Home /News /technology /
Instagram 'Muted DMs': অন্যকে বিরক্ত না-করে ইনস্টাগ্রামে পাঠানো যাবে মিউটেড ডিরেক্ট মেসেজ, জেনে নিন সেই উপায়

Instagram 'Muted DMs': অন্যকে বিরক্ত না-করে ইনস্টাগ্রামে পাঠানো যাবে মিউটেড ডিরেক্ট মেসেজ, জেনে নিন সেই উপায়

Instagram 'Muted DMs': ইনস্টাগ্রামের এই ফিচারের মাধ্যমে মেসেজ পাঠানো হলেও, রিসিভারের কাছে তার কোনও নোটিফিকেশন যাবে না।

  • Share this:

Instagram 'Muted DMs': বর্তমানে প্রায় অনেকেই দিনের অধিকাংশ সময় ব্যয় করেন সোশ্যাল মিডিয়ায়। কিন্তু অনেকেই শুধু বিনোদনের জন্য বা এমনি-এমনি সোশ্যাল মিডিয়ায় সময় নষ্ট করেন না। কারণ বর্তমান সময়ে বিভিন্ন ধরণের কাজ, ব্যবসা, ব্যাবসার বিকাশ, প্রচার ইত্যাদি বিভিন্ন ধরণের কাজ করা হয় সোশ্যাল মিডিয়ার মাধ্যমে। বর্তমানে একটি জনপ্রিয় সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম হল ইনস্টাগ্রাম (Instagram)। এই প্ল্যাটফর্মের অত্যন্ত গুরুত্বপূর্ণ একটি ফিচার হল মিউটেড ডিরেক্ট মেসেজ (Muted DMs)।

ইনস্টাগ্রামের মিউটেড ডিরেক্ট মেসেজ নিয়ে আসা হয়েছে ইউজারদের সুরক্ষার কথা মাথায় রেখেই (Here’s how you can send ‘muted’ DMs)। কারণ ইনস্টাগ্রামের (Instagram)এই ফিচারের মাধ্যমে মেসেজ পাঠানো হলেও, রিসিভারের কাছে তার কোনও নোটিফিকেশন যাবে না। অর্থাৎ এই ফিচারের মাধ্যমে যাঁকে মেসেজ পাঠানো হয়েছে, তাঁর কাছে মেসেজ পৌঁছলেও কোনও নোটিফিকেশন যাবেনা। তিনি যখন ইনস্টাগ্রাম ওপেন করবেন, তখন তিনি দেখতে পাবেন সেই মেসেজ। ব্যবহারকারীদের যাতে কেউ বিরক্ত করতে না-পারে, তার জন্যই এই মিউটেড ডিরেক্ট মেসেজ ফিচার নিয়ে আসা হয়েছে। কেউ যখন গাড়ি চালান, কোনও মিটিংয়ে থাকে বা বিভিন্ন ধরণের গুরুত্বপূর্ণ কাজে ব্যস্ত থাকেন, তখন যাতে ইনস্টাগ্রামের মেসেজের জন্য তাঁরা বিরক্ত না-হন, সেই উদ্দেশ্যেই চালু করা হয়েছে এই মিউটেড ডিরেক্ট মেসেজ ফিচার।

ইনস্টাগ্রামে মিউটেড ডিরেক্ট মেসেজ পাঠানোর উপায় (Here’s how you can send ‘muted’ DMs)-

স্টেপ ১ - প্রথমেই ওপেন করতে হবে ইনস্টাগ্রাম অ্যাপ। এর পর যেতে হবে ইনস্টাগ্রামের ডিরেক্ট মেসেজ সেকশনে। এই ডিরেক্ট মেসেজ সেকশন রয়েছে ইনস্টাগ্রাম অ্যাপের ডান দিকের কোণে।

আরও পড়ুন - এইচপি ল্যাপটপ ব্যবহারকারীরা সাবধান! ভুলেও ডাউনলোড করবেন না উইন্ডোজ ১১ ইন্সটলার

স্টেপ ২ - এর পর সিলেক্ট করতে হবে সেই ইউজারকে, যাঁকে মিউটেড ডিরেক্ট মেসেজ সেন্ড করতে চান।

স্টেপ ৩ - এর পর চ্যাটবক্সে টাইপ করতে হবে '@silent'। এটি টাইপ করে তার পর নিজেদের মেসেজ টাইপ করতে হবে।

স্টেপ ৪ - এর পর ক্লিক করতে হবে সেন্ড বাটনে। নিজেদের বেছে নেওয়া ব্যবহারকারীদের কাছে পৌঁছে যাবে মিউটেড ডিরেক্ট মেসেজ।

আরও পড়ুন - এক নজরে দেখে নিন, টু-ইন-ওয়ান ল্যাপটপের জন্য কয়েকটি গুরুত্বপূর্ণ অ্যাপ

এই পদ্ধতির মাধ্যমে মেসেজ রিসিভারের কাছে সেই মেসেজ পৌঁছে গেলেও, তার কাছে কোনও নোটিফিকেশন যাবে না। তিনি যখন নিজের ইন্সটাগ্রাম অ্যাকাউন্টটি ওপেন করবেন, তখন তিনি দেখতে পাবেন সেই মেসেজ। ইনস্টাগ্রামের (Instagram) এই মিউটেড ডিরেক্ট মেসেজ অপশন নিয়ে আসার কারণ হল ইউজারদের সুরক্ষিত রাখা। কারণ অনেক সময় অনেকেই বিভিন্ন কাজে ব্যস্ত থাকতে পারেন, যেমন - ড্রাইভিং, মিটিং বা অন্য কোনও ধরণের কাজ। সেই সময় যেন তাঁদের মনোযোগ অন্য কোনও দিকে না-যায়, তার জন্য নিয়ে আসা হয়েছে ইনস্টাগ্রামের এই মিউটেড ডিরেক্ট মেসেজ (Muted DMs) ফিচার।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Instagram, Instagram New Feature, Tech tips

পরবর্তী খবর