Home /News /technology /
২০০ মেগাপিক্সেলের ক্যামেরা স্মার্টফোন লঞ্চ করতে চলেছে Motorola

২০০ মেগাপিক্সেলের ক্যামেরা স্মার্টফোন লঞ্চ করতে চলেছে Motorola

Motorolas upcoming flagship: জার্মান ওয়েবসাইট টেকনিকনিউজ জানিয়েছে যে, মোটোরোলা তাদের নেক্সট জেনারশন ফ্ল্যাগশিপ ফোনের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে।

  • Share this:

#নয়াদিল্লি: জনপ্রিয় মোবাইল কোম্পানি মোটোরোলা (Motorola) নিয়ে আসতে চলেছে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন। মোটোরোলা-র নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোনের কোডনেম হল Frontier। সম্ভবত এটিই মোটোরোলা কোম্পানির প্রথম ফোন হতে চলেছে, যা সরাসরি Samsung, Apple এবং অন্যান্য ফোনের সঙ্গে টক্কর দিতে প্রস্তুত। ২০২০ সালে শেষ লঞ্চ করা হয়েছিল এই কোম্পানির ফ্ল্যাগশিপ ফোন Motorola Edge+। জার্মান ওয়েবসাইট টেকনিকনিউজ (TechnikNews) জানিয়েছে যে, মোটোরোলা তাদের নেক্সট জেনারশন ফ্ল্যাগশিপ ফোনের কাজ ইতিমধ্যেই শুরু করে দিয়েছে।

মোটোরোলার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier-এ রয়েছে ৬.৬৭ ইঞ্চির ডিসপ্লে, যা পি-ওলেড (P-OLED) টেকনোলজি যুক্ত। নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier-এ রয়েছে ফুল এইচডি রেজোলিউশন, যার ইমেজ রিফ্রেশ রেট ১৪৪ এইচজেড (Hz)। এই ফোনটিতে রয়েছে ২০০ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কেএইচপি১ (Samsung S5KHP1) সেন্সর। এ ছাড়াও এই ফোনে রয়েছে ৫০ মেগাপিক্সেলের স্যামসাং এস৫কেজেএন১এসকিউ০৩ (Samsung S5KJN1SQ03) আলট্রাওয়াইড লেন্স এবং ১২ মেগাপিক্সেলের আইএমএক্স৬৬৩ (IMX663) সেন্সর। এ ছাড়াও এই ফোনে রয়েছে ৬০ মেগাপিক্সেলের ওমনিভিশন ওভি৬০এ (OmniVision OV60A) সেলফি ক্যামেরা। এই একই সেলফি ক্যামেরা ব্যাবহার করা হয়েছে Motorola Edge X30 ফোনে।

আরও পড়ুন - ইন্টারনেট দাপিয়ে বেড়াচ্ছে জনপ্রিয় গেম Wordle, জেনে নিন এর খুঁটিনাটি

মোটোরোলার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier-এ রয়েছে – কোয়ালকম স্ন্যাপড্রাগন ৮ (Qualcomm Snapdragon 8) জেনারেশন ১ চিপসেট।মোটোরোলার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier-এ রয়েছে ৮ জিবি এবং ১২ জিবি র‍্যাম। এ ছাড়াও এই নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier-এ রয়েছে ১২৮ জিবি এবং ২৫৬ জিবি ইন্টারনাল স্টোরেজ। মোটোরোলা-র নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier এ রয়েছে ১২৫ডব্লিউ (125W) চার্জ, যা টাইপ-সি (Type-C) পোর্ট এবং ৫০ডব্লিউ (50W) ওয়ারলেস যুক্ত। এই সংস্থার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier এ রয়েছে অ্যান্ড্রয়েড ১২ অপারেটিং সিস্টেম।

আরও পড়ুন - একেবারে সাধ্যের মধ্যে নতুন মোবাইল, Vivo লঞ্চ করেছে বাজেট স্মার্টফোন, দেখে নিন কী কী ফিচার থাকছে

মোটোরোলার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier-এ রয়েছে বিভিন্ন ধরনের আধুনিক এবং উন্নত ফিচার। এই ফোনটি লঞ্চ করার জন্য ইতিমধ্যেই শুরু হয়ে গিয়েছে এর কাজ। মোটোরোলা কোম্পানি কবে তাদের নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier লঞ্চ করতে পারে, সেই বিষয়ে কিছু না-জানা গেলেও, মনে করা হচ্ছে খুব তাড়াতাড়ি ভারতের বাজারে লঞ্চ করা হতে পারে মোটোরোলার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier। এই ফোনে এমন উন্নত ধরনের কিছু ফিচার, যা রীতিমতো পাল্লা দিতে পারে অন্যান্য জনপ্রিয় কোম্পানির ফোনকে। মোটোরোলার নতুন ফ্ল্যাগশিপ স্মার্টফোন Frontier-এ রয়েছে উন্নত ও আধুনিক ক্যামেরা, যা ফোনটিকে জনপ্রিয় করে তুলতে পারে।

Published by:Ananya Chakraborty
First published:

Tags: Motorola, Tech news

পরবর্তী খবর