Home /News /technology /
Google Hangouts Shutting Down: নভেম্বরেই বন্ধ হচ্ছে Hangouts: পরিবর্তে Chat ব্যবহার করার অনুরোধ করল Google

Google Hangouts Shutting Down: নভেম্বরেই বন্ধ হচ্ছে Hangouts: পরিবর্তে Chat ব্যবহার করার অনুরোধ করল Google

Google-এর দাবি, নতুন Google Chat-এর ক্ষেত্রে ব্যবহারকারীরা পাবেন বিভিন্ন ধরনের নতুন ফিচার

  • Share this:

    Google Hangouts Shutting Down: এ বছরই বন্ধ হয়ে যাচ্ছে Google Hangouts। যদিও এ বিষয়ে ২০২০ সালের অক্টোবরে প্রথম ঘোষণা করেছিল Google। জানা গিয়েছে, চলতি বছর নভেম্বরের পর আর চালানো হবে না Google Hangouts। ইতিমধ্যেই Google ওই প্ল্যাটফর্ম ব্যবহারকারীদের স্থানান্তর প্রক্রিয়া শুরু করে দিয়েছে। এ ছাড়াও Google-এর তরফে ব্যবহারকারীদের জানানো হয়েছে Google Hangouts-এর পরিবর্তে তাঁরা যেন Google Chat প্ল্যাটফর্ম ব্যবহার করেন। পাশাপাশি তাঁরা যেন নভেম্বর মাসের আগেই Google Hangouts-এর ডেটা ডাউনলোড করে নেন সে বিষয়েও নোটিফিকেশন দেওয়া হয়েছে। Google-এর তরফে জানানো হয়েছে Google Chat আসতে চলেছে নতুন রূপে, নতুন টুলস এবং উন্নত ফিচার নিয়ে।

    Google Chat-এর প্রোডাক্ট ম্যানেজার রবি কান্নেগানটি (Ravi Kanneganti) একটি ব্লগপোস্টের মাধ্যমে জানিয়েছেন যে, আমরা Google Chat-কে নতুন রূপে নিয়ে আসতে চলেছি ব্যবহারকারীদের জন্য। Google Chat-এর ক্ষেত্রে ব্যবহারকারীদের উন্নত ও আধুনিক পরিষেবা দেওয়া হবে। এর ফলে Google Hangouts-এর ব্যবহারকারীদের Google Chat প্ল্যাটফর্মে যাওয়ার অনুরোধ করা হচ্ছে। যে সকল ব্যবহারকারী এখনও Google Hangouts ব্যবহার করছেন তাঁদের ফোনে পাঠানো হচ্ছে বার্তা। Google-এর তরফে ব্যবহারকারীদের ফোনে একটি ‘পপ আপ’ স্ক্রিনের মাধ্যমে জানানো হচ্ছে Google Hangouts থেকে Gmail-এর Chat অথবা Chat অ্যাপে যাওয়ার জন্য। Google Hangouts-এর ব্যবহারকারীদের ওয়েবের ক্ষেত্রেও Chat ব্যবহার করতে বলা হয়েছে। এ ক্ষেত্রে ওয়েব অ্যাপও ইনস্টল করা যাবে বলে জানান হয়েছে।

    আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

    আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

    Google-এর দাবি, নতুন Google Chat-এর ক্ষেত্রে ব্যবহারকারীরা ব্যবহার করতে পারবে বিভিন্ন ধরনের নতুন ফিচার। Google Chat-এর মাধ্যমে ব্যবহারকারীরা এডিট করতে পারবেন Google Doc-এর ফাইল, স্লাইড এবং শিটস। এর মাধ্যমে ব্যবহারকারীরা পাবেন সাইড-বাই-সাইড এডিটিং ফিচার। সুতরাং ব্যবহারকারীরা খুব সহজেই বিভিন্ন ধরনের ফাইল এডিট করতে পারবেন। সুতরাং বোঝাই যাচ্ছে Google Chat প্রতিযোগিতায় ফেলতে পারে অন্যান্য প্ল্যাটফর্মকে। এদের মধ্যে রয়েছে স্ল্যাক, ফ্লক, টিমস ইত্যাদি।

    Google-এর তরফে জানানো হয়েছে যে, Google Chat-এর মাধ্যমে ব্যবহারকারীরা বিভিন্ন ধরনের উন্নত ফিচার ব্যবহার করতে পারবেন। এর মধ্যে রয়েছে ইমোজির ব্যবহার, ইমোজির স্কিন টোন সিলেকশন, রিচ টেক্সট এডিটিং এবং অন্য কাউকে নোটিফাই করা। এর মাধ্যমে গ্রুপের কাউকে বা অন্যদেরও পাঠানো যাবে GIF।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Google

    পরবর্তী খবর