• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • সামান্য হলেও বদল; এবার থেকে কোন নামে চেনা যাবে অতিপরিচিত WhatsApp ?

সামান্য হলেও বদল; এবার থেকে কোন নামে চেনা যাবে অতিপরিচিত WhatsApp ?

বর্তমানে অ্যাপ খুললে শুধুমাত্র WhatsApp লেখাটি দেখা গেলেও ধীরে ধীরে এই পরিবর্তন চালু করা হবে।

বর্তমানে অ্যাপ খুললে শুধুমাত্র WhatsApp লেখাটি দেখা গেলেও ধীরে ধীরে এই পরিবর্তন চালু করা হবে।

বর্তমানে অ্যাপ খুললে শুধুমাত্র WhatsApp লেখাটি দেখা গেলেও ধীরে ধীরে এই পরিবর্তন চালু করা হবে।

  • Share this:

#কলকাতা: সম্প্রতি Facebook তাদের কোম্পানির নাম পরিবর্তন করে করেছে Meta। এর ফলে WhatsApp-এর নামও হবে WhatsApp by Meta। WhatsApp-এর ট্র্যাকার ডাবলুএবেটাইনফো (WABetainfo)-এর রিপোর্ট অনুযায়ী WhatsApp-এর বেটা ভার্সনে দেখা যাবে নতুন এই নাম এবং এটি ওপেন করার সময় স্প্ল্যাশ স্ক্রিনে দেখা যাবে WhatsApp by Facebook। রিপোর্ট অনুযায়ী WhatsApp-এর এই পরিবর্তন শুধুমাত্র অ্যাপ্লিকেশনের বেটা ভার্সনেই দেখা যাবে। মনে করা হচ্ছে খুব তাড়াতাড়ি এটি অ্যাপের স্টেবল ভার্সন রূপেও দেখা যাবে। বর্তমানে অ্যাপ খুললে শুধুমাত্র WhatsApp লেখাটি দেখা গেলেও ধীরে ধীরে এই পরিবর্তন চালু করা হবে।

ডাবলুএবেটাইনফো-এর রিপোর্টে বলা হয়েছে যে WhatsApp অ্যাপটির সেটিং পেজের নিচে WhatsApp by Facebook দেখা গেলেও, বেটা ভার্সনে এই লেখাটি আর দেখা যাবে না। এই নামটির পরিবর্তন হয়ে WhatsApp by Meta এই লেখাটি দেখা যাবে। অ্যান্ড্রয়েড (Android) ফোনে এই পরিবর্তন আগামী সপ্তাহ থেকেই দেখা যাবে। আগামী দিনে আইওএস (iSO) ফোনেও এই পরিবর্তন লক্ষ্য করা যাবে। আইওএস বেটার ক্ষেত্রে স্প্ল্যাশ স্ক্রিনে কিছু সমস্যা দেখা দিলেও, সেই সমস্যা মিটিয়ে খুব তাড়াতাড়ি এই পরিবর্তন করা হবে।

আরও পড়ুন -  WhatsApp Pay Cashback Offer: ১ টাকা পাঠা্ন আর পেয়ে যান ৫১ টাকার ক্যাশব্যাক, জেনে নিন কীভাবে

ফেসবুকের তরফে তাদের কোম্পানির নাম পরিবর্তন করে করা হয়েছে Meta। সেই সময় কোম্পানির তরফে জানানো হয়েছিল যে তাদের নিজস্ব অন্যান্য অ্যাপ, যেমন ফেসবুক, ইন্সটাগ্রাম (Instagram), মেসেঞ্জার (Messenger), WhatsApp-এর নাম একই থাকবে। কিন্তু এখন ডাবলুএবেটাইনফো-এর রিপোর্টে বলা হয়েছে যে WhatsApp-এর ক্ষেত্রে কিছু পরিবর্তন করা হতে পারে। ফেসবুক তাদের কোম্পানির নাম পরিবর্তন করে সৃষ্টি করতে চলেছে এক নতুন মেটাভার্স (Metaverse)। নতুন এই মেটাভার্স সৃষ্টি করতে সাহায্য করবে Meta। মেটাভার্স হল এমনই একটি ভার্চুয়াল পরিবেশ, যা বিভিন্ন ডিভাইজের মাধ্যমে ইউজাররা ব্যবহার করতে পারবে। এটি এমনই মাধ্যম যেখানে ব্যবহার করা হবে থ্রিডি প্রযুক্তি।

আরও পড়ুন - বাড়বে কথোপকথনের মজা; সবার জন্যই হোক বা বিশেষ কেউ, জেনে নিন WhatsApp চ্যাটের ব্যাকগ্রাউন্ড বদলের উপায় 

ফেসবুকের কোম্পানির নাম পরিবর্তনের মাধ্যমে তাদের নতুন মেটাভার্স কতটা জনপ্রিয় হতে চলেছে, সেটা সময়ই বলবে। কিন্তু এর ফলে WhatsApp-এর কিছু পরিবর্তন হবে। WhatsApp by Meta এই নামটির মাধ্যমে ইউজারদের কাছে নতুন ভাবে আত্মপ্রকাশ করবে WhatsApp। পাশাপাশি, WhatsApp বর্তমানে তাদের ইউজারদের জন্য নিয়ে আসছে বিভিন্ন ধরনের ফিচার। সময়ের সঙ্গে সঙ্গে নিজেদের পরিবর্তন করে, ইউজারদের কাছে উন্নত পরিষেবা এবং উন্নত ফিচার পৌঁছে দেওয়াই তাদের একমাত্র লক্ষ্য।

Published by:Ananya Chakraborty
First published: