Home /News /technology /
Nothing smartphone Launch Date: স্মার্টফোন আনতে চলেছে Nothing, এ মাসেই আসতে পারে বাজারে

Nothing smartphone Launch Date: স্মার্টফোন আনতে চলেছে Nothing, এ মাসেই আসতে পারে বাজারে

Nothing smartphone Launch Date: চলতি মার্চেই Nothing বাজারে আনতে চলেছে তাদের প্রথম স্মার্টফোন। Nothing তার প্রথম স্মার্টফোনে Qualcomm Snapdragon চিপসেটই ব্যবহার করবে।

  • Share this:

Nothing smartphone Launch Date: Nothing-এর স্মার্টফোন আসতে চলেছে বাজারে। অন্তত তেমনই ইঙ্গিত দিচ্ছে সংস্থার ট্যুইটার পোস্ট। মনে করা হচ্ছে Nothing-এর তরফে একটা হাইপ তৈরি করার চেষ্টা চলছে গত কয়েক দিন ধরে। চলতি মার্চেই টেকনোলজি সংস্থা বাজারে আনতে চলেছে তাদের প্রথম স্মার্টফোন।

ধরে নেওয়া যায় Nothing তার প্রথম স্মার্টফোনে Qualcomm Snapdragon চিপসেটই ব্যবহার করবে। গত কয়েক মাসে Nothing এবং Qualcomm সোশ্যাল মিডিয়ায় তাদের হার্দ্য সম্পর্কের উল্লেখ করেছে বারবার। আর তা থেকে এটা বোঝাই যায় ব্যবসায়িক ভাবে কাছাকাছি এসেছে দুই সংস্থা।

আর শুধু কি সোশ্যাল মিডিয়া, Nothing-এর প্রতিষ্ঠাতা কার্ল পেইয়ের সঙ্গে Qualcomm-এর সিনিয়র ভাইস প্রেসিডেন্ট এনরিকো সালভাতোরির সম্পর্কও বেশ ভাল। সম্প্রতি বার্সেলোনায় অনুষ্ঠিত বিশ্ব মোবাইল কংগ্রেস ২০২২-এ তাঁদের ঘনিষ্ঠতা চোখে পড়েছে ওয়াকিবহাল মহলের।

আরও পড়ুন - কোত্থেকে এল ব্লুটুথের নাম, চিহ্নটিই বা এমন কেন! জানেন এই রহস্যের কথা

এর আগে OnePlus-এর সহ-প্রতিষ্ঠাতা ছিলেন কার্ল। আর এ বার তাঁর নিজের সংস্থা Nothing-এর মার্কেটিং সামলাচ্ছেন তিনি। ফলে প্রায় একই রকম লক্ষ্যপথে এগোবে Nothing, তা বোঝাই যাচ্ছে।

Nothing-এর নতুন স্মার্টফোনটি যে মোবাইল দুনিয়ায় এক অন্য অভিজ্ঞতা নিয়ে আসতে চলেছে, তা বোঝা যায় সংস্থার নানা পদক্ষেপেই। ইতিমধ্যেই তারা আমেরিকান কম্পিউটার প্রোগ্রামার অ্যান্ডি রুবিন (Andy Rubin)-এর সঙ্গে চুক্তি করেছে।

শুধু স্মার্টফোনই নয়, চলতি মাসে Nothing তাদের পাওয়ার ব্যাঙ্কও লঞ্চ করতে পারে বলে মনে হচ্ছে। তবে এ সব নিয়ে এখনও কানাঘুষোই চলছে। আগামী দিনে Nothing স্মার্টফোনের দুনিয়ায় এক অনন্য নজির সৃষ্টি করতে চলেছে বলে মনে করছে ওয়াকিবহাল মহল।

আরও পড়ুন - ডেটা রিচার্জ শেষ? হাতে টাকা নেই? Jio দেবে ফ্রি-তে ইন্টারনেট! কীভাবে জেনে নিন

এখনও পর্যন্ত Nothing তাদের ওয়্যারলেস ইয়ারবাড Nothing Ear1 বাজারে এনেছে। কিন্তু স্মার্টফোন তো মুখের কথা নয়। আর প্রতিযোগিতার বাজারের চ্যালেঞ্জ সম্পর্কে কার্ল যথেষ্ট অবগত। News18 Tech-র সঙ্গে এক কথোপকথনে Nothing-এর তরফে দাবি করা হয়েছে, তারা বিভিন্ন ধরনের প্রোডাক্ট লঞ্চ করতে চাইছে। আর এখনও পর্যন্ত মোট পাঁচ ধরনের প্রোডাক্ট তারা তৈরি করার কথা ভেবেছে বলেও জানান হয়েছে সংস্থার তরফে। তার মধ্যে স্মার্টফোনই সবথেকে চ্যালেঞ্জিং। বিশেষত আজকের বাজারে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Nothing, Smartphone, Tech news

পরবর্তী খবর