Home /News /technology /
Instagram New Feature: পছন্দের ক্রিয়েটরদের লাইভ ভিডিও দেখার অ্যালার্ট, ইনস্টাগ্রামে এবার নয়া ফিচার

Instagram New Feature: পছন্দের ক্রিয়েটরদের লাইভ ভিডিও দেখার অ্যালার্ট, ইনস্টাগ্রামে এবার নয়া ফিচার

Instagram New Feature: ইউজাররা যেন তাদের পছন্দের ক্রিয়েটরের লাইভ স্ট্রিম মিস না করে, তার জন্য নিয়ে আসা হয়েছে নতুন এই ফিচার।

  • Share this:

Instagram New Feature: মেটার (Meta) নিজস্ব জনপ্রিয় সোশ্যাল প্ল্যাটফর্ম ইনস্টাগ্রাম (Instagram) তাদের ইউজারদের নিয়ে এসেছে নতুন একটি ফিচার। ইনস্টাগ্রাম চালু করেছে নতুন প্রোফাইল ব্যানার, যার মাধ্যমে ইউজাররা দেখেতে পাবে আপকামিং লাইভ স্ট্রিম। নতুন এই ফিচারের মাধ্যমে ইউজারদের অ্যালার্ট করা হবে যে, তাদের পছন্দের ক্রিয়েটরের লাইভ ভিডিও আসতে চলেছে। ইনস্টাগ্রামের ইউজাররা এখন থেকে তাদের প্রোফাইলে একটি ব্যাজ দেখতে পাবে, এর মাধ্যমে তাদের জানিয়ে দেওয়া হবে শুরু হতে চলেছে আপকামিং লাইভ স্ট্রিম। এর ফলে ইনস্টাগ্রামের ইউজারদের সুবিধা হবে তাদের পছন্দের ক্রিয়েটর এবং ফলোয়ারের বিভিন্ন ধরনের ভিডিও এবং লাইভ ভিডিও দেখতে। ইউজাররা যেন তাদের পছন্দের ক্রিয়েটরের লাইভ স্ট্রিম মিস না করে, তার জন্য নিয়ে আসা হয়েছে নতুন এই ফিচার।

টেকক্রাঞ্চের (TechCrunch) একটি রিপোর্ট বৃহস্পতিবার এই খবরটি জানিয়েছে। ইনস্টাগ্রামের হেড অ্যাডাম মসসেরি (Adam Mosseri) জানিয়েছেন যে, ইনস্টাগ্রামের এই নতুন ফিচারের ফলে ইউজাররা এখন একটি ব্যাজ ডিসপ্লে করতে পারবে তাদের প্রোফাইলে। ইউজাররা যখন তাদের লাইভ স্ট্রিম শুরু করবে তখন এই ব্যাজটি তাদের প্রোফাইলে ডিসপ্লে হবে। এর ফলে অন্যান্য ইনস্টাগ্রামের ইউজাররা সেই ব্যাজ দেখতে পারবে এবং বুঝতে পারবে যে লাইভ স্ট্রিম শুরু হতে চলেছে। এর ফলে অন্যান্য ইনস্টাগ্রাম ইউজাররা মিস করবে না সেই আপকামিং লাইভ স্ট্রিম। ইনস্টাগ্রাম তাদের ইউজারদের জিন্য নিয়ে আসছে একের পর এক নতুন ফিচার। ইউজারদের উন্নত পরিষেবা এবং সুবিধা দেওয়ার জন্য নিয়ে আসা হয়েছে ইনস্টাগ্রামের এই নতুন ফিচার।

আরও পড়ুন - WhatsApp এখন আরও সুরক্ষিত! ৬ সংখ্যার পিন ছাড়া করা যাবে না লগ ইন

আরও পড়ুন - হু হু করে শেষ হয়ে যাচ্ছে মোবাইল ডেটা? সমস্যার সমাধানে থাকল চারটি গোপন কৌশল

ইনস্টাগ্রামের হেড অ্যাডাম মসসেরি জানিয়েছেন যে, তিনি লক্ষ্য করে দেখেছেন যে আগে ইনস্টাগ্রামের ইউজাররা তাদের আপকামিং লাইভের জন্য বিভিন্ন ধরনের পোস্ট এবং স্টোরির মাধ্যমে সকলকে সেটা জানাত। কিন্তু ইনস্টাগ্রামের নতুন ফিচারের ফলে এই কাজের আর দরকার পড়বে না। এখন থেকে ইনস্টাগ্রামের ইউজাররা তাদের আপকামিং লাইভের আগে সকলকে অ্যালার্ট করে দিতে পারবে সেই ব্যাজের মাধ্যমে, আলাদা করে সেই ইনস্টাগ্রামের ইউজারকে আর কিছু করতে হবে না। সেই ইউজারের প্রোফাইলের সেই ব্যাজ দেখেই অন্যরা বুঝতে পারবে যে আপকামিং লাইভ স্ট্রিম আসতে চলেছে। ইনস্টাগ্রামের হেড অ্যাডাম মসসেরি জানিয়েছেন যে, এছাড়াও ইনস্টাগ্রামের ইউজারদের জন্য কিছুদিন আগেই লঞ্চ করা হয়েছে ভিডিও রিমিক্স। এর মাধ্যমে ইউজাররা তাদের রিল ভিডিওর রিমিক্স করতে পারবে। এর ফলে সুবিধা হবে অসংখ্য ইনস্টাগ্রাম ইউজারের।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Instagram, Instagram New Feature, Tech news

পরবর্তী খবর