Home /News /technology /
Vivo X80 Pro Review: Vivo X80 Pro-এর জন্য ৭৯,৯৯৯ টাকা কেন দেবেন আপনি ? জানুন

Vivo X80 Pro Review: Vivo X80 Pro-এর জন্য ৭৯,৯৯৯ টাকা কেন দেবেন আপনি ? জানুন

Vivo X80 Pro Review: একটু নজর বুলিয়ে নেওয়া যাক এই নতুন হাই রেঞ্জ ফোনের দিকে

  • Share this:

    Vivo X80 Pro Review: Vivo’s লেটেস্ট ফ্ল্যাগশিপ Vivo X80 Pro লঞ্চ করেছে। ২৫ মে থেকে শুরু হচ্ছে বিক্রি। এর বিরাট ক্যামেরা মডিউল ব্যাক প্যানেলের প্রায় অর্ধেকটাই গ্রাস করে ফেলেছে। তার ভিতরের চারটি শুটার অ্যান্ড্রয়েড ফোনের মডেলে বেশ নতুনত্ব এনেছে। ভারতে Vivo X80 Pro ফোনের দাম ৭৯,৯৯৯ টাকা থেকে শুরু হচ্ছে। Flipkart, Vivo-র নিজস্ব ওয়েবসাইট এবং অফলাইন রিটেল স্টোরেও পাওয়া যাবে এই ফোন।

    একটু নজর বুলিয়ে নেওয়া যাক এই নতুন হাই রেঞ্জ ফোনের দিকে

    ডিজাইন — Vivo X80 Pro চেহারা যে অন্য অ্যান্ড্রয়েড ফোনের থেকে একেবারেই আলাদা তা বলতেই হয়। মাত্র একটি রঙে লঞ্চ করেছে এই ফোন—কসমিক ব্ল্যাক (Cosmic Black)। সঙ্গে রয়েছে মানানসই কালো AG glass প্যানেল। আপাত ভাবে ম্যাট ফিনিশ হলেও, আলো পড়লে ঝকঝক করে। সেরামিক ক্যামেরা মডিউলে তিনটি ক্যামেরা বসানো রয়েছে গোল মডিউলের ভিতর। কিন্তু পেরিস্পোপ লেন্সটি (periscope lens) রয়েছে গোল মডিউলের ঠিক নীচে বসানো। Vivo X80 Pro ফোনে রয়েছে কার্ভড ফ্রন্ট স্ক্রিন, সঙ্গে হোল পাঞ্চ ডিসপ্লে। দাম অনুযায়ী যথেষ্ট মজবুত এই ফোন।

    ডিসপ্লে - Vivo X80 Pro ফোনে রয়েছে 2K AMOLED ডিসপ্লে, সঙ্গে LTPO প্রযুক্তি এবং ১২০Hz পর্যন্ত রিফ্রেশ রেট। এক কথায় দারুন এর ডিসপ্লে। গেমিংয়ের জন্য হাইফ্রেম রেট হোক বা YouTube ভিডিও-র জন্য সর্বোচ্চ রেজোলিউশন—সব অভিজ্ঞতাই অনবদ্য। ডিটেল (detail) এবং কালার অ্যাকিউরেসি (colour accuracy) যথেষ্ট ভাল।

    আরও পড়ুন - WhatsApp Pay-তে এবার থেকে নতুন নিয়ম চালু! আর টাকা জালিয়াতির ভয় থাকবে না!

    পারফর্মেন্স ও ব্যাটারি - Vivo X80 Pro-তে রয়েছে Qualcomm Snapdragon 8 Gen 1 চিপসেট। সেই সঙ্গে 12GB RAM। এই ফোনটি একেবারেই গরম হয় না, এমনকী বেশ খানিকক্ষণ গেম খেলার পরও। অন্যদিকে গেমের ক্ষেত্রে এর ভিজ্যুয়ালও একেবারে গেমিং ফোনের মতো।

    Vivo এই ফোনে রেখেছে একটি বিশেষ V1+ চিপ। এটি মূলত ক্যামেরা এবং ক্যামেরা সংক্রান্ত যাবতীয় কাজ সামলাতে পারে। স্মার্টফোন হিসেবে এর RAM –ও যথেষ্ট। এতে রয়েছে 4GB RAM, এবং অতিরিক্ত 4GB সম্প্রসারণের সুযোগ।

    অন্য সব Vivo স্মার্টফোনের মতোই এতে রয়েছে FunTouch OS। Vivo-র মিড-রেঞ্জ এমনকী বাজেট ফোনগুলির থেকেও এটি আলাদা কিছু নয়।

    Vivo X80 Pro-এর ব্যাটারি ব্যাকআপও বেশ ভাল। প্রতিবার চার্জে অনায়াসে ৬ ঘণ্টা স্ক্রিন টাইম পাওয়া যায়। ৮০W দ্রুত চার্জিং ব্যবস্থায় Vivo X80 Pro শূন্য থেকে ৭৫ শতাংশ চার্জ হতে সময় নেয় মাত্র ১৮ মিনিট।

    আরও পড়ুন - iPhone-এর ব্যাটারি নিঃশেষিত হচ্ছে দ্রুত? আপনার হাতেই রয়েছে সহজ উপায়

    ক্যামেরা - Vivo X80 Pro ফোনের ক্যামেরাই সব থেকে গুরুত্বপূর্ণ অংশ। এতে রয়েছে একটি ক্যোয়াড রিয়ার (quad rear) ক্যামেরা। সঙ্গে একটি ৫০ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা যাতে রয়েছে Samsung ISOCELL GNV সেন্সর। এ ছাড়া রয়েছে একটি ৪৮ মেগাপিক্সেলের Sony IMX598 আল্ট্রা ওয়াইড অ্যাঙ্গল (ultra-wide angle) শুটার এবং একটি ১২ মেগাপিক্সেল পোট্রেট লেন্স। আর মডিউলের একেবারে নীচে পাওয়া যাবে একটি ৮ মেগাপিক্সেল পেরস্কোপ লেন্স (periscope camera)।

    বলাই বাহুল্য এই চারটি ক্যামেরা লেন্সে রয়েছে একাধিক অত্যাধুনিক ক্যামেরা ফিচার, যেমন, গিম্বল স্টেবিলাইজেশন (gimbal stabilisation), ৫এক্স অপটিক্যাল জুম (5x optical zoom), সুপার মুন মোড (super moon mode), নাইট পোট্রেট (night portrait), সিনেমাটিক মোড (cinematic mode), হরাইজন্টাল লাইন ফিচার (horizontal line feature), লং এক্সপোজার (long exposure)-সহ নানা কিছু। Vivo এই ফোনটির ক্যামেরার জন্য ব্যবহার করেছে Zeiss-এর হার্ডওয়্যার।

    Published by:Ananya Chakraborty
    First published:

    Tags: VIVO

    পরবর্তী খবর