Home /News /technology /
Leica ক্যামেরা, চোখ জুড়ানো ফিচার-সহ আসতে চলেছে Xiaomi 12 Ultra

Leica ক্যামেরা, চোখ জুড়ানো ফিচার-সহ আসতে চলেছে Xiaomi 12 Ultra

Leica টেকনোলজি অ্যালগরিদমের মাধ্যমে ছবির কোয়ালিটিকে আরও উন্নত করবে বলে দাবি করেছে Xiaomi।

  • Share this:

Xiaomi 12 Ultra ফ্ল্যাগশিপ স্মার্টফোনটি সামনের মাসেই বাজারে আসত চলেছে। এই সেটটির নাম দেওয়া হয়েছে Xiaomi 12 Ultra। Xiaomi মাত্র কয়েক মাস আগে তাদের স্মার্টফোনের ক্যামেরার ফিচারকে আরও উন্নত করতে Leica নামে অন্য আরেকটি কোম্পানির সঙ্গে পার্টনারশিপ করেছে। এই কোম্পানির সঙ্গে নতুন পার্টনারশিপের পরেই বাজারে আসতে চলেছে Xiaomi 12 Ultra। টিপস্টারের রিপোর্ট অনুসারে এই ডিভাইসটি Xiaomi-র নতুন Xiaomi 12S সিরিজের স্মার্টফোন। সেই হিসেবে এই Xiaomi ডিভাইসটিকে গত বছরের Xiaomi Mi 11 Ultra ডিভাইসের পরবর্তী ও আপডেটেট ডিভাইস বলে ধরতে হবে।

কোম্পানি এখনও পর্যন্ত আনুষ্ঠানিক ভাবে Xiaomi 12 Ultra-র লঞ্চিংয়ের তারিখ ঘোষণা করেনি। তবে খবর পাওয়া গিয়েছে যে, Xiaomi আগামী সপ্তাহ থেকেই এই ডিভাইসটির টিজার শেয়ার করা শুরু করবে। এই ডিভাইসে নতুন Snapdragon 8 Gen+ 1 চিপসেট ব্যবহার করা হচ্ছে যা বাজারে প্রথম চিপসেট ব্যবহার করা ফোনগুলোর মধ্যে একটি।

ট্রিপল রিয়ার ক্যামেরা সিস্টেম সহ ৫০ মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, একটি ৪৮ মেগাপিক্সেল আল্ট্রা-ওয়াইড সেন্সর এবং একটি ৪৮ মেগাপিক্সেল পেরিস্কোপ টেলিফটো লেন্স নিয়ে Leica-র সহযোগিতায় বাজারে আসতে চলেছে Xiaomi 12 Ultra। লাইকা টেকনোলজি অ্যালগরিদমের মাধ্যমে ছবির কোয়ালিটিকে আরও উন্নত করবে বলে দাবি করেছে Xiaomi।

আরও পড়ুন - সাবধান! বন্ধ হয়ে যেতে পারে আপনার Netflix অ্যাকাউন্ট! কেন জানুন

আরও পড়ুন - ভুলেও এই মেসেজে ক্লিক করবেন না! অনলাইন শপিংয়েও সাবধান! খালি হয়ে যাবে ব্যাঙ্কের সব টাকা!

এখনও পর্যন্ত যতটা তথ্য পাওয়া গিয়েছে, তা থেকে জানা যাচ্ছে Xiaomi 12S Ultra-তে থাকছে 120Hz রিফ্রেশ রেট সহ QHD+ AMOLED ডিসপ্লে এবং একটি LTPO প্যানেল যুক্ত নতুন ফিচার। এই চিপসেটটি ১২ জিবি র‍্যামের সঙ্গে সংযুক্ত থাকবে এবং ৫১২ জিবি পর্যন্ত স্টোরেজ ক্যাপাসিটি অফার করবে। এছাড়াও এতে থাকছে 4800mAh যুক্ত বিল্ট-ইন ব্যাটারি সিস্টেম এবং 67W ওয়্যার এবং 50W ওয়্যারলেস দ্রুত চার্জিংয়ের সুবিধে।

ইতিমধ্যেই এই ডিভাইসের মার্কেটিং ফোনের প্রিমিয়াম ব্র্যান্ডগুলোকে চূড়ান্ত প্রতিযোগিতার চ্যালেঞ্জ ছুঁড়ে দিয়েছে। ফিচারের নিরিখে OnePlus 10 Pro, iQoo 9 Pro এবং Vivo-এর X Pro সিরিজের ফ্ল্যাগশিপ মার্কেটে অন্যান্য ডিভাইসের তুলনায় এখনও পর্যন্ত অনেকটাই এগিয়ে রয়েছে Xiaomi 12S Ultra।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Xiaomi

পরবর্তী খবর