Home /News /technology /
পৃথিবী ধ্বংস হওয়ার সময় সেলফি কেমন উঠবে? দেখে নিন ছবি

পৃথিবী ধ্বংস হওয়ার সময় সেলফি কেমন উঠবে? দেখে নিন ছবি

পৃথিবী ধ্বংস হওয়ার আগের শেষ ছবিগুলি কেমন হতে পারে তা তৈরি করেছে একটি ‘এআই ইমেজ জেনারেটর’

  • Share this:

    #নয়াদিল্লি: শেষের সে দিন ভয়ঙ্কর। পৃথিবীর অন্তিম দিনগুলিতে কেমন হতে পারে মানুষের সেলফি! সেই ছবিই এখন দেখা যাচ্ছে কৃত্রিম বুদ্ধিমত্তা (AI)-র সাহায্যে। পৃথিবী ধ্বংস হওয়ার আগের শেষ ছবিগুলি কেমন হতে পারে তা তৈরি করেছে একটি ‘এআই ইমেজ জেনারেটর’।

    ভুতুড়ে ছবিগুলি ‘রোবট ওভারলোডস’-এর মাধ্যমে শেয়ার করা হয়েছে TikTok-এ। ‘রোবট ওভারলোডস’ (Robot Overloads) এমন একটি অ্যাকাউন্ট যা TikTok ব্যবহারকারীদের অনুরোধে AI দ্বারা তৈরি করা ছবি পোস্ট করে। DALL-E 2 নামে একটি AI ইমেজ জেনারেটর ছবিগুলো তৈরি করেছে। ‘রোবট ওভারলোডস’ মোট চারটি ছবি তৈরি করেছে, যাতে দেখা যাচ্ছে বিভিন্ন অগ্নিগর্ভ এবং ভবিষ্যদ্বাণীপূর্ণ পটভূমি, যার সামনে দাঁড়িয়ে আছে মানুষ। এই ছবিগুলি যেন জানিয়ে দিচ্ছে পৃথিবীর শেষ দিনগুলি কেমন হতে চলেছে।

    আরও পড়ুন - সেকেন্ড হ্যান্ড গাড়ি কিনবেন ভাবছেন? এই ব্য়াপারগুলো না দেখলে ঠকতে হবে কিন্তু

    ছবিতে থাকা মানুষগুলোকেও দেখা যাচ্ছে বিকৃত অবস্থায়। তাদের চোখের চারপাশ কালো হয়ে রয়েছে, লম্বা আঙুল এবং খুব ক্লান্ত মুখ দেখতে পাওয়া যাচ্ছে ছবিগুলিতে। চারটি ছবিতেই মানুষ ক্যামেরার দিকে তাকিয়ে আছে, পটভূমিতে ধ্বংসলীলা দেখতে পাওয়া যাচ্ছে। প্রায় সমস্ত ছবিতে একটি বিকৃত কঙ্কালের আকৃতি দেখতে পাওয়া যাচ্ছে এবং তার চারপাশে দেখা যাচ্ছে ধোঁয়া।

    TikTok পোস্টটি ক্যাপশন-সহ ১২.৭ মিলিয়ন বার দেখা হয়েছে। ইন্টারনেটে বিভিন্ন মানুষ বিভিন্ন ধরনের প্রতিক্রিয়া জানিয়েছে পোস্টটিতে। কিছু মানুষের এই পরিস্থিতি ভয়ঙ্কর বলে মনে হয়েছে, আবার কিছু মানুষ এই ছবিগুলি দেখে মজা করেছেন। অনেকেই আবার ভিন্ন চেহারার ছবি তৈরি করার ক্ষমতা নিয়ে এআই মডেলের উপর সন্দেহ প্রকাশ করেছে।

    আসলে এ ধরনের ছবি আজকাল সমস্ত সোশ্যাল মিডিয়াতেই ঘুরছে। কৃত্রিম বুদ্ধিমত্তার প্রভাবে মানুষ তাঁর নিজের মুখের উপর অন্য চেহারা চাপিয়ে নিয়ে ছবি তুলছে। কোথাও আবার মেক-আপ করে সাজিয়ে তোলা হচ্ছে মুখ। সোশ্যাল মিডিয়ায় এ ধরনের ফিচার ব্যবহার করে ছবি তোলা বা ভিডিও করা খুবই সাধারণ বিষয়। কিন্তু এ ভাবে পৃথিবী ধ্বংসের ছবি সামনে আসায় এবং বীভৎস মানুষের মুখাবয়ব ফুটে ওঠায় প্রতিক্রিয়া তৈরি হয়েছে।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: Selfies, Tech news

    পরবর্তী খবর