Home /News /technology /
Google Chrome Theme: গুগল ক্রোমের এই ৫ থিম দূর করবে কাজের একঘেয়েমি, জানুন সেট করবেন কীভাবে

Google Chrome Theme: গুগল ক্রোমের এই ৫ থিম দূর করবে কাজের একঘেয়েমি, জানুন সেট করবেন কীভাবে

Google Chrome Theme: দৈনন্দিন একঘেয়েমির মধ্যে সামান্য হলেও বৈচিত্র্য যোগ করতে পারে Google Chrome নতুন নতুন থিম, যা কাজের অভিজ্ঞতা একটু হলেও ফুরফুরে করে তুলবে।

  • Share this:

#নয়াদিল্লি:  সন্দেহ নেই, জীবন এখন অনেকটাই একঘেয়েমিতে পূর্ণ হয়ে গিয়েছে আমাদের সকলেরই! কারণটা আর বিশদে না বললেও চলে- কোভিড ১৯ ভাইরাসের (Covid-19)  দৌরাত্ম্য! তার জেরেই সূর্য ওঠে, চাঁদ নামে, উৎসব আসে, পার্বণ যায়- আর আমরা কেবলই সময় কাটিয়ে চলি চার দেওয়ালের মধ্যে! কিছু কিছু জায়গায় অফিসে গিয়েও অনেকে কাজ আরম্ভ করেছেন ঠিকই, কিন্তু এখনও বেশিরভাগেরই ভরসা ওয়ার্ক ফ্রম হোম  (Work From Home)। মনোবিদরা বলছেন, রোজ বাড়ির সীমিত চৌহদ্দিতে ডেস্কটপ বা ল্যাপটপের স্ক্রিন টাইম (Screen time) আমাদের মনের উপরে অসম্ভব চাপ ফেলছে। সেই চাপ থেকে খানিকটা হলেও হালকা থাকতে, দৈনন্দিন একঘেয়েমির মধ্যে সামান্য হলেও বৈচিত্র্য যোগ করতে পারে গুগল ক্রোম নতুন নতুন থিম (Google Chrome Theme) , যা কাজের অভিজ্ঞতা একটু হলেও ফুরফুরে করে তুলবে।

অতএব, সবার প্রথমে দেখে নেওয়া যাক কোন ৫ গুগল ক্রোম থিম (Google Chrome Theme) এই ব্যাপারে সেরা হতে পারে!

ফ্লাইং পেইন্ট (Flying Paint) - Google Chrome-এর এই থিম যেন রঙের রায়ট (Best Google Chrome Themes) ! একঘেয়ে সাদা ফরম্যাট থেকে এক লহমায় মুক্তি মিলবে এই থিম সিলেক্ট করলে, ডেস্কটপ হোক বা ল্যাপটপ- ছড়িয়ে যাবে রঙের বাহার।

মেটেরিয়াল ডার্ক (Material Dark) - দিনকয়েক হল, Google Chrome-এ ডার্ক মোড টার্ন অন (chrome dark theme) করার অপশন মিলছে। তার পাশাপাশিই এবার বেছে নেওয়া যায় মেটেরিয়াল ডার্ক থিমও, যা নিঃসন্দেহে ঘণ্টার পর ঘণ্টা কাজে চোখকে আরাম দেবে।

আরও পড়ুন: XCheck নামে নতুন ফিচার আনছে Facebook, এবার সমস্যায় পড়তে পারেন বহু ইউজার

ব্লু/গ্রিন কিউবস (Blue/Green Cubes) - যাঁরা প্যাটার্ন থিম পছন্দ করেন, তাঁদের জন্য সেরা হবে এই ব্লু/গ্রিন কিউবস, যা ডেস্কটপ বা ল্যাপটপের স্ক্রিনে এক মজাদার এক্সপেরিয়েন্স যোগ করবে।

ল্যান্ডস্কেপ থিম (Landscape Theme) - বেড়াতে যাওয়া হচ্ছে না তো কী হয়েছে, গুগল ক্রোমের এই থিম (Google Chrome Theme) ঘরে বসেই মানসভ্রমণের সুযোগ এনে দেবে।

স্পেস অফ গ্যালাক্সি থিম (Space or Galaxy Theme) - রাতের তারাভরা আকাশে যাঁরা মনের শান্তি খুঁজে পান, তাঁদের জন্য একেবারে আদর্শ এই থিম, যা কাজের মাঝে কয়েক লহমায় সব স্ট্রেস দূর করে দেবে।

থিম না হয় বেছে নেওয়া যাবে নিজের মনের মতো, কিন্তু তা সেট করতে হবে কী ভাবে?

১. এর জন্য সবার প্রথমে নিজের ডেস্কটপ বা ল্যাপটপ থেকে Google Chrome খুলতে হবে।

২. এবার যেতে হবে একেবারে ডান দিকে উপরে তিনটে ডট-এ, সেখানে ক্লিক করলে মিলবে Settings অপশন।

আরও পড়ুন: Phone 12 Price Drop: এক ধাক্কায় অনেকটা পড়েছে দাম, iPhone 12 এখন মিলবে অনেক কম দামে

৩. Settings অপশনে এবার ক্লিক করে তার মধ্যে থেকে বেছে নিতে হবে More।

৪. এখান থেকে ক্লিক করতে হবে Appearance অপশনে।

৫. এবার আসতে হবে Theme অপশনে, তবে সরাসরি এই লিঙ্কে ক্লিকও করা যায়- https://chrome.google.com/webstore/category/themes

৬. এবার যে থিমগুলো পাওয়া যাবে, সেই থাম্বনেলগুলোয় ক্লিক করে প্রিভিউ দেখে নেওয়া যেতে পারে।

৭. সব শেষে Add to Chrome অপশনে ক্লিক করলেই মনের মতো থিম সেট হয়ে যাবে।

৮. থিম সেট করতে না চাইলে Undo অপশনে ক্লিক করে আবার আগের লুকে ফিরিয়ে আনা যায় Google Chrome স্ক্রিন, এই অপশন থাকবে স্ক্রিনের উপরের দিকে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Google Chrome

পরবর্তী খবর