Home /News /technology /

PUBG New State Pre Book: ফ্রি-টু-প্লে PUBG New State আসছে নতুন চমক নিয়ে! ভারতে রেজিস্ট্রেশন শুরু

PUBG New State Pre Book: ফ্রি-টু-প্লে PUBG New State আসছে নতুন চমক নিয়ে! ভারতে রেজিস্ট্রেশন শুরু

PUBG New State: ক্র্যাফটন এবার এই পাবজি নিউ স্টেট গেমটিকে ফ্রি-টু-প্লে হিসাবে বাজারে নিয়ে আসতে চলেছে।

  • Share this:

#কলকাতা: যা দেখা যাচ্ছে, প্রতিযোগীদের তিল মাত্র জায়গাও ছাড়তে রাজি নয় ক্র্যাফটন (Krafton)! অবশ্য বাজার যখন প্রতিযোগিতার, তখন থেমে থাকার প্রশ্নই ওঠে না! কাজেই ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া (Battleground Mobile India), সংক্ষেপে BGMI-এর এই দেশে জনপ্রিয়তার সাফল্যেই কেবল নিজেদের সীমাবদ্ধ রাখতে চাইছে না ক্র্যাফটন। এবার তারা নিয়ে এসেছে পাবজি নিউ স্টেট (PUBG New State)।

জানা গিয়েছে যে, ক্র্যাফটনের পাবজি স্টুডিওজে (PUBG Studios) সযত্নে এই বিশেষ ভার্সনটির ডিজাইন করা হয়েছে। এর মধ্যেই দেশে এর প্রি-বুকিং বা রেজিস্ট্রেশন শুরু হয়ে গিয়েছে, তার জন্য অ্যান্ড্রয়েড ইউজারদের ভরসা যেমন গুগল প্লে (Google Play), তেমনই অন্য দিকে আইফোন (iPhone) ইউজারদের জন্য রয়েছে অ্যাপল অ্যাপ স্টোর (Apple App Store)।

সব চেয়ে উল্লেখযোগ্য ব্যাপার হল এই যে ক্র্যাফটন এবার এই পাবজি নিউ স্টেট গেমটিকে ফ্রি-টু-প্লে হিসাবে বাজারে নিয়ে আসতে চলেছে। ফ্রি-টু-প্লে গেমে হয় সবটাই খেলা যায় বিনামূল্যে অথবা বেশ বড় একটা অংশ খেলতে পয়সা গুনতে হয় না। পাবজি নিউ স্টেটের ক্ষেত্রে এই ব্যাপারটা আংশিক না সামগ্রিক হতে চলেছে, তা অবশ্য এখনও পর্যন্ত স্পষ্ট করেনি ক্র্যাফটন। তেমনই জানা যায়নি যে এবারে প্লেয়ারের ডেটা সংরক্ষণে কোন প্ল্যাটফর্ম ব্যবহার করা হবে!

আসলে এত দিন পর্যন্ত চিনা সংস্থা টেনসেন্টের (Tencent) সঙ্গে এই ব্যাপারে গাঁটছড়া বেঁধে কাজ করত ক্র্যাফটন। তবে ভারত-চিন সমস্যার পরে দেশে যখন পাবজি নিষিদ্ধ হয়ে গেল, তখন ব্যাটলগ্রাউন্ডস মোবাইল ইন্ডিয়া লঞ্চ করার সময়ে টেনসেন্টের সঙ্গে সম্পর্ক ছিন্ন করে সংস্থা সরে গেল মাইক্রোসফ্টের (Microsoft) কাছে, যদিও পাবজি নিউ স্টেটের ক্ষেত্রে কী হতে চলেছে, তা এখনও পর্যন্ত জানা যায়নি। শুধু এটুকু পাকা খবর, সব ঠিক থাকলে চলতি বছরের ৮ অক্টোবর এই গেম লঞ্চ করা হবে।

পাবজি নিউ স্টেটের পৃথিবী হতে চলেছে ভবিষ্যতের, স্পষ্ট করে বললে ২০৫১ সালের। জানা গিয়েছে যে এক্ষেত্রে ক্র্যাফটন গেমটিতে ট্রোই (Troi) নামের এক নয়া ম্যাপ নিয়ে এসেছে; সঙ্গে থাকছে ড্রোন, ডেপ্লয়েবল শিল্ডের মতো আগামী পৃথিবীর যুদ্ধের অস্ত্র। খবর এও বলছে যে ডিজাইনের দিক থেকে কল অফ ডিউটি ওয়ারজোনের (Call of Duty Warzone) সঙ্গে বেশ মিল রয়েছে পাবজি নিউ স্টেটের, সঠিক ভাবে বলতে গেলে কল অফ ডিউটি ব্ল্যাক ওপিএস ৩ (Call of Duty Black Ops 3) বা ব্ল্যাক ওপিএস ৪-এর (Black Ops 4) সঙ্গেই সাদৃশ্য বেশি!

শুধু এই সাদৃশ্যের দিক থেকেই প্রতিযোগীদের ঘাড়ের উপরে নিশ্বাস ফেলছে না পাবজি নিউ স্টেট। জানা গিয়েছে যে ক্র্যাফটনের এই নতুন গেমে উইপন কাস্টমাইজেশনের মতো সুবিধা থাকছে, খেলা চলাকালীনই প্লেয়াররা নিজেদের উইপন প্রয়োজন মতো মডিফাই করার সুবিধা পাবেন, যা এত দিন পর্যন্ত অ্যাপেক্স লেজেন্ডস (Apex Legends) এবং কল অফ ডিউটি ওয়ারজোনেরও অন্যতম বৈশিষ্ট্য ছিল!

Published by:Suman Majumder
First published:

Tags: PUBG, PUBG Mobile, PUBG Mobile India

পরবর্তী খবর