Home /News /technology /
Telegram New Update: এবার টেলিগ্রামে নির্ধারণ করা যাবে নোটিফিকেশন মিউট করার সময়সীমা, এসেছে নতুন আপডেট

Telegram New Update: এবার টেলিগ্রামে নির্ধারণ করা যাবে নোটিফিকেশন মিউট করার সময়সীমা, এসেছে নতুন আপডেট

Telegram New Update: নোটিফিকেশন সাউন্ড নিজের মতো করে বদলে নেওয়ার সুবিধা, কোনও চ্যাট মিউট করার সময়সীমা-সহ আরও নানা কিছু।

  • Share this:

    Telegram New Update: গ্রাহক সুবিধা বাড়াতে একগুচ্ছ নতুন ফিচার নিয়ে এল ইনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ Telegram। সোমববারই তারা লঞ্চ করেছে বেশ কয়েকটি নতুন ফিচার। তার মধ্যে রয়েছে, নোটিফিকেশন সাউন্ড নিজের মতো করে বদলে নেওয়ার সুবিধা (costomise), কোনও চ্যাট মিউট করার সময়সীমা-সহ আরও নানা কিছু। Android এবং iOS উভয় ক্ষেত্রেই মিলবে এই সুবিধা। তবে এ জন্য টেলিগ্রামের লেটেস্ট ভার্সনটি আপডেট করে নিতে হবে নিজের ডিভাইসে।

    আসন্ন ফিচারগুলির অন্যতম হল কাস্টম মিউট ডিউরেশন (custom mute durations), অর্থাৎ, গ্রাহক কোনও বিশেষ ব্যক্তি বা গ্রুপকে মিউট করে দিতে পারবেন। শুধু তাই নয় তিনি নির্দিষ্ট সময়ের জন্য মিউট করে দিতে পারবেন ওই ব্যক্তি বা গ্রুপকে। ওই সময় সীমা পেরিয়ে গেলে আবার সেই চ্যাটের নোটিফিকেশন আসতে শুরু করবে।

    দ্বিতীয় সুবিধা জনক যে ফিচারটি কাজ করতে চলেছে তা হল নোটিফিকেশন সাউন্ড বন্ধ করার সুবিধা। সূত্রের খবর, দীর্ঘদিন ধরেই এই বিশেষ সুবিধাটির দাবি জানিয়ে আসছিলেন টেলিগ্রামের গ্রাহকরা। অবশেষে সে কথা মঞ্জুর করেছে অনস্ট্যান্ট মেসেজিং অ্যাপ সংস্থা। আসন্ন আপডেটে নোটিফিকেশন সাউন্ড বন্ধ রাখার সুযোগ পাবেন গ্রাহকেরা।

    আরও পড়ুন - এই গ্রীষ্মে গরম হয়ে যাচ্ছে সাধের স্মার্টফোন? দেখে নিন গরম থেকে ফোন বাঁচানোর ৫টি উপায়

    আরও পড়ুন -খুব অল্পতেই অত্যন্ত ঠান্ডা, সামান্য বিদ্যুতের বিল? স্টাইলিশ লুক, এক এসিতে হাজার কামাল, কেনার আগে জেনে নিন

    কোনও বিশেষ চ্যাটের নোটিফিকেশন বন্ধ করতে চাইলে প্রথমেই টেলিগ্রাম অ্যাপটি খুলতে হবে। তারপর চ্যাটের নামের উপর আলতো চাপ দিতে হবে। তা হলেই নোটিফিকেশন বন্ধ করার অপশন পাওয়া যাবে।

    একই ভাবে কাস্টম মিউট ডিউরেশনের জন্য টেলিগ্রাম অ্যাপে ঢুকে নির্দিষ্ট চ্যাটটি খুলতে হবে। তারপর Notification এর উপর ট্যাপ করে MUTE অপশন বেছে নিতে হবে। এরপর ঠিক কতক্ষণ গ্রাহক চ্যাটটি মিউট করে রাখতে চান সেই সময়সীমা নির্ধারিত করে দিতে হবে।

    এর বাইরে আরও কিছু ফিচার আসতে চলেছে বলে জানা গিয়েছে। যেমন, প্রোফাইলে অটো-ডিলিট (auto-delete menu) মেনু আসতে পারে, থাকতে পারে BOT-এর জন্য ওয়েব ইন্টিগ্রেশন। iOS-এর ক্ষেত্রে মেসেজের উন্নত অনুবাদ, Android-এর ক্ষেত্রে উন্নত ছবি-সহ আরও অনেক কিছু আসতে চলেছে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Tech news, Telegram

    পরবর্তী খবর