প্রো প্লাস ৫জি চালিত হবে স্ন্যাপড্রাগন ৬৯৫ চিপসেটে এবং সেই সঙ্গে পাওয়া যাবে ৮ জিবি র‍্যাম এবং ২৫৬ জিবি স্টোরেজ। এই দুই ধরনের ফোনেই থাকবে এমআইইউআই ১৩ ভার্সন।

রেডমি নোট ১১ প্রো সিরিজে থাকছে প্রাইমারি ১০৮ মেগাপিক্সেল সেন্সর। আর ১১ প্রো-তে থাকবে কোয়াড রিয়ার ক্যামেরা সেট-আপ। অর্থাৎ প্রাইমারি ক্যামেরার পাশাপাশি ৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড অ্যাঙ্গল সেন্সর, ২ মেগাপিক্সেল ম্যাক্রো সেন্সর এবং ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর। তবে ১১ প্রো প্লাসে থাকবে তিনটি মূল ক্যামেরা। অর্থাৎ এখানে ২ মেগাপিক্সেল ডেপথ সেন্সর থাকবে না।

আরও পড়ুন: অ্যাপল আনছে ৫জি পরিষেবাযুক্ত আইফোন এসই ২০২২, প্রি-অর্ডার শুরু ১১ মার্চ থেকে!

রেডমি নোট ১১ প্রো এবং ১১ প্রো প্লাস-এ থাকবে ৫০০০mAh ব্যাটারি, যা ৬৭ ওয়াট ফাস্ট চার্জিং সাপোর্ট করবে। চার্জ দেওয়া যাবে ইউএসবি টাইপ সি-এর মাধ্যমে। আর সব থেকে বড় কথা হল, ফোনের বাক্সের মধ্যেই চার্জার দিচ্ছে সংস্থা। ভারতে রেডমি নোট ১১ প্রো-র ৬ জিবি + ১২৮ জিবি ভ্যারিয়েন্টের দাম শুরু হচ্ছে ১৭৯৯৯ টাকা থেকে। আর এর ৮ জিবি র‍্যাম মডেল পাওয়া যাবে ১৯৯৯৯ টাকা দামে। আর আমাদের দেশে এই ফোনের সেল শুরু হচ্ছে আগামী ২৩ মার্চ থেকে।

রেডমি নোট ১১ প্রো প্লাসের ৬ জিবি + ১২৮ জিবি মডেলের দাম ১৯৯৯৯ টাকা। আর ৮ জিবি + ১২৮ জিবি এবং ৮ জিবি + ২৫৬ জিবি ভ্যারিয়েন্টের দাম হবে যথাক্রমে ২১৯৯৯ টাকা এবং ২৩৯৯৯ টাকা। এই ফোনেরও সেল শুরু হচ্ছে আগামী ২৩ মার্চ থেকে।

Published by:Piya Banerjee
First published:

Tags: Redmi Note 11 Pro Series, Xiaomi