প্রযুক্তি

corona virus btn
corona virus btn
Loading

শীঘ্রই আসছে PUBG Mobile India, পুরনো গেমারদের জন্য রইল সুখবর !

শীঘ্রই আসছে PUBG Mobile India, পুরনো গেমারদের জন্য রইল সুখবর !

আগে গেমাররা যে PUBG Mobile ID ব্যবহার করতেন, আসন্ন PUBG Mobile India গেমেও সেই একই ID ব্যবহার করা যাবে

  • Share this:

PUBG Mobile India: দিওয়ালির সময় সুখবর মিলেছিল। কয়েকটি টেক-ওয়েবসাইট সূত্রে জানা গিয়েছিল, ভারতে PUBG-কে ফেরাতে Microsoft-এর সঙ্গে চুক্তিবদ্ধ হয়ে কাজ শুরু করেছে সংশ্লিষ্ট গেমিং সংস্থা। এ বার সেই PUBG Mobile India-কে নিয়েই গেমারদের মধ্যে উন্মাদনা তুঙ্গে। গেমটি দেখতে কেমন হবে, তা নিয়েও নানা তথ্য উঠে এসেছে। শোনা যাচ্ছে, পুরনা PUBG গেমিং ID একই থাকবে। এ ক্ষেত্রে ব্যান হওয়ার আগে গেমাররা যে PUBG Mobile ID ব্যবহার করতেন, আসন্ন PUBG Mobile India গেমেও সেই একই ID ব্যবহার করা যাবে। তাই নতুন গেম আসার পর আলাদা করে আর কোনও ID তৈরি করতে হবে না। ID-র সঙ্গে থেকে যাবে গেমের সমস্ত অ্যাচিভমেন্ট, রিওয়ার্ডও।

গেমিং সংস্থার তরফে জানা গিয়েছে, PUBG কর্পোরেশনের মূল সংস্থা KRAFTON দীর্ঘদিন ধরে Microsoft-এর সঙ্গে কাজ করছে। কারণ PUBG Mobile গেমের ডেটা হোস্ট করার জন্য Microsoft Azure Cloud সার্ভিসকে ব্যবহার করছে এই গেমিং সংস্থা। ২০১৭ সালে গেমের Xbox ভার্সানের জন্য Amazon Web সার্ভিস থেকে Microsoft Azure-এ চলে যায় PUBG। সেই সূত্রেই টেক-এক্সপার্টদের আশা, এ বার থেকে গেমের সমস্ত Mobile, PC ও কনসোল ভার্সানে Microsoft Azure ব্যবহার করা হবে। তাই গেমিং ID নিয়েও খুব একটা মাথাব্যথার কারণ নেই। তবে কয়েকটি টেক-ওয়েবসাইট জানাচ্ছে, যদি কোনও গেমার ID আগে থেকেই নির্দিষ্ট কোনও কারণে ব্যান হয়ে যায়, তাহলে সেই ID আর PUBG Mobile India গেমে ব্যবহার করা যাবে না।

এই মাসের শুরুতেই PUBG কর্পোরেশনের তরফে এক ঘোষণায় জানানো হয়েছিল, PUBG Mobile India নামে একটি নতুন গেম তৈরির কাজ শুরু হয়েছিল। সেই সূত্রে ডেভেলপারদের তরফে এক বিবৃতিতে জানা গিয়েছে, ইন্ডিয়ান গেমারদের কথা মাথায় রেখেই পুরো গেমটিকে সাজিয়ে তোলা হবে। এ ক্ষেত্রে নতুন গেমটিকে একটি ভার্চুয়াল ট্রেনিং গ্রাউন্ডে সেট করা হবে। গেমের ক্যারেক্টারগুলিকেও নতুন করে সাজিয়ে তোলা হবে। সব চেয়ে গুরত্বপূর্ণ বিষয়টি হল, এ বার সংস্থার তরফে একটি নতুন গেম টাইম রেস্ট্রিকশন ফিচার আনা হচ্ছে। এর জেরে তরুণ প্রজন্মের অধিকাংশের গেমিং হ্যাবিটকে নিয়ন্ত্রণ করা যাবে।

সংস্থা সূত্রে খবর, ভারতে ভিডিও গেম, ই-স্পোর্টস, IT ইন্ডাস্ট্রিসহ একাধিক ক্ষেত্রে প্রায় ১০০ মিলিয়ন ডলার বিনিয়োগ করতে চলেছে PUBG কর্পোরেশনের মূল সংস্থা KRAFTON। তবে এখনও স্পষ্ট ভাবে জানা যায়নি, ঠিক কোন সময় দেশে রিলিজ করতে চলেছে PUBG Mobile India গেম। ডেভেলপারদের তরফে শুধুমাত্র ইঙ্গিত মিলেছে। ভারত সরকারের তরফে সমস্ত রকম অনুমোদন ও ছাড়পত্র মিলেছে কি না, সেই বিষয়েও এখনও কিছু জানা যায়নি।

প্রসঙ্গত, সম্প্রতি ভারত-চিন সীমান্ত সংঘর্ষ মাথাচাড়া দেওয়ার পর পরই তথ্য লেনদেন, তথ্য ফাঁস ও তথ্য চুরির যোগে ব্যান হয়ে যায় ১১৮টি অ্যাপ। সেই সূত্র ধরে ব্যান হয়েছিল PUBG গেমও। ৩০ অক্টোবর সংস্থাটি ভারতে তাদের সার্ভার বন্ধ করে দেয়। ফলে ভারতে পুরোপুরি বন্ধ হয়ে যায় PUBG। আপাতত নতুন ঘোষণা অনুযায়ী PUBG Mobile গেমের দেশে ফেরার অপেক্ষা।

Published by: Ananya Chakraborty
First published: November 20, 2020, 12:04 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर