Home /News /technology /

Tech Tips: টাকা ছাড়াই পেইড অ্যাপ ডাউনলোড; কী ভাবে? জেনে নিন এখনই

Tech Tips: টাকা ছাড়াই পেইড অ্যাপ ডাউনলোড; কী ভাবে? জেনে নিন এখনই

Tech Tips: টাকা ছাড়া কী ভাবে পেইড অ্যাপ ডাউনলোড সম্ভব?

  • Share this:

    স্মার্টফোনের দৌলতে এখন বিভিন্ন কাজের জন্য প্রয়োজন হয় বিভিন্ন অ্যাপের। বিভিন্ন অ্যাপ ফ্রিতে ডাউনলোড করা সম্ভব হলেও অনেক অ্যাপ ডাউনলোড ও ব্যবহারের ক্ষেত্রে প্রয়োজন হয় টাকা। কিন্তু টাকা ছাড়া কী ভাবে পেইড অ্যাপ ডাউনলোড সম্ভব?

    মোবাইল অ্যাপ ডাউনলোড করার জন্য অন্যতম বিশ্বস্ত ঠিকানা Google play স্টোর। লাখো লাখো অ্যাপ রয়েছে সেখানে। সেগুলির মধ্যে অনেকগুলি রয়েছে ফ্রি অ্যাপ, অনেক রয়েছে ইন অ্যাপ পার্চেজ (In App Purchase) এবং পেইড অ্যাপও (Paid App) রয়েছে। ফ্রি অ্যাপগুলি সম্পূর্ণ বিনামূল্য ব্যবহার করা হয় এবং বাকি দু'টির ক্ষেত্রে অ্যাপ ব্যবহারের সময়ে টাকা দিতে হয়।

    অনেকেই পেইড অ্যাপ ব্যবহার করতে চাইলেও তা করতে পারেন না। কারণ, বেশিরভাগ ক্ষেত্রে অ্যাপগুলির মূল্য থাকে অনেক বেশি। অনেক গেমিং অ্যাপের ক্ষেত্রে তাই বেশ কিছু সমস্যা দেখা দেয়। প্লেয়াররা গেম বিভিন্ন পেইড অ্যাপের মাধ্যমে গেম খেলতে চাইলেও তা পারেন না অর্থনৈতিক কারণে।

    তবে সেই সব অ্যাপের পাইরেটেড ভার্সনও বিভিন্ন ভাবে ডাউনলোড করা সম্ভব হয়। কিন্তু সেক্ষেত্রেও সমস্যার সম্মুখীন হতে হয়। কারণ পাইরেটেড অ্যাপগুলির ক্ষেত্রে অনেক সময় ম্যালওয়্যার বা ভাইরাস থাকে। ফোনে ডাউনলোড করার সঙ্গে সঙ্গে তা সক্রিয় হয়ে যায়। এবং বিভিন্ন তথ্য চুরি করতে থাকে। তাই পাইরেটেড অ্যাপ ডাউনলোড না করাই শ্রেয়।

    পেইড অ্যাপ বিনামূল্যে ডাউনলোড করার উপায় কী?

    পেইড অ্যাপ বিনামূল্যে ডাউলোড করা সম্ভব। Google play স্টোরে প্রচুর পেইড অ্যাপ রয়েছে। বিভিন্ন ডেভেলপাররা সেই সব অ্যাপ আপলোড করেন। সেই সব অ্যাপগুলি প্রচারের জন্য প্রোমোট করেন ডেভেলপাররা। প্রচারের জন্য ডেভেলপাররা পেইড বিনামূল্যে অ্যাপ ডাউনলোডের সুযোগ দেয়। পাশাপাশি অনেক সময় পেইড অ্যাপের ক্ষেত্রে বিপুর পরিমাণে ডিসকাউন্ট দেওয়া হয়। সেই সময় ওই অ্যাপগুলি ডাউনলোড করা যেতে পারে।

    কিন্তু এখানে প্রশ্ন উঠতে পারে কোন পেইড অ্যাপ ফ্রি-তে ডাউনলোড করতে দিচ্ছে তা বোঝা যাবে কী ভাবে?

    এই বিষয়টি বোঝার জন্য বেশ কয়েকটি অ্যাপ রয়েছে। যেমন AppsFree, AppSales, Paid Apps Gone Free ইত্যাদি। এই অ্যাপগুলি ডাউনলোড করে রাখলে কোন পেইড অ্যাপের অফার চলছে তা বোঝা সম্ভব।

    এই অ্যাপগুলির সুবিধা কী?

    এই অ্যাপগুলি ফোনে ডাউনলোড করে রাখলে কোনও পেইড অ্যাপ ফ্রিতে ডাউনলোডের সুযোগ দিলে তা নোটিফাই করবে। পাশাপাশি সেই সব অ্যাপগুলি ডাউনলোড করে রাখা যাবে। এবং অন্য ডিভাইজের ক্ষেত্রেও সেই অ্যাপগুলি ব্যবহার করা যাবে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Google play store

    পরবর্তী খবর