Home /News /technology /
Uber-এ কমবে হয়রানি! এবার যাত্রী তোলার আগেই এই তথ্য জানতে পারবেন চালক

Uber-এ কমবে হয়রানি! এবার যাত্রী তোলার আগেই এই তথ্য জানতে পারবেন চালক

Uber: ট্রিপ গ্রহণের আগেই দেখতে পাবেন ওই যাত্রা তাঁরা কত টাকা আয় করতে পারবেন এবং গন্তব্যই বা কোথায়

  • Share this:

    #নয়াদিল্লি: Uber চালকরা এ বার থেকে যাত্রী তোলার আগে, এমনকী ট্রিপ গ্রহণের আগেই দেখতে পাবেন ওই যাত্রা তাঁরা কত টাকা আয় করতে পারবেন এবং গন্তব্যই বা কোথায়। Uber-এর CEO দারা খোসরোশাহী (Dara Khosrowshahi) জানান, ‘আপফ্রন্ট ভাড়া’র পাশাপাশি যাত্রী পরিষেবা পদ্ধতিও সম্পূর্ণরূপে পরিবর্তন করেছে সংস্থা। শুক্রবার এক বিবৃতিতে তিনি বলেন, ‘নতুন ট্রিপ রিকোয়েস্ট স্ক্রিন চালকদের সঠিক সিদ্ধান্ত নিতে সাহায্য করবে। এর ফলে কত আয় হবে এবং কোথায় যেতে হবে এই সমস্ত বিবরণ চালক যাত্রী তোলার আগেই জেনে যাবেন।’

    চলতি বছরের শুরুর দিকে কয়েকটি শহরে আপফ্রন্ট ভাড়া শুরু করেছিল Uber। ‘ট্রিপ রাডার’ নামক আরেকটি বৈশিষ্ট্যের মাধ্যমে চালকরা দেখতে পাবেন তাঁদের আশেপাশের অন্য চালকদের তালিকা। খোসরোশাহী বলেন, ‘এখনও আগের মতোই ব্যক্তিগত রাইডের অনুরোধ পাবেন চালকেরা, কিন্তু ট্রিপ রাডারের মাধ্যমে তারা অন্য রাইড বেছে নেওয়ার সুযোগও পাবেন, যে রাইডটি তাদের ভালো মনে হবে সেটিই তাঁরা বেছে নিতে পারবেন।’ সংস্থার তরফে জানানো হয়েছে আগামী কয়েক মাসে আপফ্রন্ট ভাড়ার সঙ্গে সম্প্রসারিত হবে ট্রিপ রাডার।

    আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

    আরও পড়ুন - বিল পেমেন্ট করতে আর লাইনে দাঁড়াতে হবে না, ঘরে বসেই মোবাইলের মাধ্যমে বিল দিন ২ মিনিটে

    Uber-এর সিইও বলেছেন, ব্যক্তিগত ভাবে ওয়াশিংটন ডিসি-তে একশোরও বেশি চালকের কাছে এই নতুন পদ্ধতি ঘোষণা করার সুযোগ পেয়েছেন তিনি। Uber একটি নতুন Uber Pro ডেবিট কার্ড এবং চেকিং অ্যাকাউন্টে মাস্টার কার্ড, ব্রাঞ্চ এবং Marqeta-এর সঙ্গে অংশীদারিত্ব করেছে, এটি চালকদের গ্যাস এবং ফি-এর পাশাপাশি আরও অনেক কিছু বাঁচাতে সাহায্য করবে।

    সংস্থা বলেছে, ‘Uber Pro স্ট্যাটাস যত বেশি হবে তত বেশি পাওয়া যাবে ক্যাশব্যাক। এর অর্থ হল ডায়মন্ড স্ট্যাটাস পাওয়া ডাইভাররা নির্বাচিত স্টেশনগুলিতে গ্যাস নিলে পাবে ৭ শতাংশ পর্যন্ত ক্যাশব্যাক।’ প্রতিটি ট্রিপের পরে চালকদের আয় করা টাকা ‘বিনামূল্যে’ জমা করা হবে সরাসরি তাদের Uber Pro কার্ড অ্যাকাউন্টে। নভেম্বর মাসে বার্ষিক নগদ পুরস্কার-সহ ডায়মন্ড স্ট্যাটাস পাওয়া চালকদের আরও ভালোভাবে পরিচিত এবং পুরস্কৃত করার জন্য Uber Pro প্রকল্পটি ফের চালু করবে কোম্পানি।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Tech news, Uber

    পরবর্তী খবর