Home /News /technology /
Xiaomi ইউজারদের জন্য সুখবর! ৪৯৯ টাকায় বদলানো যাবে ফোনের ব্যাটারি

Xiaomi ইউজারদের জন্য সুখবর! ৪৯৯ টাকায় বদলানো যাবে ফোনের ব্যাটারি

Xiaomi-এর এই ব্যাটারি রিপ্লেসমেন্ট প্রোগ্রামের মাধ্যমে ইউজাররা নিজেদের স্মার্টফোনের ব্যাটারি ন্যূনতম ৪৯৯ টাকার মাধ্যমে বদলাতে পারবেন

  • Share this:

Xiaomi Battery Replacement Program: ফোনের ক্ষেত্রে সবথেকে গুরুত্বপূর্ণ হল তার ব্যাটারি। এমনকী নেটওয়ার্ক বা ইন্টারনেট সংযোগের থেকেও জরুরি একটি শক্তিশালী ব্যাটারি। কারণ এই ব্যাটারি ছাড়া ফোনটি অচল।

Xiaomi ফোনের গ্রাহকদের জন্য রয়েছে সুখবর। Xiaomi ভারতে লঞ্চ করতে চলেছে নতুন ব্যাটারি রিপ্লেসমেন্ট প্রোগ্রাম (Battery Replacement Program)। এই পরিষেবার মাধ্যমে Xiaomi ফোনের গ্রাহকরা তাদের ফোনের ব্যাটারি Mi সার্ভিস সেন্টারে পরীক্ষা করাতে পারবেন এবং প্রয়োজন হলে কম টাকায় সেই ব্যাটারি বদল ফেলতেও পারবেন। এই পরিষেবা পাবেন Xiaomi এবং Redmi গ্রাহকরা।

Xiaomi-এর এই ব্যাটারি রিপ্লেসমেন্ট প্রোগ্রামের মাধ্যমে ইউজাররা নিজেদের স্মার্টফোনের ব্যাটারি ন্যূনতম ৪৯৯ টাকার মাধ্যমে বদলাতে পারবেন। কোনও ফোনের ব্যাটারি তখনই বদলানোর প্রয়োজন হয় যখন সেই ব্যাটারি খারাপ হতে শুরু করে। এমন হলে গ্রাহকরা নিজেদের ফোনের ব্যাটারি দেখানোর জন্য Mi-এর সার্ভিস সেন্টার স্টোরে নিয়ে যেতে পারেন। সেখানে ব্যাটারি পরীক্ষা করার পরে জানিয়ে দেওয়া হবে সেই ব্যাটারি পরিবর্তন করার দরকার আদৌ আছে কিনা!

আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

এরপরই সেই ব্যাটারি ন্যূনতম ৪৯৯ টাকার বিনিময়ে বদল করা যাবে। স্মার্টফোনে এখন ব্যবহার করা হয় লিথিয়াম আয়ন ব্যাটারি। কারণ এই লিথিয়াম আয়ন ব্যাটারি ভাল পারফর্মেন্স দেয় এবং এটি ব্যবহার করার ক্ষেত্রেও সুরক্ষিত। কিন্তু ফোনে ব্যাটারি ড্রেন হয়ে যাওয়ার সমস্যা খুবই সাধারণ বিষয়। এই ধরনের সমস্যা হামেশাই দেখা যায়।

কী করে বুঝবেন ব্যাটারি পরিবর্তন করতে হবে -

যদি একটি ফোনের ব্যাটারি পুরো চার্জ দেওয়ার পরেও কিছু মিনিটেই সেই ব্যাটারি ৮০ থেকে ৯০ শতাংশ শেষ হয়ে যায়, তা হলে বুঝতে হবে সেই ব্যাটারি খারাপ হয়ে গিয়েছে। এই ধরনের ব্যাটারি যত তাড়াতাড়ি সম্ভব বদল করা প্রয়োজন। কোম্পানির তরফে জানানো হয়েছে বিভিন্ন ধরনের ডিভাইসে এই ব্যাটারি রিপ্লেস করার খরচ আলাদা আলাদা হতে পারে। এর ফলে আলাদা আলাদা মডেলের ক্ষেত্রে এই খরচ আলাদা হবে। এর দাম শুরু হচ্ছে ৪৯৯ টাকা থেকে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Xiaomi

পরবর্তী খবর