• Home
  • »
  • News
  • »
  • technology
  • »
  • Google Search: একসঙ্গে স্ক্রল করা যাবে চারটে পাতা, জেনে নিন গুগল সার্চের নতুন ফিচার নিয়ে

Google Search: একসঙ্গে স্ক্রল করা যাবে চারটে পাতা, জেনে নিন গুগল সার্চের নতুন ফিচার নিয়ে

Google Search: এর লক্ষ্য হল ইউজাররা গুগল সার্চের মাধ্যমে সার্চ করার সময় যেন সেরা পরিষেবা এবং সঠিক ইনফরমেশন পায়।

Google Search: এর লক্ষ্য হল ইউজাররা গুগল সার্চের মাধ্যমে সার্চ করার সময় যেন সেরা পরিষেবা এবং সঠিক ইনফরমেশন পায়।

Google Search: এর লক্ষ্য হল ইউজাররা গুগল সার্চের মাধ্যমে সার্চ করার সময় যেন সেরা পরিষেবা এবং সঠিক ইনফরমেশন পায়।

  • Share this:

#কলকাতা: বিশ্বের সব চেয়ে জনপ্রিয় সার্চ ইঞ্জিন গুগল (Google) তাদের ইউজারদের জন্য নিয়ে আসছে নতুন ফিচার। ইউজারদের কথা মাথায় রেখে গুগল সার্চ (Google Search) করতে চলেছে কিছু পরিবর্তন। এখন থেকে গুগল সার্চের মাধ্যমে অনেকগুলো পেজে একসঙ্গেই স্ক্রল করা সম্ভব হবে। গুগল সার্চের এই নতুন ফিচারটি হল কন্টিনিউয়াস স্ক্রল (Continuous Scroll)। ইউজারদের কথা মাথায় রেখে এটি নতুন ডিজাইন ও উন্নতভাবে তৈরি করা হয়েছে। এর লক্ষ্য হল ইউজাররা গুগল সার্চের মাধ্যমে সার্চ করার সময় যেন সেরা পরিষেবা এবং সঠিক ইনফরমেশন পায়। নতুন এই ফিচারের মাধ্যমে ইউজাররা একই সময়ে ৪টি পেজ স্ক্রল করতে পারবে। এর জন্য এখানে যুক্ত করা হয়েছে সি মোর (See More) বাটন।

আরও পড়ুন - Flipkart Big Diwali Sale: সবচেয়ে কম দামে স্পেশাল অফারে কিনুন মোটোরোলার স্মার্টফোন

গুগল সার্চের মাধ্যমে যে কোনও বিষয়ে সঠিক তথ্য পাওয়া সম্ভব হয়। এর মাধ্যমে কোনও বিষয়, ঠিকানা, জায়গা, খাওয়ার ইত্যাদি সকল বিষয়েই সহজেই জানা যায়। ইউজারদের সকল বিষয়ের একমাত্র সমাধান হল গুগল সার্চ (Google Search) । ইউজারদের কথা মাথায় রেখে তাদের আরও উন্নত পরিষেবা দেওয়ার জন্য নিয়ে আসা হচ্ছে এই নতুন ফিচার। অনেক সময়ই ইউজাররা গুগল সার্চে কিছু সার্চ করার পর সেই বিষয়ে আরও বিশদে জানতে চায়। নতুন এই ফিচারের ফলে ইউজাররা এখন সেই বিষয়ে আরও বিশদে জানতে পারবে। এই নতুন ফিচারের ফলে ইউজাররা একসঙ্গে ৪টি পেজ ব্রাউজিং(Continuous Scroll) করতে পারবে। এর ফলে সেই একটি বিষয়ে অন্যান্য নানা তথ্য সম্পর্কে সহজেই জানা যাবে। এর জন্য ইউজারদের শুধু সি মোর বাটনে ক্লিক করতে হবে। এর ফলে ইউজাররা নতুন নতুন তথ্য খুব সহজেই পেয়ে যাবে। পুরো বিশ্বে জনপ্রিয় গুগল সার্চ ইউজারদের সঠিক তথ্য ও পরিষেবা দেওয়ার জন্য নিয়ে আসছে এই নতুন ফিচার।

আরও পড়ুন - আগামী মাসেই লঞ্চ হতে পারে Redmi Note 11 সিরিজ, ফাঁস দাম ও ফিচার

গুগলের পক্ষ থেকে জানানো হয়েছে যে তাদের এই নতুন ফিচারের কাজ(Continuous Scroll)  ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে। এই নতুন ফিচারটি নিয়ে করা হচ্ছে নানা ধরনের পরীক্ষা-নিরীক্ষা। নতুন এই ফিচারটি ইউনাইটেড স্টেটসে ইতিমধ্যেই চালু হয়ে গেলেও, যথাসময়ে সকল ইউজাররাই এটি ব্যবহার করতে পারবে। কবে থেকে গুগল সার্চের (Google Search)  এই নতুন ফিচারটি সকলে ব্যবহার করতে পারবে তা নির্দিষ্ট করে জানানো না হলেও, জানা যাচ্ছে যে ধীরে ধীরে সকল ইউজাররাই গুগল সার্চের এই নতুন ফিচার ব্যবহার করতে পারবে।

Published by:Ananya Chakraborty
First published: