Home /News /technology /
Google Photos Update: গুগল ফটো থেকে সরাসরি ডিলিট করা যাবে অ্যালবামের ছবি, জানুন বিশদে

Google Photos Update: গুগল ফটো থেকে সরাসরি ডিলিট করা যাবে অ্যালবামের ছবি, জানুন বিশদে

গুগল ফটো ওয়েব ক্লায়েন্ট ইউজারদের সরাসরি অ্যালবাম থেকে ইমেজ ডিলিট করার অনুমতি দেয়।

  • Share this:

Google Photos Update: গুগল ফটো নিয়ে এসেছে নতুন আপডেট। এর মাধ্যমে চালু করা হতে চলেছে বিভিন্ন ধরনের নতুন ফিচার। গুগলের এই অ্যান্ড্রয়েড ফটো অ্যাপ চালু করেছে তাদের ফটো ডিলিট করার ফিচার। ইউজাররা শেয়ার করা ফটো এবং প্রাইভেট ফটো ডিলিট করতে পারবে নতুন এই ফিচারের মাধ্যমে। কিন্তু, এই ফিচার চালু করা হয়েছে নির্দিষ্ট কিছু ইউজারের জন্য। কিছু দিন আগে চালু করা হয়েছিল রিমুভ ফ্রম দ্য অ্যালবাম ফিচার। এবার নতুন ফিচারের মাধ্যমে সেই ছবি সার্চ করে খুঁজে বের করা যাবে এবং ডিলিট করা যাবে। গুগল ফটোর নতুন ফিচারের মাধ্যমে ইউজারদের পছন্দ অনুযায়ী ছবি খুঁজে সেটি ডিলিট করা যাবে। কিন্তু, এখনই এই ফিচার সকলের জন্য চালু করা হয়নি। তবে, এখনও জানা যায়নি যে গুগল ফটো অ্যাপের ক্ষেত্রে কেন নতুন এই ফিচার চালু করা হয়েছে। কারণ গুগল ফটো ওয়েব ক্লায়েন্ট ইউজারদের সরাসরি অ্যালবাম থেকে ইমেজ ডিলিট করার অনুমতি দেয়। এর ফলে ইউজাররা সহজেই সেই ছবি ডিলিট করতে পারে।

৯টু৫ গুগল লক্ষ্য করেছে একটি নতুন ফিচার। তারা লক্ষ্য করেছে যে গুগল ফটোর বাঁদিকের কোণে নতুন দুটি অপশন দেখতে পাওয়া গিয়েছে। এর মধ্যে একটি হল টুডে এবং আরেকটি হল ইয়েসটারডে। নতুন এই ফিচার লক্ষ্য করা গিয়েছে আগের সপ্তাহে। অ্যান্ড্রয়েড এবং আইওএস দুটি ফোনেই দেখা গিয়েছে নতুন এই ফিচার। সুতরাং যারা এই অ্যাপের লেটেস্ট ভার্সন ব্যবহার করছে, সেই সকল ইউজার ব্যবহার করতে পারবে নতুন এই ফিচার।

আরও পড়ুন - iPhone-এর ব্যাটারি নিঃশেষিত হচ্ছে দ্রুত? আপনার হাতেই রয়েছে সহজ উপায় আরও পড়ুন - WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

এই মাসেই অনুষ্ঠিত হয়েছে গুগলের আই/ও ২০২২ (Google I/O 2022) ইভেন্ট। সেখানে লঞ্চ করা হয় একগুচ্ছ নতুন সফটওয়্যার এবং হার্ডওয়্যার। গুগলের সেই ইভেন্টে ঘোষণা করা হয় Pixel 6a, Pixel Watch, Pixel Tab, Pixel Buds Pro এবং Pixel 7 সিরিজ। এছাড়াও গুগলের এই ইভেন্টে ঘোষণা করা হয় Android 13-র। এছাড়াও ঘোষণা করা হয় প্যালেট অফ ১০ স্কিন টোন। এর মাধ্যমে ইউজাররা বিভিন্ন ধরনের গ্যাজেট এবং অ্যাপে উন্নত কালার পরিষেবা পাবে। এছাড়াও কোম্পানির তরফে ঘোষণা করা হয় নতুন মঙ্ক স্কিন টন স্কিল। এছাড়াও গুগলের এই ইভেন্টে ঘোষণা করা হয়েছে স্মার্টওয়াচের। এর মধ্যে রয়েছে হার্ট রেট সেন্সর, আর্টিফিসিয়াল ইন্টেলিজেন্স সিস্টেম, ফেসিয়াল রেকগনিশন ইত্যাদি।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Google, Google Photos

পরবর্তী খবর