• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • Twitter New Feature: ব্লকের বদলে রিমুভ ! Twitter আনল নয়া ফিচার Soft Block!

Twitter New Feature: ব্লকের বদলে রিমুভ ! Twitter আনল নয়া ফিচার Soft Block!

Twitter New Feature : এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে এই নতুন ফিচারটি ব্যবহার করা যাবে।

Twitter New Feature : এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে এই নতুন ফিচারটি ব্যবহার করা যাবে।

Twitter New Feature : এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে এই নতুন ফিচারটি ব্যবহার করা যাবে।

  • Share this:

#কলকাতা: ট্যুইটার (Twitter) নিয়ে এসেছে নতুন এক ফিচার সফট ব্লক (Soft Block)। এই নতুন ফিচারের মাধ্যমে অন্য কাউকে ব্লক না করেও তাকে ফলোয়ার্স লিস্ট থেকে রিমুভ করা যাবে।

ইউজাররা যদি চায় কেউ তার ট্যুইটস এবং টাইমলাইন না দেখুক তাহলে সোজা তাকে ব্লক করতে পারে। কিন্তু এখন যদি ইউজাররা চায় তাদের ব্লক না করতে, তাহলে নতুন এই ফিচারটি ব্যবহার করতে পারে।

এর ফলে সেই ইউজারকে ব্লক না করেই নিজেদের ফলোয়ার্স লিস্ট থেকে রিমুভ করা যাবে। এর ফলে নিজেদের ট্যুইটার অ্যাকাউন্ট আরও বেশি সুরক্ষিত থাকবে এবং তা ট্রোলিং থেকে ইউজারদের রক্ষা করবে। ট্যুইটারের নতুন এই ফিচারের ফলে ইউজাররা আরও বেশি স্বাধীনতা পাবে এবং নিজেদের ট্যুইটার অ্যাকাউন্ট আরও বেশি কন্ট্রোলে থাকবে। এক নজরে দেখে নেওয়া যাক কী ভাবে এই নতুন ফিচারটি ব্যবহার করা যাবে।

- প্রথমেই নিজেদের মোবাইল অথবা কম্পিউটারে থাকা ট্যুইটার অ্যাপের ওপরের দিকে লক্ষ্য করতে হবে।

- এর পর সেখান থেকে প্রোফাইল সেকশনে (Profile Section) যেতে হবে। প্রোফাইল সেকশনের মধ্যে থাকা ফলোয়ার লিস্ট (Follower List) ওপেন করতে হবে।

- সেই লিস্টে সমস্ত ফলোয়ারের নাম দেখা যাবে। স্ক্রল করে সেগুলো দেখে নিতে হবে। এর পর যাকে রিমুভ করা দরকার তার নাম সিলেক্ট করতে হবে। সেটি সিলেক্ট করার পর সেই নামের পাশে থাকা থ্রি ডট মেনু (Three Dot Menu) ক্লিক করতে হবে।

- এর পর সেখান থেকে রিমুভ দিজ ফলোয়ার (Remove This Follower) অপশনে ক্লিক করতে হবে।

- এর পর সেই ফলোয়ার নিজেদের ফলোয়ার্স লিস্ট থেকে ডিলিট হয়ে যাবে। কিন্তু এক্ষেত্রে সেই ফলোয়ার আমাদের ট্যুইট, প্রোফাইল সব কিছুই দেখতে পাবে নিজেদের টাইমলাইনে। সেই ফলোয়ার চাইলে আবার আমাদের ফলো করা শুরু করতে পারে।

ইউজাররা যদি মনে করে তার ট্যুইট এবং প্রোফাইল নির্দিষ্ট কেউ না দেখুক, তাহলে তাকে ব্লক করে দেওয়াই হল সব থেকে ভালো উপায়। এছাড়াও নিজেদের অ্যাকাউন্ট প্রাইভেট করে দেওয়া যেতে পারে।

এক্ষেত্রে ইউজাররা অন্য ফলোয়ার্স থেকে তাদের অ্যাকাউন্ট সুরক্ষিত রাখতে পারবে। ট্যুইটারের নতুন ফিচার সফট ব্লক-এর মাধ্যমে ইউজাররা তাদের ট্রোলার্সদের সতর্ক করে দিতে পারবে মাত্র। একবার সতর্ক করার পরেও না শুনলে ইউজাররা তাকে ব্লক করতে পারবে। এর ফলে ইউজারদের ট্যুইটার অ্যাকাউন্ট আরও বেশি সুরক্ষিত থাকবে।

Published by:Piya Banerjee
First published: