Home /News /technology /
Twitter CoTweets Feature: ট্যুইটারে আনছে কোট্যুইট; ইউজারের ঠিক কী কাজে আসবে এই নয়া ফিচার?

Twitter CoTweets Feature: ট্যুইটারে আনছে কোট্যুইট; ইউজারের ঠিক কী কাজে আসবে এই নয়া ফিচার?

Twitter CoTweets: new Co-authored tweets, explained | এর মাধ্যমে একজন ইউজার সেই ট্যুইট করতে পারবে এবং দ্বিতীয় ইউজারকে কো-অথার হিসাবে যুক্ত করতে পারবে।

  • Share this:

Twitter CoTweets feature: বেশ কিছুদিন ধরেই শোনা যাচ্ছে ট্যুইটার (Twitter) তাদের নতুন একটি ফিচার নিয়ে কাজ করে চলেছে। এর মাধ্যমে অনেক ইউজার একসঙ্গে একটি ট্যুইট করতে পারবে, মানে মাল্টি ইউজার একটিই ট্যুইটে কো-অথার (Co-Author) হিসাবে থাকতে পারবে। আগের বছরই শোনা গিয়েছিল ট্যুইটার নিয়ে আসতে চলেছে তাদের এই নতুন ফিচার। কিন্তু এখন শোনা যাচ্ছে ট্যুইটার নিয়ে আসতে চলেছে তাদের নতুন একটি ফিচার, যার নাম হল কোট্যুইটস (CoTweets) ফিচার।

এই ফিচারের মাধ্যমে দুজন ইউজার কোলাবোরেট করতে পারবে একটি ট্যুইটে এবং একই সঙ্গে তারা সেই ট্যুইট পোস্ট করতে পারবে। এর মাধ্যমে একজন ইউজার সেই ট্যুইট করতে পারবে এবং দ্বিতীয় ইউজারকে কো-অথার হিসাবে যুক্ত করতে পারবে। কিন্তু এর আগে দেখে নিতে হবে প্রথম ইউজার সেই ট্যুইট করেছে কিনা। বর্তমানে এই ফিচার চালু করা হয়েছে নির্দিষ্ট কিছু ইউজারদের জন্য। ভারতের কোনও ইউজারদের জন্য এই ফিচার চালু না করা হলেও আমেরিকা, কানাডা এবং কোরিয়ার নির্দিষ্ট কিছু ইউজারদের জন্য চালু করা হয়েছে এই ফিচার। জানা গিয়েছে যে ট্যুইটার পরীক্ষামূলকভাবে চালু করেছে সেই ফিচার।

আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

ট্যুইটারের তরফে জানানো হয়েছে যে, "আমরা সবসময়ই আমাদের ইউজারদের জন্য নতুন কিছু আনার চেষ্টা করি। আমরা নতুন ফিচার কোট্যুইটস নিয়ে পরীক্ষা-নিরীক্ষা করা শুরু করেছি। নতুন ফিচারের পরীক্ষা করার জন্য নির্দিষ্ট কয়েকটি ইউজারদের জন্য চালু করা হয়েছে সেটি। এর মাধ্যমে ইউজাররা বিভিন্ন ধরনের ইউজারের কাছে পৌঁছে যেতে পারবে।" ট্যুইটারের পক্ষ থেকে জানানো হয়েছে যে নতুন নতুন এই ফিচারের মাধ্যমে যে কোনও কোট্যুইট পোস্ট রিমুভ করা যাবে এবং সেই ফিচার টার্ন অফ করে রাখা যাবে।

কোট্যুইটস পাবলিশ করার নিয়ম -

রেগুলার ট্যুইটের মতনই কোট্যুইটস পাবলিশ করা যাবে। কিন্তু, এই কোট্যুইটস পাবলিশ করার সময় ইউজারদের কোট্যুইটস আইকন সিলেক্ট করতে হবে এবং অন্য ইউজারদের ইনভাইট করতে হবে কো-অথার হওয়ার জন্য। ট্যুইটে যারা ফলো করে তাদের মধ্যে থেকেই বেছে নিতে হবে এই কো-অথার। এই কোট্যুইটস এক সময়ে একজন ইউজারদের ক্ষেত্রেই অ্যাপ্লাই করা যাবে। এই কোট্যুইটস রি-ট্যুইট করতে পারবে যে কোনও ইউজার। এছাড়াও সেই কোট্যুইটসে কমেন্ট করতে পারবে অন্যান্য ইউজাররা। কোট্যুইটস কখনও প্রমোট করা যাবে না। এছাড়াও এই কোট্যুইটস করা যাবে শুধুমাত্র অরিজিনাল অথরাইজড ট্যুইটের মাধ্যমে। অন্য ইউজারদের ইনভাইট করাও যাবে। কিন্তু পরবর্তীকাল যদি সেই ইউজারদের ব্লক করতে চান কেউ, তাহলে সেটি নর্মাল ট্যুইট হয়ে যাবে। কোট্যুইটসের মাধ্যমে ইউজারদের নাম এবং প্রোফাইল পিকচার দেখা যাবে। ইউজাররা তাদের দুজনের টাইমলাইন-ই দেখতে পাবে কোট্যুইটসের মাধ্যমে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Tech news, Twitter

পরবর্তী খবর