Home /News /technology /
এবার সিনেমা দেখুন ভাড়াতে, Amazon Prime ভারতে চালু করেছে Movie Rental Service

এবার সিনেমা দেখুন ভাড়াতে, Amazon Prime ভারতে চালু করেছে Movie Rental Service

How to Rent Movies on Amazon Prime Video in India | এ ক্ষেত্রে তাঁদের Amazon Prime Video পুরো মাসের জন্য সাবস্ক্রাইব করতে হবে না

  • Share this:

    Amazon Prime Video Movie Rental Service: অ্যামাজন প্রাইম ভিডিও (Amazon Prime Video) ভারতে চালু করেছে Movie Rental Service। গত বৃহস্পতিবার থেকে এই বিশেষ পরিষেবা চালু করেছে Amazon। এর মাধ্যমে ভারতে আগামী দুই বছরের মধ্যে প্রায় চল্লিশটি নতুন অরিজিনাল সিরিজ এবং ছবি রিলিজ করা হবে বলে সংস্থার দাবি। ভারত হল বিশ্বের দ্বিতীয় জনবহুল দেশ। বর্তমানে ভারতের জনসংখ্যা প্রায় ১.৪ বিলিয়ন অর্থাৎ প্রায় ১৪০ কোটি। আর তাই সারা বিশ্বে ভারতের বাজার অ্যামাজনের কাছে খুবই উল্লেখযোগ্য। একই ভাবে ভারতের বাজারের ওপর নজর রয়েছে নেটফ্লিক্স (Netflix) এবং ওয়াল্ট ডিজনি কোম্পানির ডিজনি প্লাস হটস্টারের (Disney+ Hotstar)।

    সম্প্রতি Amazon Prime Video ঘোষণা করেছে ভারতে তাদের নতুন Movie Rental Service-এর। ভারতের অ্যামাজন প্রাইম ভিডিও-র অধিকর্তা গৌরব গান্ধি (Gaurav Gandhi) জানিয়েছেন, ‘আমরা খুবই উৎসাহী ভারতে এই নতুন পরিষেবা চালু করার বিষয়ে। ভারতীয় দর্শকের কথা মাথায় রেখে রিলিজ করা হবে বিভিন্ন ধরনের অরিজিনাল সিরিজ এবং ছবি। ভারতীয় দর্শক নিজেদের পছন্দমতো দেখতে পারবেন অরিজিনাল সিরিজ এবং ছবি। একই সঙ্গে নতুন ছবি রেন্টাল সার্ভিসের মাধ্যমে যে কোনও ছবি দেখা যাবে টাকা দিয়ে। এ ক্ষেত্রে ভারতীয় দর্শকরা একটা ছবি দেখতে পারবেন টাকা দিয়ে আবার মাসিক ফিয়ের মাধ্যমে ছবি দেখতে পারবেন।’

    আরও পড়ুন - শুরু হতে চলেছে ফ্লিপকার্টের বিগ সেভিং ডে’জ সেল, জেনে নিন কোন জিনিসে মিলবে কত ছাড়

    আরও পড়ুন - আর কেউ খুঁজে পাবে না আপনার ফোন নম্বর, গ্রাহকদের জন্য নতুন নীতি Google-এর

    ভারতে অ্যামাজন প্রাইম লঞ্চ করার প্রায় পাঁচ বছর পর ঘোষণা করা হলো নতুন এই পরিষেবার। নতুন এই মুভি রেন্টাল সার্ভিসের মাধ্যমে ভারতীয় দর্শকরা যে কোনও ছবি দেখতে পাবেন টাকার বিনিময়ে। এ ক্ষেত্রে তাঁদের Amazon Prime Video পুরো মাসের জন্য সাবস্ক্রাইব করতে হবে না। অ্যামাজনের এই নতুন রেন্টাল মুভি সার্ভিসের জন্য বলিউডের বিভিন্ন নামকরা পরিচালক এবং প্রযোজকের সঙ্গে চুক্তি করা হয়েছে। এর মধ্যে রয়েছেন করণ জোহর, জোয়া আখতার-সহ অনেকে। জানা গিয়েছে যে, তিনটি ভারতীয় ভাষায় আগামী দুই বছরে প্রায় ৪১ টি অরিজিনাল সিরিজ রিলিজ করা হবে। আমাজন প্রাইম ভিডিও-র নতুন ছবি রেন্টালস সার্ভিসের দাম রাখা হয়েছে ৯৯ টাকা থেকে শুরু করে ৪৯৯ টাকার মধ্যে।

    অ্যামাজন প্রাইম ভিডিও-র পাখির চোখ যে ভারত সেই বিষয়ে কোনও সন্দেহ নেই। স্থানীয় বিষয়কে কেন্দ্র করে ছবি তৈরির ক্ষেত্রে যথেষ্ট বিনিয়োগ করেছে অ্যামাজন। সংস্থার প্রতিষ্ঠাতা জেফ বেজোজ (Jeff Bezos) এর আগে ২০২০ সালে বলেছিলেন, পৃথিবীর যে কোনও জায়গার তুলনায় ভারতে অ্যামাজন যথেষ্ট বেশি সাড়া পাচ্ছে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Amazon, Amazon Prime

    পরবর্তী খবর