Home /News /technology /
WhatsApp-এ যোগ হচ্ছে নতুন ফিচার ফিল্টার চ্যাট! ঠিক কী সুবিধা পেতে চলেছেন ইউজাররা?

WhatsApp-এ যোগ হচ্ছে নতুন ফিচার ফিল্টার চ্যাট! ঠিক কী সুবিধা পেতে চলেছেন ইউজাররা?

WhatsApp ট্র্যাকার ডবলুএবেটাইনফো (WABetainfo) অনুযায়ী খুব তাড়াতাড়ি চালু করা হতে চলেছে নতুন ফিচার চ্যাট ফিল্টার।

  • Share this:

#নয়াদিল্লি: বিশ্বের জনপ্রিয় মেসেজিং প্ল্যাটফর্ম WhatsApp লঞ্চ করে চলেছে একের পর এক নতুন ফিচার। এবার WhatsApp চালু করতে চলেছে তাদের নতুন ফিচার চ্যাট ফিল্টার। এই ফিচার চালু হলে উপকার হবে WhatsApp-এর অনেক ইউজার। ভারতে WhatsApp-এর বহু ইউজার রয়েছে। এর ফলে WhatsApp যদি এই ফিচার চালু করে, তাহলে সবথেকে বেশি উপকৃত হবে ভারতের ইউজাররা। কারণ ভারতে কমিউনিকেশনের একটি প্রাইমারি সোর্স হিসাবে ব্যবহার করা হয় WhatsApp। মার্ক জুকারবার্গ (Mark Zuckerberg) জানিয়েছিলেন যে, ২০২০ সাল থেকে WhatsApp-এর মাধ্যমে প্রতিদিন প্রায় ১০০ বিলিয়ন করে মেসেজ পাঠানো হয়।

WhatsApp ট্র্যাকার ডবলুএবেটাইনফো (WABetainfo) অনুযায়ী খুব তাড়াতাড়ি চালু করা হতে চলেছে নতুন ফিচার চ্যাট ফিল্টার। কিন্তু WhatsApp-এর এই চ্যাট ফিল্টার ইতিমধ্যেই ব্যবহার করতে পারছেন WhatsApp-এর বিজনেস ক্লায়েন্টরা। একটি স্ক্রিনশট শেয়ার করে জানানো হয়েছে যে, WhatsApp বেটার টেস্টার লক্ষ্য করে দেখেছে যে, নতুন এই ফিল্টার অপশন সার্চ বারের পরেই রাখা হয়েছে। ইউজাররা সেখান থেকেই বেছে নিতে পারবেন নতুন এই অপশন। এর জন্য ইউজারদের প্রথমে যেতে হবে আনরিড চ্যাট অপশনে। এরপর যেতে হবে কন্টাক্ট অপশনে। এরপর নন-কন্টাক্ট অপশনে এবং সেখান থেকে গ্রুপ অপশনে। গ্রুপের চ্যাটের ক্ষেত্রে নতুন এই ফিচার এভাব এই ব্যবহার করা যাবে।

আরও পড়ুন: 'অপরাজিত' জিতুর ঢাক পেটালেন স্ত্রী নবনীতা! লিখলেন অজানা কথা ! জানুন

WhatsApp এর নতুন এই ফিচার জনপ্রিয় হলে এটি চালু করা হতে পারে 'ক্লোজ ফ্রেন্ডস'-এর জন্য। এর ফলে ইউজাররা ঘনিষ্ঠ বন্ধুদের গ্রুপ ক্রিয়েট করতে পারবেন এবং তাঁদের মেসেজ সবার আগে দেখতে পাবেন ডেডিকেটেড উইন্ডোর মাধ্যমে। জনপ্রিয় অ্যাপ Instagram-এ একই ধরনের ফিচার রয়েছে। Instagram-এর সেই ফিচারের মাধ্যমে Instagram-এর স্টোরি শেয়ার করা যায় সিলেক্ট করা গ্রুপে। এছাড়া সূত্র মারফত পাওয়া খবর অনুযায়ী মেটার (Meta) নিজস্ব অ্যাপ WhatsApp তাদের মেসেজ রিয়্যাকশন ফিচার সকল ইউজারদের জন্য চালু করে দেবে এই সপ্তাহের মধ্যেই। WhatsApp-এর এই মেসেজ রিয়্যাকশন ফিচার কিছুদিন আগেই চালু করা হয়েছিল। WhatsApp-এর এই নতুন ফিচার অ্যান্ড্রয়েড, আইওএস, ওয়েব এবং ডেস্কটপের ইউজাররা ব্যবহার করতে পারবেন। এছাড়াও WhatsApp চালু করেছে একটি গ্রুপে বেশি সংখ্যক লোককে যুক্ত করার ফিচার। পাশাপাশি, WhatsApp চালু করেছে ২ জিবি ফাইল শেয়ার করার ফিচারও।

Published by:Piya Banerjee
First published:

Tags: Whatsapp, WhatsApp Chat

পরবর্তী খবর