corona virus btn
corona virus btn
Loading

সব ফোনকে এক হাত নিতে বাজারে আসছে Xiaomi -র কিলার ফ্ল্যাগশিপ

সব ফোনকে এক হাত নিতে বাজারে আসছে Xiaomi -র  কিলার ফ্ল্যাগশিপ
  • Share this:

মঙ্গলবার নতুন ফ্ল্যাগশিপ ডিভাইস লঞ্চ করল OnePlus। এই ফোনে রয়েছে OnePlus 7 Pro-তে রয়েছে কার্ভড নচলেস ডিসপ্লে সাথে 90Hz রিফ্রেশ রেট। ফোনের পিছনে রয়েছে ট্রিপল রিয়ার ক্যামেরা, সেলফির জন্য রয়েছে পপ আপ ক্যামেরা আর রয়েছে বিশাল শক্তিশালী হার্ডওয়্যার। লঞ্চের কিছুখন পরেই Xiaomi একটি বিচিত্র ট্যুইট করে।

ট্যুইটারে Xiaomi India লিখেছে, “নতুন ফ্ল্যাগশিপ লঞ্চের জন্য OnePlus কে অভিনন্দন। আমরা আপনাদের ফোনটি দেখেছি। ইতি ফ্ল্যাগশিপ কিলার ২.০।” এবার এটি একটি বোল্ড দাবি। এই ট্যুইট ফ্ল্যাগশিপ কথাটি, K, 2 আর 0 অক্ষরগুলি হাইলাইট করা হয়েছে, যার থেকে এটা স্পষ্টযে এখানে Xiaomi তাঁদের নতুন ফোন Redmi K20 কথা বলেছে।

মঙ্গলবারই Redmi-র জেনারেল ম্যানেজার জানিয়েছেন যে Redmi-র ফ্ল্যাগশিপ ফোনের নাম হচ্ছে Redmi K20, আর তার সাথেই বাজারে আসবে Redmi K20 Pro। যদিও এটা মনে করা হচ্ছিল যে কোম্পানি ভারতে আর অনান্য মার্কেটে হয়তো এই ফোনটি লঞ্চ করবে Poco F2 নামে কিন্তু এখন মনে করা হচ্ছে সেটা হবে না।

Mi India-র লেটেস্ট পোস্ট দেখে এটা বোঝা যাচ্ছে যে কোম্পানি Redmi ব্র্যান্ডিং-এই লঞ্চ করবে এই ফোনটি। আর দেখে যা বোঝা যাচ্ছে যে এই ফোনে থাকতে পারে Snapdragon 855 প্রসেসর অথচ ফোনের দাম হবে সাশ্রয়ী মূল্যের। এই মুহূর্তে OnePlus 7-এর দাম শুরু হচ্ছে 32,999 টাকা থেকে।

যা তথ্য ফাঁস হয়েছে, তাতে জানা গিয়েছে যে Redmi K20 Pro থাকবে লেটেস্ট ফ্ল্যাগশিপ চিপসেট সাথে থাকবে 6.39 ইঞ্চি AMOLED নচলেস ডিসপ্লে। সাথেই থাকবে ডিসপ্লের নীচে ফিঙ্গারপ্রিন্ট সেন্সার। প্রটেকশনের জন্য় রয়েছে Gorilla Glass 6। এই ফোনেও থাকতে পারে ট্রিপল ক্যামেরা সেটআপ যার মধ্যে থকছে 48 মেগাপিক্সেল প্রাইমারি সেন্সর, থাকবে একটি 8 মেগাপিক্সেল আলট্রা ওয়াইড অ্যাঙ্গেল সেন্সর আর 16 মেগাপিক্সেল টেলিফটো লেন্স সেন্সর। এই ফোনে থাকতে পারে পপ-আপ সেলফি ক্যামেরা যাতে থকাবে 20 মেরাপিক্সেল সেন্সর। ফোনের ভীতরে থাকতে পারে 4,000mAh ব্যাটারি সাথে 27W ফাস্ট চার্জিং।

First published: May 15, 2019, 9:31 PM IST
পুরো খবর পড়ুন
अगली ख़बर