Home /News /technology /
ছবি উঠবে ১৯৪ মেগা পিক্সেল ক্যামেরা! এমনই ফোন আনতে চলেছে Motorola

ছবি উঠবে ১৯৪ মেগা পিক্সেল ক্যামেরা! এমনই ফোন আনতে চলেছে Motorola

Motorola ফ্ল্যাগশিপ আলট্রা লেভেলের ফোন নিয়ে আসছে Samsung Galaxy S22 Ultra ও Apple iPhone 13 Pro Max এর বাজার দখল করতে

  • Share this:

#নয়াদিল্লি: একের পর এক মোবাইল কোম্পানি নিয়ে আসছে তাদের বিভিন্ন ধরনের নিত্য নতুন স্মার্টফোন (Motorola Next Smartphone 194MP Camera)। প্রতি বছর মোবাইল ফোনের ক্যামেরা উন্নত থেকে উন্নততর হয়ে উঠছে। মোবাইল কোম্পানিগুলি তাদের ফোনে ব্যবহার করছে আধুনিক এবং বেশি মেগাপিক্সেলের ক্যামেরা।

বর্তমানে ভারতে প্রায় ১০৮ মেগাপিক্সেল ক্যামেরা সেন্সর যুক্ত ফোন রয়েছে। কিন্তু সূত্রের খবর সেই ক্ষমতাও হ্রাস পেতে চলেছে নতুন মোবাইলের সামনে। জনপ্রিয় মোবাইল কোম্পানি Samsung আগামী দিনে ২০০ মেগাপিক্সেলের ক্যামেরা সেন্সর নিয়ে আসতে পারে বলে জানা গিয়েছে। Samsung এই নিয়ে পরীক্ষা নিরীক্ষা শুরু করে দিয়েছে ইতিমধ্যেই।কিন্তু তারও আগে ইতিমধ্যেই Motorola ঘোষণা করে ফেলেছে যে, তারা নিয়ে আসতে চলেছে তাদের নতুন আলট্রা প্রিমিয়াম স্মার্টফোন। এই ফোনে থাকতে পারে প্রায় ১৯৪ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা।

বর্তমানে ভারতের বাজারে রয়েছে Motorola কোম্পানির প্রিমিয়াম সেগমেন্টের ফোন Motorola Edge। কিন্তু সূত্রের খবর অনুযায়ী Motorola খুব তাড়াতাড়ি নিয়ে আসতে চলেছে ফ্ল্যাগশিপ আলট্রা লেভেলের ফোন। এই ফোনে ব্যবহার করা হতে পারে প্রায় ১৯৪ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা। খবর অনুযায়ী Motorola তাদের এই ফ্ল্যাগশিপ আলট্রা লেভেলের ফোন নিয়ে আসছে Samsung Galaxy S22 Ultra ও Apple iPhone 13 Pro Max এর বাজার দখল করার জন্য।

আরও পড়ুন: জিও, এয়ারটেল না ভোডাফোন ? দেখে নিন কাদের রয়েছে সেরা প্রিপেড প্ল্যান

Motorola কোম্পানির ফ্ল্যাগশিপ আলট্রা লেভেলের ফোনে যে ১৯৪ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা ব্যাবহার করা হতে চলেছে সেই ক্যামেরা ম্যানুফ্যাকচার করছে Samsung। Motorola কোম্পানির ফ্ল্যাগশিপ আলট্রা লেভেলের ফোনে যে ১৯৪ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা ব্যাবহার করা হতে চলেছে, সেই ফোনে রয়েছে প্রায় তিনটি ক্যামেরা, ৫০ মেগাপিক্সেলের আলট্রা-ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর, ১২ মেগাপিক্সেলের সোনি টেলিফটো সেন্সর।সুতরাং বোঝাই যাচ্ছে আগামী দিনে টেক স্যাভেদের মন জয় করে নিতে চলেছে মোটোরোলার এই ফোন।

আরও পড়ুন: ৩০ হাজার টাকায় পাওয়া যাচ্ছে Vivo X7 Pro, জেনে নিন কোথায় পাবেন

এখন ভারতের বাজার ছেয়ে রয়েছে যে সব ফোনে, তাদেরও রয়েছে বিভিন্ন ধরনের আধুনিক ক্যামেরা। ছোট্ট আধুনিক ক্যামেরার সঙ্গেই রয়েছে উন্নত টেকনোলজি ও ফিচার। কিন্তু প্রায় সকল ইউজারদেরই নজর থাকে ফোনের ক্যামেরার দিকে। এর ফলে বিভিন্ন ধরনের মোবাইল কোম্পানি তাদের ফোনে ব্যাবহার করে বেশি মেগাপিক্সেলের আধুনিক ক্যামেরা। এই বিষয়ের ওপরে নজর রেখে Motorola তাদের ফ্ল্যাগশিপ আলট্রা লেভেলের ফোনে ব্যাবহার করতে চলেছে ১৯৪ মেগাপিক্সেলের প্রাইমারি রিয়ার ক্যামেরা। এখন ভারতের বাজারে এই ফোন কবে লঞ্চ করা হবে, সেদিকেই সকলের নজর রয়েছে।

Published by:Piya Banerjee
First published:

Tags: Motorola

পরবর্তী খবর