Home /News /technology /
Instagram-এ সরাসরি মেসেজ করে কেনাকাটার সুবিধা: কী ভাবে কাজ করবে এই ফিচার, দেখে নিন

Instagram-এ সরাসরি মেসেজ করে কেনাকাটার সুবিধা: কী ভাবে কাজ করবে এই ফিচার, দেখে নিন

Instagram New Feature: নতুন পেমেন্ট (Payment) অপশন ব্যবহারকারীদের সরাসরি মেসেজের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ীদের থেকে কেনাকাটা করার অনুমতি দেবে।

  • Share this:

Instagram New Feature: Meta-মালিকানাধীন ফটো শেয়ারিং প্ল্যাটফর্ম Instagram এ আসতে চলেছে একটি নতুন ফিচার। যা ব্যবহারকারীদের সরাসরি মেসেজ (Direct Message) থেকে কোনও পণ্য ক্রয়ের অনুমতি দেবে। নতুন পেমেন্ট (Payment) অপশন ব্যবহারকারীদের সরাসরি মেসেজের মাধ্যমে ক্ষুদ্র ব্যবসায়ীদের থেকে কেনাকাটা করার অনুমতি দেবে। Meta-র তরফ থেকে এমনই ঘোষণা করা হয়েছে সোমবার।

সংস্থার তরফে শেয়ার করা একটি ব্লগ পোস্টে বলা হয়েছে, বিজ্ঞাপন দেখে কেনাকাটা করার সময় ব্যবহারকারীদের কখনই অ্যাপটি ছেড়ে বেরতে হবে না। এমনকী Instagram-এ কেনাকাটা করার জন্য চ্যাটও করতে হবে না। বর্তমানে, ব্যবহারকারীদের কোনও ক্ষুদ্র ব্যবসায়ীর বিক্রয় সংক্রান্ত পোস্ট দেখে কেনাকাটা করতে চাইলে প্রথমেই সেই পোস্ট থেকে বেরিয়ে যেতে হয়। নির্দিষ্ট পণ্য ক্রয়ের জন্য সেটি সম্পর্কে জিজ্ঞাসা করতে, আর সে জন্য সংশ্লিষ্ট ব্যবসায়ীকে বার্তা (Message) পাঠাতে হয়। কথাবার্তা হলে ব্যবসায়ী কেনাকাটার জন্য লিঙ্কটি প্রদান করলে সেখানে গিয়ে কিনতে হয়। কিন্তু নতুন ফিচার কার্যকর হয়ে গেলে, ব্যবহারকারীরা কাস্টমাইজেশন সম্পর্কে সরাসরি চ্যাট করতে পারবেন এবং সেখান থেকেই নিজের প্রয়োজনীয় পণ্যটি ‘অর্ডার’ করে দিতে পারবেন।

আরও পড়ুন: মাইক্রোসফট ওয়ার্ডের এই ৫ ট্রিক আসান করে দেবে লেখালিখি

আরও পড়ুন: ১৩টি নতুন মোবাইল প্ল্যানে বিনামূল্যে অ্যামাজন প্রাইম! দেখুন অসাধারণ এই অফার

পাশাপাশি, একই চ্যাট থ্রেডে অর্ডার ট্র্যাক করাও যাবে বলে জানা গিয়েছে। সে ক্ষেত্রে ব্যবসায়ীর কাছে ‘ফলো-আপ’ প্রশ্ন, অর্থাৎ আগের প্রশ্নের জের টেনে ফের প্রশ্ন জিজ্ঞাসা করাও সহজ হবে। শুধু তাই নয়, এই ফিচারে ব্যবহারকারীদের Meta Pay ব্যবহার করে অর্থ প্রদানের অপশনও দেওয়া হবে Instagram-এর পক্ষ থেকে।

এর আগেই Instagram ঘোষণা করেছিল তারা তাদের ‘ক্রিয়েটর’ (Creator)-দের কথা ভেবে ফিচার আনতে চলেছে। ফিচারগুলি Instagram-এর নিজস্ব ‘Oest online Space for Creators to Make a Living’ লক্ষ্য ধরেই আনা হচ্ছে বলে মনে করা হচ্ছে। সংস্থার তরফে ইতিমধ্যেই গ্রাহক চ্যাট (Subscriber Chats), গ্রাহক রিল (Subscriber Reels), গ্রাহক পোস্ট (Subscriber Posts) এবং একটি গ্রাহক হোম (subscriber home) চালু করেছে। এই সব ট্যাবের অধীনে, শুধুমাত্র নিজের মতো পোস্ট ফিল্টার করে নেওয়া যাবে।

গত সপ্তাহে Instagram-এও বিভ্রাট দেখা দিয়েছিল। গত শুক্রবার বিকেলে প্রায় ২৪ হাজার Instagram ব্যবহারকারী বিভ্রাটের কারণে প্রভাবিত হয়েছিলেন বলে খবর।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Instagram, Instagram New Feature

পরবর্তী খবর