Home /News /technology /
Windows-এর জন্য নতুন অ্যাপ আনল WhatsApp, জেনে নিন কী কী সুবিধা থাকছে তাতে

Windows-এর জন্য নতুন অ্যাপ আনল WhatsApp, জেনে নিন কী কী সুবিধা থাকছে তাতে

হোয়াটসঅ্যাপ এখন থেকে মাইক্রোসফট স্টোরেই ডাউনলোড করা যাবে

  • Share this:

WhatsApp For Windows: WhatsApp কিনে নিয়েছে মার্ক জুকেরবার্গের সংস্থা Meta। তারপর থেকেই অ্যাপ ব্যবহারকারীদের সুবিধের জন্য একাধিক ফিচার নিয়ে হাজির হয়েছেন কর্তৃপক্ষ। এ বার Windows ব্যবহারকারীদের জন্য নতুন ফিচার নিয়ে এল মেটা। জানা গিয়েছে, উইন্ডোজে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীদের আর ফোনে বার্তা পাঠানো বা গ্রহণ করার প্রয়োজন নেই। হোয়াটসঅ্যাপ সাইটে এই নিয়ে একটি আপডেট প্রকাশ করা হয়েছে বলে জানা গিয়েছে। সূত্রের খবর, হোয়াটসঅ্যাপ এখন থেকে মাইক্রোসফট স্টোরেই ডাউনলোড করা যাবে।

এর আগে উইন্ডোজ ব্যবহারকারীদের হোয়াটসঅ্যাপের ওয়েব ভিত্তিক ডেস্কটপ অ্যাপ ডাউনলোড করতে হত। কিংবা তাদের ওয়েব ব্রাউজার থেকে মেসেজিং পরিষেবা অ্যাক্সেস করতে হত। এই নতুন পদ্ধতিতে উইন্ডোজ ব্যবহারকারীদের জন্য হোয়াটসঅ্যাপ ব্যবহার করা আরও সহজ হয়ে গেল। শুধু তাই নয়, এই পদ্ধতিতে অ্যাপ আরও দ্রুত ব্যবহার করা যাবে বলেও এক প্রতিবেদনে জানানো হয়েছে।

আরও পড়ুন - বিল পেমেন্ট করতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিল দিন ২ মিনিটে

হোয়াটসঅ্যাপের আগের সংস্করণের তুলনায় এটা নতুন করে ডিজাইন করা হয়েছে। তবে খুব বেশি বদল করা হয়নি। দেখতে অনেকটা একই আছে। ক্লিনার ইন্টারফেস সামান্য বদল করা হয়েছে শুধু। সবচেয়ে উল্লেখযোগ্য পরিবর্তন হল যে ব্যবহারকারীদের ফোন এবং ডেস্কটপ অ্যাপের মধ্যে বার্তা সিঙ্ক করার জন্য আর ফোন অনলাইনে রাখার দরকার নেই। হোয়াটসঅ্যাপ জানিয়েছে, বর্তমানে MacOS-এর একটি অ্যাপেও একই সুবিধে মিলছে।

ইতিমধ্যেই বিটা ভার্সনের বাইরে হোয়াটসঅ্যাপের মাল্টি ডিভাইস ফিচার পুরোমাত্রায় চালু করা হয়েছে। এটি ব্যবহারকারীদের কোনও ফোন ছাড়াই তাদের হোয়াটসঅ্যাপ অ্যাকাউন্টে চারটি ডিভাইস লিঙ্ক করতে দেয়, এন্ড-টু-এন্ড এনক্রিপশন বজায় রেখে।

আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

তবে শুধু এটাই নয়, একটা অ্যাকাউন্ট একাধিক ডিভাইসে ব্যবহার করার ফিচারও নিয়ে আসছে হোয়াটসঅ্যাপ। অর্থাৎ একটা অ্যাকাউন্ট, ফোন, কম্পিউটার, ট্যাব এবং ল্যাপটপে ব্যবহার করা যাবে। সেখান থেকে কথা বলা যাবে, কলও করা যাবে। লিঙ্ক ডিভাইস অপশন থেকে কোড স্ক্যানিংয়ের মাধ্যমে এই সুবিধে মিলবে বলে জানা গিয়েছে। তবে কবে এই ফিচার হোয়াটসঅ্যাপে লঞ্চ করবে সেই সম্পর্কে কোনও তথ্য এখনও মেলেনি।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Whatsapp, Windows

পরবর্তী খবর