Home /News /technology /
JioMeet: এবার JioMeet ব্যবহার করা যাবে আরও সহজে, Whatsapp-এই ভিডিও কনফারেন্সের সুযোগ

JioMeet: এবার JioMeet ব্যবহার করা যাবে আরও সহজে, Whatsapp-এই ভিডিও কনফারেন্সের সুযোগ

JioMeet: এক নজরে দেখে নিন JioMeet-এর মাধ্যমে Whatsapp এর দ্বারা মিটিং ক্রিয়েট করার উপায়

  • Share this:

JioMeet: এ বার Whatsapp-এই পাওয়া যাবে ভিডিও কনফারেন্স প্লাটফর্ম JioMeet। ব্যবহারকারীরা মনে করছেন, এর ফলে Whatsapp-এ মিটিং করার বিষয়টি অনেক সহজ এবং সুবিধাজনক হবে। যাঁরা Whatsapp ব্যবহার করেন তাঁদের মধ্যে এই JioMeet-এর মাধ্যমে মিটিংয়ের ব্যবস্থা করে রাখা যাবে আগে থেকে। তারপর তা শুরু করেও দেওয়া যাবে। নতুন JioMeet চ্যানেলের সমস্ত ফিচার Whatsapp-এই পাওয়া যাবে এক ক্লিকে। নতুন এই চ্যানেল পাওয়া যাবে ৯১-৮৩৬৯১০০১০০ নম্বরে। এক নজরে দেখে নিন জিও মিটের মাধ্যমে Whatsapp এর দ্বারা মিটিং ক্রিয়েট করার উপায়।

JioMeet-এর মাধ্যমে Whatsapp এর সাহায্যেই তৈরি করা যাবে মিটিং লিঙ্ক। তৈরি হয়ে গেলে সেই মিটিং লিঙ্কটি শেয়ার করা যাবে Whatsapp-এর বিভিন্ন গ্রুপে। এরপর নিজেদের মতো করে সেই মিটিং ম্যানেজ করা যাবে। এ ক্ষেত্রে আরও একটি সুবিধা পাওয়া যাবে, মিটিং লিঙ্ক ক্রিয়েট করার পরে সেটি নিজেদের পছন্দ অনুযায়ী আপডেটও করা যাবে। এর মাধ্যমে বিভিন্ন ধরনের পরিবর্তন করা যাবে। এ ছাড়াও এই চ্যানেলের মাধ্যমে পাওয়া যাবে বিভিন্ন ধরনের ফিডব্যাক এবং অ্যাসিস্ট্যান্স। জিও মিটের মাধ্যমে এটি দেওয়া হবে।

আরও পড়ুন - এই নতুন ম্যালওয়্যার মারাত্মক বিপজ্জনক! এক নজরে দেখে নিন সুরক্ষার উপায়

Whatsapp এই চ্যানেল চলে এলে সকল ইউজাররা ব্যবহার করতে পারবেন নতুন এই সার্ভিস। জানা গিয়েছে যে, নতুন এই সার্ভিস ব্যবহার করতে পারবে Android, iOS, MacOS এবং Windows ব্যবহারকারীরা। এক নজরে দেখে নিন জিও চ্যানেল ব্যবহার করে Whatsapp এর মাধ্যমে মিটিং শুরু করার উপায়।

স্টেপ ১ - প্রথমেই নিজেদের ফোনে সেভ করে রাখতে হবে জিও মিট Whatsapp চ্যানেল নম্বর। এটি হল ৯১-৮৩৩৬৯১০০১০০।

স্টেপ ২ - এরপর সেই নম্বরে শুরু করতে হবে চ্যাট।

স্টেপ ৩ - এরপর পাওয়া যাবে তিনটি অপশন। সেই তিনটি অপশন হল -

প্ল্যান মিটিং অথবা ক্রিয়েট মিটিং আইডি। এ ক্ষেত্রে এই আইডিটি সকলের সঙ্গে শেয়ার করতে হবে। Whatsapp এর বিভিন্ন গ্রুপে সেটি শেয়ার করা যাবে।

আরও পড়ুন - এই নতুন ম্যালওয়্যার মারাত্মক বিপজ্জনক! এক নজরে দেখে নিন সুরক্ষার উপায়

অথবা প্রয়োজন অনুযায়ী ওয়ান টাইম মিটিং আইডি ক্রিয়েট করতে পারেন। কিংবা পার্সোনাল মিটিং আইডি তৈরি করতে পারেন।

স্টেপ ৪ - এরপর নিজেদের পছন্দ অনুযায়ী যে কোনও একটি ফিচার বেছে নিতে হবে জিও মিটের মাধ্যমে মিটিং শুরু করার জন্য।

JioMeet বাজারে এসেছে গুগল মিট, জুম এবং মাইক্রোসফট টিমকে টেক্কা দিতে। এটি সবার থেকে আলাদা হয়েছে নিজেদেরকে Whatsapp চ্যানেলের সঙ্গে যুক্ত করে। অন্য কোনও ভিডিও কনফারেন্সিং অ্যাপে এই সুবিধা পাওয়া যাবে না।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Jiomeet, Video Conference, Whatsapp

পরবর্তী খবর