• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • Triumph Rocket 3 221: জীবনে একটা অন্তত সুপার বাইক কেনার শখ! Triumph-এর এই মডেল দেখুন

Triumph Rocket 3 221: জীবনে একটা অন্তত সুপার বাইক কেনার শখ! Triumph-এর এই মডেল দেখুন

Triumph-এর স্ট্যান্ডার্ড মডেল Rocket 3-এর এই স্পেশ্যাল এডিশন বাইকের দু'টি ভ্যারিয়েন্ট রয়েছে।

Triumph-এর স্ট্যান্ডার্ড মডেল Rocket 3-এর এই স্পেশ্যাল এডিশন বাইকের দু'টি ভ্যারিয়েন্ট রয়েছে।

Triumph-এর স্ট্যান্ডার্ড মডেল Rocket 3-এর এই স্পেশ্যাল এডিশন বাইকের দু'টি ভ্যারিয়েন্ট রয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: Triumph ভারতে লঞ্চ করেছে তাদের নতুন স্পেশ্যাল এডিশন বাইক। মঙ্গলবার ভারতে তারা লঞ্চ করেছে Rocket 3 221 স্পেশ্যাল এডিশন বাইক। Triumph-এর স্ট্যান্ডার্ড মডেল Rocket 3-এর এই স্পেশ্যাল এডিশন বাইকের দু'টি ভ্যারিয়ান্ট রয়েছে। এর মধ্যে একটি হল আর (R) এবং অন্যটি হল জিটি (GT)। এর GT Spec মডেলের এক্স-শোরুম দাম হল ২০.৮০ লাখ টাকা। অন্য দিকে, R trim মডেলের এক্স-শোরুম দাম হল ২১.৪০ লাখ টাকা।

Triumph-এর নতুন স্পেশ্যাল এডিশন বাইক Rocket 3 221-তে রয়েছে ২২১ ডিকলস (221 decals) ফুয়েল ট্যাঙ্ক, ২,৫০০সিসি এর ৩-সিলিন্ডার ইঞ্জিন, যা ৬,০০০ আরপিএমে (rpm) ১৬৫বিএইচপি (bhp) পাওয়ার জেনারেট করে। এছাড়াও এই বাইকে রয়েছে ৬ স্পিড গিয়ারবক্স এবং টর্ক অ্যাসিস্ট হাইড্রোলিক ক্লাচ। এই বাইকে রয়েছে স্পোক বাইকের ক্ষেত্রে পুরো দুনিয়ার মধ্যে সবথেকে হাইস্পিড পিক টর্ক। যা এখনও অন্য কোনও স্পোক বাইকে নেই।

আরও পড়ুন- মাত্র ৭ হাজার টাকা দিলেই বাড়িতে ঝকঝকে মোটরসাইকেল, Bajaj দিচ্ছে দারুন সুযোগ

লুকে পরিবর্তন

Triumph-এর নতুন স্পেশ্যাল এডিশন বাইক Rocket 3 221-এ রয়েছে রেড হাইপার ট্যাঙ্ক এবং ফ্রন্ট মডগার্ড। এছাড়াও এই বাইকে রয়েছে স্যাফায়ার ব্ল্যাক মডগার্ড ব্র্যাকেটস, হেডলাইট বাওলস, ফ্লাইস্ক্রিন, সাইড প্যানেল, রেডিয়েটর কাউলস ইত্যাদি। এর ফলে Triumph-এর নতুন স্পেশ্যাল এডিশন বাইক Rocket 3 221-এর লুকের বিশেষ পরিবর্তন ঘটেছে, যা এই বাইকটিকে আরও আকর্ষণীয় করে তুলেছে।

টায়ার তৈরি করা হয়েছে বিশেষ ভাবে

Triumph-এর নতুন স্পেশ্যাল এডিশন বাইক Rocket 3 221-এ ইন্ট্রিকেট ২০-স্পোক ডিজাইনের সঙ্গে লাইটওয়েট কাস্ট অ্যালুমিনিয়ামের ব্যবহার করা হয়েছে। এই বাইকে রয়েছে হাই স্পেসিফিকেশন যুক্ত এবোন কোবরা ক্রিম টায়ার। Triumph-এর তরফে জানানো হয়েছে যে এই টায়ার বিশেষ ভাবে তৈরি করা হয়েছে শুধুমাত্র স্পেশ্যাল এডিশন বাইক Rocket 3 221-এর জন্য। এর ফলে রাস্তায় এই বাইক পিছলে যাবে না এবং হাই মাইলেজ পাওয়া যাবে। এর ব্রেকিং সিস্টেমের জন্য ব্রোম্বো এম৪.৩২ (M4.32) ফোর-পিস্টন মোনোব্লক কেলিপর এবং ৩০০মিমি ডিস্কের ব্যবহার করা হয়েছে।

আরও পড়ুন- ৫০ পয়সায় এক কিলোমিটার! গাড়িও চড়বেন, আবার পকেটও বাঁচবে, দেখুন এই মডেল

ফ্রন্টে পাওয়া যাবে ফুল কালার টিএফটি

Triumph-এর নতুন স্পেশ্যাল এডিশন বাইক Rocket 3 221-এ দেওয়া হয়েছে একটি ফুল কালার টিএফটি। যাকে যে কোনও অ্যাঙ্গেলে নিজের পছন্দমত ব্যবহার করা যাবে। এছাড়াও এই বাইকে রয়েছে দু'টি ইনফরমেশন লেআউট থিমের অপশন। এই বাইকে দেওয়া হয়েছে Triumph কানেকটিভিটি, এর ফলে নিজেদের অ্যাকসেসরিজ ব্লুটুথের মাধ্যমে কানেক্ট করা যাবে।

Published by:Suman Majumder
First published: